অর্থমন্ত্রী অরুণ জেটলি সম্পর্কে এই তথ্যগুলি কি আপনার জানা আছে

  • Posted By:
Subscribe to Oneindia News

সামনেই দেশের কেন্দ্রীয় বাজেট। তার আগে গোটা দেশের অর্থনৈতিক বিশেষজ্ঞমহল থেকে ব্যবসা বাণিজ্য মহল একরাস কৌতূহল নিয়ে মুখিয়ে রয়েছে এই বাজেটের দিকে। বাজেট ঘিরে বহু আশা আকাঙ্খা রয়েছে দেশের সাধারণ মানুষেরও। আর এই সমস্ত কিছু কেন্দ্রে যিনি রয়েছেন সেই 'ম্যান অব দ্যা মোমেন্ট' হলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। তাঁর সম্পর্কে কয়েকটি 'অফবিট' তথ্যে নজর রাখা যাক।

অরুণ জেটলির ছোটবেলা

অরুণ জেটলির ছোটবেলা


অরুণ জেটলির জন্ম ১৯৫২ সালের ২৮ ডিসেম্বর। নয়া দিল্লির জেভিয়ার্সের ছাত্র অরুণ জেটলি , স্কুলের গণ্ডী পেরিয়ে কমার্স নিয়ে দিল্লির শ্রীরাম কলেজ অব কমার্সে স্নাতক পাস করেন। তাঁর এলএলবি-র ডিগ্রিও দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে। কলেজ জীবন থেকেই তিনি এবিভিপি-র সদস্য ছিলেন।

মন্ত্রীত্বের পদ

মন্ত্রীত্বের পদ

অর্থমন্ত্রী হিসাবে রাজনীতিতে পরিচিতি পাওয়ার আগে তিনি শ্রমমন্ত্রী ছিলেন। এছাড়াও বিজেপি-র ন্য়াশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের সরকারে তিনি আইনমন্ত্রী হিসাবেও দায়িত্বভারল গ্রহণ করেন। এরপর কর্পোরেট অ্যাফেয়ার্স ও তথ্য ও সম্প্রচার মন্ত্রকের দায়িত্বও তিনি পালন করেছেন।

পেশাগতভাবে তিনি কে?

পেশাগতভাবে তিনি কে?

পেশাগত ভাবে তিনি সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট। বহু জটিল আইনী লড়াই তিনি জিতেছেন অনায়াস দাপটে।
১৯৮৯ সালে ভিপি সিং সরকারের আমলে, তিনি অ্যাডিশনাল সলিসিটার জেনারেল হিসাবে নিযুক্ত হন। তিনি এখনও আসিয়ান ডেভেলপমেন্ট ব্যাঙ্কের বোর্ড অব গর্ভনর্সে রয়েছেন।

আরও কিছু তথ্য

আরও কিছু তথ্য

বোফোর্স মামলা নিয়ে তাঁর বেশ কিছু প্রকাশনা রয়েছে। এছাড়াও তিনি বেশ কয়েকটি বইও লিকেছেন। তাঁর ব্যক্তিগত ওয়েবসাইটের ঠিকানা www.arunjaitley.com। তাঁর ফেসবুক পেজ-এর লিঙ্ক https://www.facebook.com/ArunJaitley .

ক্রিকেট ও অরুণ জেটলি

ক্রিকেট ও অরুণ জেটলি

একটা সময় ভারতীয় ক্রিকেট প্রশাসক হিসাবেও দেখা গিয়েছে বিজেপি-র এই এক্সিকিুটিভ সদস্যকে। এককালে বিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট পদে ছিলেন অরুণ জেটলি।

English summary
Know your Finance Minister Arun Jaitley before Budget 2018

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.