• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঝাড়খণ্ডে প্রাথমিক প্রবণতা সামনে আসতেই সঙ্গী খুঁজতে ফোন তুলল বিজেপি ও কংগ্রেস

ঝাড়খণ্ড নির্বাচনের প্রাথমিক ফলাফল বেরোতেই সরকার গঠন বা বাঁচানোর তোরজের শুরু করে দিয়েছে দুই পক্ষই। একদিকে বিজেপি সকালে বেশ কিছুটা সময় যাবত বেশ হাড্ডাহাড্ডি লড়াই দেয় কংগ্রেস-জেএমএম-আরজেডি জোটকে। একটা সময় কয়েক আসনের ব্যবধানে এগিয়েও যায় তারা। তবে প্রাথমিক প্রবণতায় কোনও পক্ষই একক সংখ্যাগরিষ্ঠতায় পৌঁছাতে পারেনি। আর এই কারণেই ফোন লাগানো হয়েছে রাজ্যের সম্ভাব্য কিং মেকারদের।

আজসুকে ফোন বিজেপির

আজসুকে ফোন বিজেপির

সূত্রের খবর বিজেপি ইতিমধ্যেই অল ঝাড়খণ্ড স্টুডেন্ট ইউনিয়নের সঙ্গে ফোনালাপ শুরু হয়ে গিয়েছে। প্রসঙ্গত, সরকারি ভাবে জোন না ভাঙলেও এবার বিজেপির বিরুদ্ধে ২৭টি আসনে প্রার্থী দিয়েছে আজসু। অন্য দিকে বিজেপি ৮১টি আসনের মোট ৭৯টি আসনে প্রার্থী দিলেও আজসু প্রধান সুদেশ মাহতোর বিরুদ্ধে প্রার্থী দাঁড় করায়নি।

একা দাঁড়িয়ে রয়েছে বিজেপি

একা দাঁড়িয়ে রয়েছে বিজেপি

ঝাড়খণ্ডের ভোট ময়দানে আজসু ছাড়া বিজেপির সঙ্গ একে একে ছেড়ে দিয়েছে রামবিলাস পাসওয়ানের এলজেপি ও নীতীশ কুমারের জেডিইউ। জামশেদপুর পূর্ব আসনে রঘুবর দাসের বিরুদ্ধে প্রার্থী দেয়নি আজসু। ২০১৪ সালে আজসু ৮টি আসন জিতেছিল। এবার বিজেপি আজসুকে ১২টির বেশি আসন ছাড়তে রাজি হয়নি। তাই আজসু ও বিজেপিকে একে অপরের বিপরীতে প্রার্থী দিতে দেখা যায়। তবে প্রাথমিক প্রবণতা সামনে আসতেই সুদেশ মাহতোকে ফোন লাগান বিজেপি নেতারা। পাশাপাশি বিজেপির তরফে থেকে বাবুলাল মারান্ডির ঝাড়খণ্ড বিকাশ মোর্চার সঙ্গেও কথা হয় বলে জানা গিয়েছে।

 বাবুলালের সঙ্গে আলোচনা কংগ্রেস জোটের

বাবুলালের সঙ্গে আলোচনা কংগ্রেস জোটের

এদিকে ম্যাজিক ফিগারের আসেপাশে ঘোরাফেরা করলেও এখনও জয় সুনিশ্চিত করতে পারেনি কংগ্রেস-জেএমএম জোট। এর জেরে তারাও কোনও সুযোগ নিচ্ছে না। বিজেপিকে টেক্কা দিতে ও সম্ভাব্য জোট নিয়ে বাবুলাল মারান্ডির সঙ্গে আলোচনা করতে ইতিমধ্যেই পা বাড়িয়েছে তারা।

নির্দলরা বড় ভূমিকা নিতে চলেছে

নির্দলরা বড় ভূমিকা নিতে চলেছে

এছাড়া অন্যান্য ও নির্দলরারাও বড় ভূমিকা নিতে চলেছে এই নির্বাচন পরবর্তী সরকার গঠনের ক্ষেত্রে। যা পরিস্থিতি তাতে বিজেপিকে সরকার গঠন করতে কংগ্রেস জোটের বাইরে থাকা সকল দল ও প্রার্থীকে নিজের কাছে টানতে হবে। তবেই তাদের গদি বাঁচবে, নচেৎ নয়।

ঝাড়খণ্ডে একক বৃহত্তম দল বিজেপি, রঘুবর দাস কি পারবেন 'অভিশাপ' ভাঙতে?

English summary
bjp contacts ajsu and jvmp whereas congress to calls jvmp for potential alliance in jharkhand
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X