জেটলির বাজেটকে এতটাই কদর্য বললেন মনমোহন

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

জেটলির বাজেটের গণিত শাস্ত্রে নিশ্চিতভাবে কিছু ভুল আছে। সংসদে পঞ্চমবার জেটলির বাজেট পেশের পর প্রতিক্রিয়ায় এমনটাই জানিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং।

জেটলির বাজেটকে এতটাই কদর্য বললেন মনমোহন

[আরও পড়ুন:আয়করের স্ল্যাব বদলাল না, গ্রামীণ জনসংখ্যাকে বাজেটে টার্গেট কেন্দ্রের, পড়ুন সমস্ত আপডেট]

ভোটের দিকে তাকিয়ে এই বাজেট, সেটা তিনি মনে করেন না বলেই জানিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী। নরসিমা রাও সরকারে অর্থমন্ত্রীর দায়িত্বও সামলেছেন তিনি। মনমোহন সিং-এর মতে, বাজেটের গণিতশাস্ত্রে ত্রুটি রয়েছে বলে মন্তব্য করেছেন তিনি। একইসঙ্গে তিনি বলেন, বাজেটে উজ্জ্বল ভবিষ্যতের কথা বলা হলেও, সেটা কীভাবে হবে, তা বলা নেই।

বাজেট সংস্কারমুখী কিনা এই প্রশ্নের উত্তরে মনমোহন সিং বলেন, সংস্কার শব্দটি এর আগেও ব্যবহার হয়েছে। আর অপব্যবহারও হয়েছে। সেই সম্পর্কে কোনও মন্তব্য করতে চান না তিনি। ফার্ম ক্রাইসিস কি আগেকার, যদি তা না হয়, তাহলে তা সামলাতে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, প্রশ্ন করেছেন মনমোহন সিং।

[আরও পড়ুন:রেল বাজেট ২০১৮-য় কোন কোন ঘোষণা করেছেন জেটলি, জেনে নিন আলাদা করে ]

সামনের খরিফ মরশুম থেকে শস্যের ন্যূনতম সহায়কমূল্য নিয়ে স্বামীনাথন কমিশনের ফর্মুলা লাগু করার যে প্রতিশ্রুতি জেটলি দিয়েছেন, তার প্রয়োগ নিয়েও প্রশ্ন তুলেছেন মনমোহন সিং। কৃষকদের আয় কীভাবে দ্বিগুণ করা যাবে তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। কীভাবে এই প্রতিশ্রুতি পূরণ করা হবে তা নিয়েও প্রশ্ন করেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী।

English summary
Fiscal arithmetic of Jaitley could be a fault, reax Manmohan Singh.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.