• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সুনামের উপর ভর করে বেশি দূর যাওয়া যাবে না, কেন রোহিত-বিরাটদের এমন বললেন কপিল দেব

Google Oneindia Bengali News

খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। আইপিএল-এ একেবারেই চেনা ছন্দে ছিলেন না তিনি। একা রোহিত নন, বিরাট কোহলিকেও ছন্দে পাওয়া যায়নি এই মরসুমে।

সুনামের উপর ভর করে বেশি দূর যাওয়া যাবে না, কেন রোহিত-বিরাট’দের এমন বললেন কপিল দেব

বিভিন্ন ক্রিকেট বিশেষজ্ঞ এবং সমর্থকরা মনে করছেন দীর্ঘ সময় ধরে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকে খেলার ফলেই হয়তো এই ছন্দ পতন এবং ফর্মে ফেরার জন্য তাঁদের বিশ্রামের প্রয়োজন। আদৌ বিশ্রাম নিয়ে লাভ হয়েছে কি না, তা বোঝা যাবে ইংল্যান্ড সফরে কিন্তু বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়ক কপিল দেব জানিয়েছেন তিনি এই পদ্ধতিতে বিশ্বাস করেন না এবং তিনি মনে করেন এই দুই ক্রিকেটার এখনও বেশ ভাল মতোই উপভোগ করছেন এই খেলাটাকে। উল্লেখ্য, আইপিএল-এর পর মলদ্বীপ থেকে সময় কাটিয়ে এসেছেন বিরাট কোহলি এবং রোহিত শর্মা ছুটি কাটাচ্ছেন পরিবাবের সঙ্গে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে এঁরা খেলেননি।

কপিল দেব বলেছেন, "এখনকার দিনে এটা জানাটা কঠিন কাকে বিশ্রাম দেওয়া হয়েছে আর কাকে বিশ্রাম নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। একমাত্র নির্বাচকরাই এই বিষয়ে বলতে পারবেন। (রোহিত) দুর্দান্ত ক্রিকেটার এই বিষয়ে কোনও প্রশ্নই নেই। কিন্তু আপনি যদি ১৪ ম্যাচে একটির ৫০ রান করতে না পারেন তা হলে প্রশ্ন তো উঠবেই সে গ্যারি সোবার্স, ডন ব্র্যাডম্যান, বিরাট কোহলি, সচিন তেন্ডুলকর, সুনীল গাভাসকর বা ভিভ রিচার্ডস হোক বা যেই হোক। একমাত্র রোহিতই বলতে পারবে কী সমস্যা হচ্ছে। প্রচুর ক্রিকেটের ফলে কী ও খেলাটাকে উপভোগ করতে পারছে না?"

সুনামের উপর ভর করে বেশি দূর যাওয়া যাবে না, কেন রোহিত-বিরাট’দের এমন বললেন কপিল দেব

বিশ্বকাপ, টি-২০ বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি বা এশিয়ান কাপের ফাইনালে বহু দিন হয়ে গেল ভারত পৌঁছতে পারছে না। গত বছর টি-২০ বিশ্বকাপে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছিল বিরাট কোহলির নেতৃত্বাধীন দলকে।

কপিল দেব বলেছেন, "রোহিত-বিরাটদের মতো ক্রিকেটারদের খেলাটা উপভোগ করতে হবে। ওর কী ভাবে সেটা জরুরি (ওদের পারফরম্যান্সের জন্য)। আপনাকে রান করতে হবে (ফর্মে ফিরতে হলে)। রেপুটেশনের উপর নির্ভর করে আপনি অনেক দূর যেতে পারবেন না। ১৪ ম্যাচের পর আর কতগুলো সুযোগ প্রয়োজন? বুঝতে পারছি না কেন ওদের বিশ্রাম দেওয়া হয়েছে।"

ইংল্যান্ডের বিরুদ্ধে রোহিত এবং বিরাট উভয়রই জাতীয় দলে ফেরার কথ। পঞ্চম টেস্টের পর ইয়ম মর্গ্যানের দলের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ এবং তিন ম্যাচের ওডিআই সিরিজে মুখোমুখি হবে ভারত।

English summary
Kapil Dev is not happy with the effort to rest Virat Kohli and Rohit Sharma. Indian world cup winning captain is not the admire of this process, He believes vacation can not lead any one to form. To get back form you need to play.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X