• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতের টি-২০ বিশ্বকাপ দলে উমরান মালিককে দেখতে চান ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক

Google Oneindia Bengali News

এই মুহূর্তে ভারতের হাতে যে কোনও ফরম্যাটে একাধিক বোলিং অপশন রয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজে ভারতকে চ্যাম্পিয়ন করার নেপথ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখা মহম্মদ শামি সম্প্রতি বুঝিয়ে দিয়েছেন নির্ধারিত ওভারের ক্রিকেটে কতটা কার্যকরী হয়ে উঠতে পারেন তিনি। এই সিরিজে ভাল পারফর্ম করেছেন অর্শদীপ সিং, ভুবনেশ্বর কুমার জসপ্রীত বুমরাহের মতো বোলাররাও। বেশি রান খরচ করলেও নিজের গতির কারণে বরাবরে মতোই নজর কেড়েছেন সদ্য ভারতের জার্সিতে অভিষেক হওয়া উমরান মালিকও।

ভারতের টি-২০ বিশ্বকাপ দলে উমরান মালিককে দেখতে চান ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক

তরুণ ক্রিকেটারদের মধ্যে অর্শদীপ সিং, প্রসিদ্ধা কৃষ্ণ থাকলেও ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ড্যারেন গফের মতে, টি-২০ বিশ্বকাপের জন্য অটোমেটিক চয়েস হওয়া উচিৎ উমরান মালিক। ক্রিকেট.কম/টিভি-এর ইউটিউব চ্যানেলে কিংবদন্তি ইংলিশ ক্রিকেটার বলেছেন, "আমি মনে করি সারা বিশ্বে সব ফরম্যাটের সেরা বোলার বুমরাহ। আপনার প্রথম পছন্দ অবশ্যই ও। নতুন বলে দক্ষতার জন্য ভুবনেশ্বর কুমারও কার্যকরী। প্রথম দিকে উইকেট পাওয়ার জন্য এবং (প্রতিপক্ষের) মোমেন্টাম ধীর লয়ে করার জন্য ওর গুরুত্ব রয়েছে। মহম্মদ সিরাজেরও ভাল পেস রয়েছে। অস্ট্রেলিয়া এবং পরে ভারতে ওর বোলিং দেখে আমি মুগ্ধ হয়েছিলাম। তা ছাড়া আপনার কাছে উমরান মালিকের মতো বোলার রয়েছে। যে ওই গতিতে বোলিং করতে পারে নিশ্চিত ভাবে সে আমার স্কোয়াডে থাকবে। অস্ট্রেলিয়ার উইকেটে প্রতিপক্ষকে কড়া চ্যালেঞ্জ ছুঁয়ে দেওয়া জন্য এই অতিরিক্ত পেস অত্যন্ত কার্যকরী।"

তবে, ভারতের হাতে সেরা দল বাছার জন্য বিকল্পের যে অভাব নেই তা গফ মেনে নিয়েছেন। তিনি বলেছেন, "তবে, ভারতের হাতে একাধিক বিকল্প রয়েছে। শামি আরেক জন ক্রিকেটার যাঁর নতুন বলে মারাত্মক দক্ষতা রয়েছে। প্রসিদ্ধ কৃষ্ণ আছে, অনেক অপশন রয়েছে ভারতের কাছে। কিন্তু আমি চাই উমরান মালিক, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ সিরাজকে।"

আইপিএল-এ নিজের গতির কারণে দিকপাল ক্রিকেটারদের মাথা ঘুড়িয়ে দিয়েছিলেন উমরান। ২০২২ আইপিএল-এই শুধু নয়, সংযুক্ত আরব আমিরশাহীতে আয়োজিত ২০২১ আইপিএল-এও উমরান মালিকের বোলিং-এ গতির ঝড় দেখতে পাওয়া যায়। গত আইপিএল-এ লাগাতার ১৫০কিমি/ঘণ্টা বেগে বোলিং করেছেন উমরান মালিক। জম্মু-কাশ্মীরের এই ক্রিকেটার এখনও পর্যন্ত ভারতের হয়ে তিনটি ম্যাচ খেলেছেন। ২০২২ আইপিএল-এ ১৪ ম্যাচে ২২ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় চতুর্থ স্থানে ছিলেন উমরান মালিক।

English summary
Former England skipper Darren Gough backs Umran Malik. He said with the speed Umran should get his chance in T20 World Cup.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X