• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অবশেষে জাতীয় দলে অভিষেক উমরানের, কাশ্মীরি তরুণের ভারতের জার্সিতে খেলার নেপথ্যে কাকে কৃতিত্ব দিলেন এই তারকা

Google Oneindia Bengali News

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলে অভিষেক হয়েছে উমরান মালিকের। বৃষ্টির কারণে ওভার সংখ্যা কমে যাওয়ায় এক ওভারের বেশি বল করতে না পারলেও উমরানের মতো তরুণ প্রতিভার জাতীয় দলে অভিষেক হওয়ায় খুশি গোটা দেশ। আয়ারল্যান্ড ট্যুরে ভারতীয় দলের সহ অধিনায়ক এবং বর্ষীয়ান ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার মনে করেন আইপিএল-এর কারণেই ভারতের জার্সিতে টি-২০ ক্রিকেটে অভিষেক হয়েছে উমরানের।

শেষ দুই আইপিএল-এর শ্রেষ্ঠ প্রতিভা উমরান:

শেষ দুই আইপিএল-এর শ্রেষ্ঠ প্রতিভা উমরান:

২০২২ আইপিএল-এ উমরানের গতি গোটা বিশ্বের নজর কেড়েছিল। ২০২১ আইপিএল-এও নিজের গতিতে মুগ্ধ করেছিলেন উমরান। লাগাতার ১৫০ কিমি/ঘণ্টা বেগে বোলিং করার দক্ষতা রয়েছে তাঁর মধ্যে। তাঁর হাতে অবিলম্বে ভারতের জার্সি তুলে দেওয়ার দাবি জানিয়েছিল দেশের বিভিন্ন স্তরের মানুষ।

ভুবনেশ্বরের হাত থেকে জাতীয় দলের ক্যাপ গ্রহণ:

ভুবনেশ্বরের হাত থেকে জাতীয় দলের ক্যাপ গ্রহণ:

আইপিএল-এ সানরাইজার্স হায়দরাবাদে উমরান মালিকের সঙ্গে খেলেন ভুবনেশ্বর। ভুবির হাত থেকেই জাতীয় দলের ক্যাপ এ দিন গ্রহণ করেন উমরান। ম্যাচের শেষে ভুবি বলেন, "উমরান এবং বিশ্বের বিভিন্ন জায়গার তরুণ ক্রিকেটাররা জাতীয় দলের হয়ে অভিষেক করতে পারছেন আইপিএল-এর কারণে, যা অসাধারণ।" ভুবনেশ্বর কুমার নিজে এই ম্যাচে ৩ ওভার বোলিং করে ১টি মেডেন করেন এবং সংগ্রহ করেন ১ উইকেট। তিনি খরচ করেছেন মাত্র ১৬ রান।

আইপিএল-এ পারফরম্যান্স:

আইপিএল-এ পারফরম্যান্স:

আইপিএল ২০২২-এ ১৪ ম্যাচে ২২ উইকেট নিয়েছেন উমরান মালিক। গত মরসুমের চতুর্থ সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী তিনি। এই ২২টি উইকেটের মধ্যে এক ইনিংসে চার উইকেট এবং এক ইনিংসে পাঁচ উইকেট দখল করেন তিনি। তাঁর প্রভাবিত করা পারফরম্যান্স জাতীয় দলের দরজা খুলে দেয় এই তরুণের সামনে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজে ভারতের স্কোয়াডে ডাকা হয় উমরানকে। যদিও পাঁচ ম্যাচের সেই সিরিজে একটি ম্যাচেও খেলার সুযোগ তিনি পাননি। এর পর দুইটি টি-২০'র জন্য আয়ারল্যান্ডের সফরের দলে তাঁকে অন্তুর্ভুক্ত করা হয় এবং সুযোগ চলে আসে প্রথম ম্যাচেই।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচের সংক্ষিপ্ত লেখাঝোকা:

আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচের সংক্ষিপ্ত লেখাঝোকা:

আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে টসে জিতে বোলিং-এর সিদ্ধান্ত নেন হার্দিক পান্ডিয়া। বৃষ্টির কারণে ম্যাচ হয় ১২ ওভারের। নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে আয়ারল্যান্ড তোলে ১০৮ রান। জবাবে ৯.২ ওভারে ১১১/৩ রান তুলে জিতে যায় ভারত। আয়ারল্যান্ডের হয়ে ৩৩ বলে ৬৪ করেন হ্যারি ট্রাক্টর। আভেষ খান, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার এবং যুজবেন্দ্র চাহাল একটি করে উইকেট পান। জবাবে ব্যাট করতে নেমে দীপক হুডা করেন ৪৯, ঈশান কিষান করেন ২৬ এবং হার্দিক পান্ডিয়া করেন ২৪। আয়ারল্যান্ডের দু'টি উইকেট পেয়েছেন ক্রেগ ইয়ং, একটি পেয়েছেন জসুয়া লিটল।

চন্দ্রকান্ত পণ্ডিতের ছোঁয়ায় সোনা ফলে! মধ্যপ্রদেশ রঞ্জি জিততেই কোচকে নতুন নাম দীনেশ কার্তিকেরচন্দ্রকান্ত পণ্ডিতের ছোঁয়ায় সোনা ফলে! মধ্যপ্রদেশ রঞ্জি জিততেই কোচকে নতুন নাম দীনেশ কার্তিকের

English summary
Bhubneshwar Kumar credits IPL for debut of Umran Malik in India T20 colors. Veteran India pacer think not only umran but other youngster around the world get their chance in national color because of IPL.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X