• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: দীনেশ কার্তিককে ভারতীয় দলে নেওয়ার দাবি হরভজনের, ডি ভিলিয়ার্সের অনুপস্থিতিতে ডিকে কোন দায়িত্বে?

Google Oneindia Bengali News

আইপিএলে দীনেশ কার্তিক দুরন্ত পারফরম্যান্স উপহার দিয়েছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জয়ে অবদান রাখছেন ব্যাট হাতে। কিপিংও করছেন ভালোভাবেই। এই আবহেই এবার তাঁকে ভারতীয় দলে ফেরানোর দাবি তুললেন প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং। তিনি সাফ জানিয়ে দিলেন, আমি নির্বাচক হলে তাঁকে টি ২০ বিশ্বকাপের দলে রাখতাম।

সেরা ফিনিশার?

সেরা ফিনিশার?

চলতি আইপিএলে সেরা ফিনিশারদের মধ্যে অন্যতম দীনেশ কার্তিক। বিপক্ষে তাবড় বোলার থাকলেও ডেথ ওভারে একেবারেই সমীহ করছেন না। খেলছেন বিস্ফোরক সব ইনিংস। যা দেখে ভাজ্জি খুশি। তিনি স্টার স্পোর্টসের গেমপ্ল্যান অনুষ্ঠানে বলেন, দীনেশ কার্তিক আরসিবির হয়ে অসাধারণ খেলছেন। অফ সাইডের তুলনায় লেগ সাইডে বেশি ভালো শট খেলছেন। খুচরো রানও নিচ্ছেন দারুণভাবেই। সবচেয়ে বড় কথা, নিজের খেলা সম্পর্কে স্পষ্ট ধারণা রেখেই তিনি পারফর্ম করে চলেছেন। শেষ সুযোগ যখনই থাকছে, তখনই তিনি ম্যাচ ফিনিশ করেই আসছেন। চলতি আইপিএলে তাই আমার চোখে সেরা ফিনিশার কার্তিকই।

ভাজ্জির দাবি

ভাজ্জির দাবি

কার্তিককে টি ২০ বিশ্বকাপের দলে রাখার দাবি তুলে হরভজন বলেছেন, আমি যদি নির্বাচক হতাম আমি তাঁকে অস্ট্রেলিয়ার টি ২০ বিশ্বকাপে খেলার টিকিট দিয়ে দিতাম। উইকেটকিপার-ব্যাটার হিসেবে তিনি বিশ্বকাপের দলে থাকার যোগ্য। ভারতীয় দলে যদি দুজন সেরা ফিনিশার রাখতে হয় তাহলে তাঁরা হলেন দীনেশ কার্তিক এবং হার্দিক পাণ্ডিয়া। তাঁরা দলকে আরও শক্তিশালী করে তুলতে পারেন। চলতি আইপিএলে কার্তিক অসাধারণ ক্রিকেট খেলেছেন। আশা করব, তাঁকে আরও আগে ব্যাট করতে নামাবে আরসিবি। ১৫-১৬ ওভার হাতে পেলে কার্তিক ম্যাচ ফিনিশ করে দেবেন।

কোন রণকৌশলে সাফল্য?

কোন রণকৌশলে সাফল্য?

স্টার স্পোর্টসে আরসিবি শো-তে হেড কোচ সঞ্জয় বাঙ্গার বলেন, দীনেশ কার্তিক এবার আমাদের দলের হয়ে খুব ভালো খেলছেন। আমরা জানতাম, এবি ডি ভিলিয়ার্সের বিরাট শূন্যতা পূরণের প্রয়োজন রয়েছে। সেজন্যই আমরা কার্তিককে বেছে নিই। কার্তিকের সঙ্গে মিডল অর্ডারে যখন আমাদের তরুণ ব্যাটাররা ব্যাট করেন তাঁদের থেকে সেরাটা বেরিয়ে আসে কার্তিকের খেলায় দারুণ ভারসাম্য ও দক্ষতা থাকার ফলেই। ফলে যখন তিনি মহীপাল লোমরর বা শাহবাজ আহমেদদের সঙ্গে খেলেন তখন তাঁর অভিজ্ঞতা শুধু তাঁর খেলাকেই সমৃদ্ধ করে না, এর সুফল পৌঁছায় অপর প্রান্তে থাকা ব্যাটারদের কাছেও। তাঁরাও যোগ্য সঙ্গত দিয়ে দলের পারফরম্যান্সে অবদান রাখতে পারেন।

চলতি আইপিএলে

চলতি আইপিএলে

দীনেশ কার্তিক নিজেও চান টি ২০ বিশ্বকাপ খেলতে। ২০১৯ সালে বিশ্বকাপের পর আর ভারতীয় দলে সুযোগ পাননি। কিন্তু ধারাভাষ্যকারের দায়িত্ব পালনের ফাঁকেই আইপিএলে তাঁর চমকপ্রদ সাফল্যে খুশি ক্রিকেটপ্রেমীরা। চলতি আইপিএলে ১২টি ম্যাচে ৮ বার অপরাজিত থেকে ২৭৪ রান করেছেন। সর্বাধিক দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৩৪ বলে অপরাজিত ৬৬। গড় ৬৮.৫০। স্ট্রাইক রেট এখনও ২০০! দুশো স্ট্রাইক রেট কার্তিক ছাড়া আর কারও নেই। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে প্রথম সাক্ষাতে ১৪ বলে অপরাজিত ৩২ রান করে তিনি দলের জয়ে অবদান রেখেছিলেন। শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে তিনি ১টি চার ও চারটি ছয়ের সাহায্যে ৮ বলে ৩০ রান করে অপরাজিত ছিলেন। ইতিমধ্যেই কার্তিককে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ সিরিজের দলে রাখা হবে বলে জল্পনা চলছে।

English summary
IPL 2022: Harbhajan Singh Bats For Dinesh Karthik And Suggests To Include DK In World Cup Team. RCB Head Coach Sanjay Bangar Praises DK Who Is Doing Well In The Absence Of AG de Villiers.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X