• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: ওয়ার্নারের নজিরের পাশে বিধ্বংসী পাওয়েল! দ্রুততম উমরানকে সামলে হায়দরাবাদকে ২০৮ রানের টার্গেট দিল্লির

Google Oneindia Bengali News

আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুম্বইয়ের ব্র্যাব্রোর্ন স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদের সামনে জয়ের জন্য ২০৮ রানের লক্ষ্যমাত্রা রাখল দিল্লি ক্যাপিটালস। ২০ ওভারে ৩ উইকেটে ২০৭ তুলেছে ঋষভ পন্থের দল। একাধিক নজির গড়ে ৫৮ বলে সর্বাধিক ৯২ রান ডেভিড ওয়ার্নারের। ক্যাচ মিসের ফায়দা তুলে বিস্ফোরক ব্যাটিং রভম্যান পাওয়েলেরও। তিনি ৩৫ বলে ৬৭ রানে অপরাজিত রইলেন। চলতি আইপিএলে সর্বাধিক জোরে বলটির নতুন রেকর্ড গড়লেন উমরান মালিক।

টস জেতার রেকর্ড

চলতি আইপিএলে টস জেতার নয়া নজির গড়লেন সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন। ১০টি ম্যাচের মধ্যে তিনি এই নিয়ে ৯ বার টস জিতলেন, টানা জিতলেন ৮ বার। ২০১৮ ও ২০১৯ সালের আইপিএলে চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আইপিএলে একটানা ৭ বার টস জিতেছিলেন। টস জিতে দিল্লি ক্যাপিটালসকে ব্যাট করতে পাঠান উইলিয়ামসন। প্রথম ওভারেই মনদীপ সিংকে ফেরান ভুবনেশ্বর কুমার। পাঁচ বলে শূন্য রানে তিনি কট বিহাইন্ড হন। পৃথ্বী শ আজ খেলতে না পারায় মনদীপকে দলে নিয়ে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেন করতে পাঠানো হয়। কিন্তু ওপেনিং জুটিতে কোনও রানই ওঠেনি।

নজির গড়া ইনিংস ওয়ার্নারের

নজির গড়া ইনিংস ওয়ার্নারের

প্রাথমিক এই ধাক্কা দিল্লি ক্যাপিটালস কাটিয়ে ওঠে ডেভিড ওয়ার্নারের অনবদ্য ব্যাটিংয়ের দৌলতে। এদিন একাধিক নজির গড়লেন ওয়ার্নার। টি ২০ ক্রিকেটে চারশোতম ছক্কাটি মারলেন। ৭.৫ ওভারে এইডেন মার্করামের বলে। আইপিএল কেরিয়ারের ৫৪তম অর্ধশতরান পূর্ণ করতে নিলেন । টি ২০-তে তাঁর হাফ সেঞ্চুরি দাঁড়াল ৮৯, যা নয়া বিশ্বরেকর্ড। টপকে গেলেন ক্রিস গেইলের ৮৮টি অর্ধশতরানের নজিরকে। দিল্লি ক্যাপিটালসের হয়ে চলতি আইপিএলে অষ্টম ম্যাচটি খেলছেন অজি ওপেনার। তার মধ্যে আজ নিয়ে চতুর্থ অর্ধশতরান হাঁকালেন ওয়ার্নার। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৬১, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ৬৬ ও পাঞ্জাব কিংসের বিরুদ্ধে অপরাজিত ৬০ রানের ইনিংস খেলেছিলেন।

বড় রান পেলেন না পন্থ

বড় রান পেলেন না পন্থ

৪.২ ওভারে ৩৭ রানে দ্বিতীয় উইকেট পড়ে দিল্লি ক্যাপিটালসের। ৭ বলে ১০ রানে শন অ্যাবটের বলে তাঁর হাতেই ক্যাচ দিয়ে ফেরেন মিচেল মার্শ। একটি চার ও তিনটি ছয়ের সাহায্যে ঋষভ পন্থ ১৬ বলে ২৬ রান করে শ্রেয়স গোপালের বলে বোল্ড হয়ে যান। এই ওভারের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে টানা তিনটি ছয় হাঁকান পন্থ, পঞ্চম বলে মারেন চার। কিন্তু শেষ বলেই বোল্ড। নবম ওভারে দিল্লি ক্যাপিটালসের স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ৮৫। এরপর রভম্যান পাওয়েলকে নিয়েই দলের রান এগিয়ে নিয়ে যেতে থাকেন ওয়ার্নার। তাঁদের জুটিতে ১০০ রান ওঠে মাত্র ৬৩ বলে। এই জুটি আর ভাঙেনি। তাঁদের অবিচ্ছেদ্য জুটিতে ওঠে ৬৬ বলে ১২২ রান।

বিধ্বংসী পাওয়েল

উমরান মালিকের বলে কেন উইলিয়ামসন রভম্যান পাওয়েলের সহজ ক্যাচ মিস না করলে অবস্থা কিছুটা ভালো হতো সানরাইজার্সের। কেন না তখন ১৪ বলে ব্যক্তিগত ১৮ রানে ব্যাট করছিলেন পাওয়েল। তার আগের ওভারেও পাওয়েলের ক্যাচ পড়ে অ্যাবটের বলে। সেই পাওয়েলই ঝোড়ো ইনিংস খেলে দিল্লি ক্যাপিটালসকে নিয়ে গেলেন লড়াইয়ের জায়গায়। রভম্যান পাওয়েল এদিন অর্ধশতরান পূর্ণ করলেন ৩০ বলে, উমরান মালিকের শেষ ওভারের প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে। শেষ ওভারে ৯২ রানে অপরাজিত ডেভিড ওয়ার্নার তাঁর শতরানের কথা না ভেবে বড় শট খেলতে এগিয়ে দিলেন পাওয়েলকেই। শেষ ওভারে উমরান দেন ১৯ রান। পাওয়েল তিনটি চার ও ৬টি ছয় হাঁকান। ওয়ার্নারের ইনিংসে রয়েছে ১২টি চার ও ৩টি ছয়।

দ্রুততম উমরান

উমরান মালিক এদিন ফের চলতি আইপিএলের দ্রুততম বলটি করেছেন। লকি ফার্গুসনের ঘণ্টায় ১৫৩.৯ কিলোমিটারের বলটিই ছিল দ্রুততম। লকির সঙ্গে উমরানের গতির লড়াই উপভোগ্য হয়ে দাঁড়িয়েছে। আজ উমরান প্রথমে ঘণ্টায় ১৫৫ কিলোমিটারের কাছাকাছি পৌঁছে যান। তাঁর সর্বোচ্চ গতির বলটি ছিল ঘণ্টায় ১৫৪.৮ কিলোমিটার। শেষ ওভারে তাঁর গতি পৌঁছে যায় ঘণ্টায় ১৫৭ কিলোমিটারে। তবে সেই বলেও দুরন্ত বাউন্ডারি মারেন পাওয়েল। এর পরের বলের বেগ ছিল ঘণ্টায় ১৫৬ কিলোমিটার। উমরান এদিন সুবিধা করতে পারেননি বল হাতে, তাঁর ইকনমিও অনেকটাই বেশি। ৪ ওভারে ৫২ রান দিয়ে কোনও উইকেট পাননি উমরান। ভুবনেশ্বর কুমারের ৪ ওভারের ১টি মেডেন, ২৫ রানে তিনি নেন ১টি উইকেট। শন অ্যাবট একটি উইকেট পেলেও চার ওভারে দেন ৪৭। শ্রেয়স গোপাল ৩ ওভারে ৩৪ রান দিয়ে একটি উইকেট নেন। কার্তিক ত্যাগী ৪ ওভারে ৩৭ ও এইডেন মার্করাম ১ ওভারে ১১ রান দেন।

English summary
IPL 2022: Umran Malik Bowls Fastest Ball, DC Set The Target Of 208 Runs For SRH. David Warner Goes Past Chris Gayle By Hitting 89th T20 Fifties Which Is Also The 54th In IPL.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X