• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির রথ ধাক্কা খেতেই ইস্তফা দিলেন মুখ্যমন্ত্রী রঘুবর দাস, পালাবদলে স্বপ্নভঙ্গ

ঝাড়খণ্ডে বিজেপিকে সরিয়ে ক্ষমতায় আসছে কংগ্রেস-জেএমএম-আরজেডি জোট। সম্ভাব্য মুখ্যমন্ত্রী হচ্ছেন জেএমএম সুপ্রিমো হেমন্ত সোরেন। তার আগে মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন বিজেপির রঘুবর দাস। সোমবার ভোট গণনার শুরু থেকেই পালাবাদলের ইঙ্গিত ছিল। তা স্পষ্ট হতেই রাজ্যপালের কাছে গিয়ে ইস্তফা দিলেন মুখ্যমন্ত্রী রঘুবর দাস।

বিজেপির রথ ধাক্কা খেতেই ইস্তফা মুখ্যমন্ত্রী রঘুবর দাসের

সোমবার রাত সাড়ে ১০টা পর্যন্ত বিজেপি জয়ী হয় ২৪টি আসনে। আর একটি মাত্র আসনে তারা এগিয়ে রয়েছে। উল্টোদিকে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা ২৯টি আসনে জয়ী হয়েছে। এখনও এগিয়ে রয়েছে একটি আসনে। তাদের জোট শরিক কংগ্রেস জিতেছে ১৫টি আসনে। একটি আসনে এগিয়ে রয়েছে। অপর শরিক দল আরজেডি জয়ী হয়েছে একটি আসনে।

অর্থাৎ বিরোধী জোট ৪৫টি আসনে জয় সুনিশ্চিত করেছে। এখনও এগিয়ে রয়েছে দুটিতে। হার সুনিশ্চিত হতেই মুখ্যমন্ত্রী রঘুবর দাস পদত্যাগ করলেন। পরপর দুবার মুখ্যমন্ত্রী হওয়ার স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেল তার। তাই হার স্বীকার করে তিনি ইস্তপা দিয়ে শুভেচ্ছা জানালেন হেমন্ত সোরেন।

রঘুবার দাস ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করার পরে বলেন, জনগণের ম্যান্ডেট বিজেপির পক্ষে ছিল না। তবে মানুষ যা রায় দিয়েছেন, আমরা তাকে সম্মান করি। আমি আশা করি হেমন্ত সোরেন ও তাঁর সরকার জনগণের স্বপ্ন পূরণে কাজ করবে।

English summary
Raghubar Das resigns from the post of Jharkhand CM. He welcomes Hemant Soren in his post.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X