• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আসন্ন এশিয়া কাপে নজর রাখুন এই পাঁচ বোলারের উপর, আমিরশাহিতে ঝড় তুলতে পারেন এঁরা

Google Oneindia Bengali News

শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান ম্যাচ দিয়ে শুরু হতে চলেছে এশিয়া কাপ ২০২২। বিশ্বকাপের আগে এশিয়া কাপকে পাখির চোখ করেছে এশিয়ার অংশগ্রহণকারী দেশগুলি কারণ এই প্রতিযোগীতায় ভাল মতো বোঝা যাবে প্রতিটা দল কে কোথায় দাঁড়িয়ে। গুরুত্বপূর্ণ এই প্রতিযোগীতা শুরু হওয়ার আগে চিনে নিন এই পাঁচ বোলারকে যাঁদের দিকে আপনাকে নজর রাখতেই হবে।

ওয়ানিন্দু হাসারাঙ্গা:

ওয়ানিন্দু হাসারাঙ্গা:

এশিয়া কাপে নজর রাখতেই হবে শ্রীলঙ্কার তারকা পেসার ওয়ানিন্দু হাসারাঙ্গার দিকে। আইপিএল ২০২২-এ দুরন্ত পারফর্ম করা হাসারাঙ্গা আসন্ন এশিয়া কাপে শ্রীলঙ্কার অন্যতম ভরসা হতে চলেছেন। পেস এবং সুইং-উভয়ই এক সঙ্গে করতে পারেন হাসারাঙ্গা। এশিয়া কাপের অন্যতম সফল দলকে এই বারের প্রতিযোগীতায় ভআল ফল করতে হলে নজর থাকবে ওয়ানিন্দুর পারফরম্যান্সের উপর।

শাহিন শাহ আফ্রিদি:

শাহিন শাহ আফ্রিদি:

পাকিস্তানের এই বিধ্বংসী পেসারের সম্পর্কে নতুন করে বলার অপেক্ষা রাখে না। শাহিন শাহ শুধু এশিয়া বা পাকিস্তানের নন, সারা বিশ্বের অন্যতম সেরা বোলার। ভবিষ্যতে আইসিসি'র বোলারদের ক্রমতালিকায় শীর্ষ স্থানে উঠে আসার ক্ষমতা রয়ে তাঁর মধ্যে। বেশ কিছু দিন চোটের কারণে ক্রিকেটের থেকে বাইরে থাকলেও এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে চেনা ছন্দে প্রত্যাবর্তন তিনি করবেন এমনটাই আশা পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের। বিশ্ব ক্রিকেটে লেফট আর্ম পেসারের সংখ্যা অনেকটাই কমে গিয়েছে। ভারতীয় ব্যাটরদের বামহাতি পেসারদের বিরুদ্ধে সমস্যায় পড়ার বিষয় সকলেই অল্প বিস্তর পরিচিত। ফলে প্রথম ম্যাচেই ভারতকে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে পারেন আফ্রিদি।

অর্শদ্বীপ সিং:

অর্শদ্বীপ সিং:

ভারতের জার্সিতে এই বছরই অভিষেক ঘটেছে পাঞ্জাবের তরুণ পেসার অর্শদ্বীপ সিং-এর। অভিষেকের পর থেকে টি-২০ ফরম্যাটে প্রায় প্রতি ম্যাচেই নিজের স্থান নিশ্চিত করেছেন অর্শদ্বীপ। এখনও পর্যন্ত দেশের জার্সিতে ৬ ম্যাটে ৯টি উইকেট পেয়েছেন তিনি। এ ছাড়া আইপিএল-এও অর্শদ্বীপের দক্ষতার সাক্ষী থেকেছে গোটা দেশ। তাঁর পারফরম্যান্সে মুগ্ধ হয়ে তাঁকে রিটেন করেছিল পাঞ্জাব কিংস। আসন্ন এশিয়া কাপে সেরা বোলারদের মধ্যে অন্যতম হয়ে উঠতে পারেন তরুণ এই পেসার।

ফজলহক ফারুকি:

ফজলহক ফারুকি:

এই তালিকায় রয়েছেন আফগানিস্তানের পেসার ফজলহক ফারুকি। আইপিএল ২০২২-এ সানরাইজার্স হায়দরাবাদের দলের সদস্য ছিলেন ফারুকি। শাহিন শাহ আফ্রিদি এবং অর্শদ্বীপ সিং-এর মতোই তিনি বামহাতি পেসার। ১৩৫ কিমি/ঘণ্টা থেকে ১৪০ কিমি/ঘণ্টা বেগে বলকে সুইং করাতে পারেন তিনি। আফগানিস্তানের জার্সিতে ফজলহক ফারুকির দিকে নজর রাখতেই হবে।

যুজবেন্দ্র চাহাল:

যুজবেন্দ্র চাহাল:

এই তালিকায় শীর্ষ স্থানে রয়েছে তারকা স্পিনার যুজবেন্দ্র চাহাল। এশিয়া কাপে ভারতের অন্যতম ভরসার জায়গা চাহালের স্পিন। টি-২০ ক্রিকেটে ভারতের সফলতম বোলার চাহাল। বিশ্বকাপের আগে অনেক কিছু প্রমাণ করার রয়েছে তাঁর। উইকেট নেওয়ার কথাই সব সময় ভাবেই চাহাল। উইকেট পাওয়ার জন্য প্রয়োজনে অতিরিক্ত রান খরচ করতেও ভাবেন না তিনি।

ভাইচুং এআইএফএফ সভাপতি নির্বাচনে লড়বেন, ক্লাবগুলির স্বার্থরক্ষায় ফিফা ও এএফসিকে অনুরোধ কেন্দ্রেরভাইচুং এআইএফএফ সভাপতি নির্বাচনে লড়বেন, ক্লাবগুলির স্বার্থরক্ষায় ফিফা ও এএফসিকে অনুরোধ কেন্দ্রের

English summary
Asia Cup 2022: Here are the top five bowlers to watchout in the forthcoming Asia Cup 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X