• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: ধোনির নেতৃত্বে জয়ের সরণিতে চেন্নাই সুপার কিংস, মুকেশ চার উইকেট নিয়ে ভাঙলেন হায়দরাবাদকে

Google Oneindia Bengali News

আইপিএলের ম্যাচে মহেন্দ্র সিং ধোনির অধিনায়ক হিসেবে প্রত্যাবর্তন জয়ের সরণিতে ফেরাল চেন্নাই সুপার কিংসকে। সানরাইজার্স হায়দরাবাদকে হারাল ১৩ রানে। চেন্নাই সুপার কিংসের ২ উইকেটে ২০২ রানের জবাবে ৬ উইকেট হারিয়ে ১৮৯ অবধি পৌঁছায় কেন উইলিয়ামসনের দল। ৩৩ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন নিকোলাস পুরাণ। মুকেশ চৌধুরী চার ওভারে ৪৬ রান দিয়ে নিলেন চার উইকেট।

ঝোড়ো শুরু

ঝোড়ো শুরু

জয়ের জন্য ২০৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ঝড়ের গতিতে রান তুলতে শুরু করে অভিষেক শর্মা ও কেন উইলিয়ামসনের ওপেনিং জুটি। বেশি আক্রমণাত্মক ছিলেন অভিষেক। ব্যক্তিগত ২০ রানের মাথায় মিচেল স্যান্টনারের বলে লোপ্পা ক্যাচ দিয়েও তিনি বেঁচে যান, মুকেশ চৌধুরী তা তালুবন্দি করতে না পারায়। এ ছাড়াও বেশ কয়েকটি ক্ষেত্রে ভাগ্যের সহায়তা পাচ্ছিলেন অভিষেক। তবে ক্যাচ ফেলার অপরাধ পুষিয়ে ষষ্ঠ ওভারে সানরাইজার্স হায়দরাবাদকে জোড়া ধাক্কা দেন মুকেশ চৌধুরী। অভিষেক শর্মা পাঁচটি চার ও ১টি ছয়ের সাহায্যে ২৪ বলে ৩৯ রান করে ডোয়েইন প্রিটোরিয়াসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। পরের বলেই রাহুল ত্রিপাঠীকে গোল্ডেন ডাক নিয়ে ফিরতে হয়। মুকেশের বলে সিমরজিৎ সিং ত্রিপাঠীর ক্যাচ ধরেন। পাওয়ারপ্লে-র ৬ ওভারে সানরাইজার্সের স্কোর দাঁড়ায় ২ উইকেটে ৫৮।

টানলেন উইলিয়ামসন-পুরাণ

টানলেন উইলিয়ামসন-পুরাণ

এরপর এইডেন মার্করামকে নিয়ে দলের ইনিংস এগিয়ে নিয়ে যেতে থাকেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ৯.৫ ওভারে ৮৮ রানে সানরাইজার্স তৃতীয় উইকেট হারায়। ১০ বলে ১৭ রান করে মিচেল স্যান্টনারের শিকার হন মার্করাম। নিকোলাস পুরাণ নামার পর রান তোলার গতি কিছুটা বাড়ে সানরাইজার্সের। কিন্তু ১৪.২ ওভারে ফের ধাক্কা। ২টি করে চার ও ছয় মেরে ৩৭ বলে ৪৭ করে প্রিটোরিয়াসের বলে লেগ বিফোর হন উইলিয়ামসন ১২৬ রানে চতুর্থ উইকেট হারানোর পর পঞ্চম উইকেট পড়়ে ১৭.৪ ওভারে ১৫১ রানে। মুকেশ চৌধুরীর বলে কট বিহাইন্ড হন শশাঙ্ক সিং, রিভিউ নিয়েও রক্ষা পাননি, ১৪ বলে ১৫ রান করেন তিনি। এই ওভারের শেষ বলে ওয়াশিংটন সুন্দর (২ বলে ২)-কে বোল্ড করে দেদেন মুকেশ চৌধুরী। এই সময় তাঁর বোলিং ফিগার দাঁড়ায় তিন ওভারে ২২ রান দিয়ে ৪ উইকেট। শেষ দুই ওভারে ৫০ রান দরকার ছিল হায়দরাবাদের।

দুরন্ত মুকেশ

দুরন্ত মুকেশ

১৯তম ওভারে প্রিটোরিয়াসের প্রথম ও তৃতীয় বলে নিকোলাস পুরাণের দুটি সহজ ক্যাচ পড়ে। টসের সময় ধোনি বলেছিলেন, চেন্নাই সুপার কিংসের অন্যতম ব্যর্থতার ফ্যাক্টর এই ক্যাচ মিস। রান বেশি থাকায় এই ম্যাচে অবশ্য চেন্নাই সুপার কিংসকে সমস্যায় পড়তে হলো না। কিন্তু পরবর্তী ম্যাচগুলির আগে এই খামতি পুষিয়ে ফেলতেই হবে। শেষ ওভারে জিততে হায়দরাবাদের দরকার ছিল ৩৮ রান। মুকেশ চৌধুরী শেষ ওভারে ২৪ রান দেন। তবে ৪ ওভারে ৪৬ রান দিয়ে চার উইকেট নেওয়া তাঁর টি ২০ কেরিয়ারের সেরা বোলিং ফিগার। মিতেল স্যান্টনার তিন ওভারে ৩৬ রান দিয়ে একটি ও ডোয়েইন প্রিটোরিয়াস চার ওভারে ৪০ রান দিয়ে ১টি উইকেট নেন। সিমরজিৎ সিং ২ ওভারে দেন ২৪, রবীন্দ্র জাদেজা ৩ ওভারে ১৫ রান খরচ করে কোনও উইকেট পাননি।

চেন্নাইয়ের কাঙ্ক্ষিত জয়

চেন্নাইয়ের কাঙ্ক্ষিত জয়

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ২০২ রান তুলেছিল চেন্নাই সুপার কিংস। ঋতুরাজ গায়কোয়াড় ৫৭ বলে ৯৯ রান করেন। ডেভন কনওয়ে ৫৫ বলে ৮৫ রানে অপরাজিত থাকেন। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তিনে নেমে সাত বলে আট রান করেন। ৪ ওভারে ৪২ রান দিয়ে ২টি উইকেট নেন টি নটরাজন। ৯ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে নবম স্থানেই রইল চেন্নাই সুপার কিংস। কেকেআর আছে আটে, ৯ ম্যাচে তাদেরও সমসংখ্যক পয়েন্ট। তবে সিএসকের নেট রান রেট মাইনাস (-) ০.৪০৭, কেকেআরের মাইনাস (-)০.০০৬। ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চারে রইল সানরাইজার্স হায়দরাবাদ, তাদের নেট রান রেট ০.৪৭১।

English summary
IPL 2022: Chennai Super Kings Beat Sunrisers Hyderabad By 13 Runs. Mukesh Choudhury Bags 4 Wickets.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion