• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'বিদেশি কোচেরা ভারতীয় ক্রিকেটকে নষ্ট করে দিতে পারে', স্বদেশী কোচেদের পাশে দাঁড়িয়ে বড় মন্তব্য গম্ভীরের

'বিদেশি কোচেরা ভারতীয় ক্রিকেটকে নষ্ট করে দিতে পারে', ভারতীয় কোচেদের পাশে দাঁড়িয়ে বড় মন্তব্য গম্ভীরের
Google Oneindia Bengali News

ভারতীয় দলে ভারতীয় কোচেদের পক্ষে সাওয়ার করলেন গৌতম গম্ভীর এবং তাদের ভুয়োসী প্রশাংসাও করেছেন জোড়া বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য। তিনি জানিয়েছেন, ভারতীয় কোচেরা নিজেদের প্রমাণ করেছেন অতীতে এবং নিজের বক্তব্যের সমর্থনে লালচাঁদ রাজপুতের উদাহরণ তুলে এনেছেন গম্ভীর। লালচাঁদের কোচিং-এ ২০০৭ টি ২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় ভারত। বিদেশি কোচেদের তীব্র সমালোচনা করেছেন গৌতম এবং জানিয়েছে, এরা ভারতীয় ক্রিকেটকে নষ্ট করে দিতে পারে।

 বিদেশি কোচেরা ভারতীয় ক্রিকেটকে নষ্ট করে দিতে পারে, ভারতীয় কোচেদের পাশে দাঁড়িয়ে বড় মন্তব্য গম্ভীরের

তিনি বলেছেন, "আমাদের দলের জন্য কোনও বিদেশি কোচের প্রয়োজন নেই, ওরা আপনার দল এবং দলের খেলাকে নষ্ট করে দিতে পারে। ভারতীয় কোচদের নিয়ে কী সমস্যা রয়েছে? ওরা কী দোষ করেছে? লালচাঁদ রাজপুতের কোচিং-এ আমরা ২০০৭ টি ২০ বিশ্বকাপ জিতেছি।"

লালচাঁদ রাজপুতের কোচিং-এ শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়ার সঙ্গে হওয়া ট্রাই সিরিজে জেতার কথাও স্মরণ করিয়ে দিয়েছেন গম্ভীর। তাঁর কথায়, "প্রথম বার অস্ট্রেলিয়ায় সিবি সিরিজ আমরা জিতেছি ওই একই কোচের অধীনে। কিন্তু আমাদের যেটা মনে থাকবে তা হল ২০১১ বিশ্বকাপে জয় এবং সেখানে কোচ ছিলে গ্যারি কার্স্টন।" বিদেশি কোচেদের সময় ভারতীয় ক্রিকেটের কী উন্নতি হয়েছে, তা নিয়েও প্রশ্ন তুলেছেন কিংবদন্তি ওপেনার। তাঁর কথায়, "ডানকান ফ্লেচার বা জন রাইট বিশেষ কী কাজটা করেছেন? আমাদের স্থানীয় ক্রিকেটার এবং কোচেদের উপর ভরসা রাখতে হবে।"

২০০৭ এবং ২০১১ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অন্যতম সদস্য ছিলেন গৌতম গম্ভীর।ভারতের এই দুই টুর্নামেন্টে সাফল্য়ের জন্য বোলারদের অবদান মন রাখার জন্যও সাওয়াল করেছেন তিনি। গম্ভীর জানিয়েছেন, "আমরা কেন সব সময় মনে রাখব কে বিশ্বকাপের ফাইনালে ৯৭ রান বা ৯১ রান করেছে। জাহির খান এবং হরভজন ভারতের সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল এবং ওই ব্যাটসম্যানের সমান গুরুত্বপূর্ণ এদের এফোর্ট। ওদেরও আমাদের মনে রাখতে হবে।" গত আইপিএল-এ লখনউ সুপার জায়ান্টসের মেন্টরের ভূমিকা পালন করেছিলেন গম্ভীর। তাঁর মেন্টরশিপে দল নক-আউট পর্যন্ত গিয়েছিল।

বৃষ্টির কারণে কোনও ফলাফল বের হল না ভারত বনাম নিউজিল্যান্ডের দ্বিতীয় এক দিনের ম্যাচবৃষ্টির কারণে কোনও ফলাফল বের হল না ভারত বনাম নিউজিল্যান্ডের দ্বিতীয় এক দিনের ম্যাচ

English summary
Foreign coach can Ruin Indian Cricket said Gautam Gambhir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X