• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দার্জিলিংয়ে ফের ভোট, মাস্টারস্ট্রোক তৃণমূলের! কে প্রার্থী হচ্ছেন, জেনে নিন

ফের ভোটের দামামা বেজেছে শৈল শহর দার্জিলিংয়ে। লোকসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী হয়েছেন দার্জিলিংয়ের বিধায়ক অমর সিং রাই। তাঁর ছেড়ে যাওয়া আসনে তৃণমূলের সমর্থনে প্রার্থী হচ্ছেন মোর্চার সভাপতি বিনয় তামাং। জিটিএ চেয়ারম্যান বিনয় তামাংকেই মমতা বন্দ্যোপাধ্যায় বেছে নিয়েছেন তৃণমূল সমর্থিত প্রার্থী হিসেবে।

বিনয় তামাংকে বেছে নিয়েছেন মমতা

বিনয় তামাংকে বেছে নিয়েছেন মমতা

রাজ্যের শাসক দল অমর সিং রাইয়ের ছেড়ে যাওয়া আসনে বিনয় তামাংকে বেছে নিয়েছেন মমতা। তিনি মোর্চার প্রতীকেই পাহাড় থেকে লড়বেন। ২৬ এপ্রিল তিনি মনোনয়ন পেশ করতে চলেছেন। দার্জিলিং বিধানসভার উপনির্বাচন ১৯ মে। মঙ্গলবার দার্জিলিংয়ের মোর্চার কেন্দ্রীয় কমিটির বৈঠকের পর বিনয় তামাংয়ের নাম ঘোষণা করা হয়।

মনোনয়নের পরই ইস্তফা জিটিএ-তে

মনোনয়নের পরই ইস্তফা জিটিএ-তে

বৈঠকে উপস্থিত ছিলেন সহ-সভাপতি অনীত থাপা, কার্শিয়াংয়ের মোর্চা বিধায়ক রোহিত শর্মা, মহিলা মোর্চা সভানেত্রী শিরিং দাহাল প্রমুখ। ২৬ এপ্রিল মনোনয়নপত্র জমা দেওয়ার পর বিনয় তামাং গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন বা জিটিএ থেকে ইস্তফা দেবেন।

মন্ত্রী করার দাবি বিনয় তামাংকে

মন্ত্রী করার দাবি বিনয় তামাংকে

বিনয় তামাং বিধায়ক হল, তাঁকে পাহাড়ের উন্নয়ন সংক্রান্ত দফতরের মন্ত্রী করতে হবে বলে এখন থেকেই দাবি তুলছেন মোর্চা সমর্থকরা। এদিন ফের মোর্চার পক্ষ থেকে বিমল গুরুং-রোশন গিরিরা পাহাড়বাসীর সঙ্গে প্রতারণা করেছেন বলে অভিযোগ তোলা হয়। এদিন পাহাড়ের মানুযের জমির পাট্টা নিয়েও দাবি ওঠে।

বিনয়ের বিরুদ্ধে প্রার্থী যাঁরা

বিনয়ের বিরুদ্ধে প্রার্থী যাঁরা

এদিকে বিনয় তামাং তৃণমূলের সমর্থনে মোর্চার প্রার্থী স্থির হয়ে যাওয়ার পরই হরকা বাহাদুরের জন আন্দোলন পার্টির তরফেও প্রার্থী চূড়ান্ত করে ফেলা হয়েছে। জন আন্দোলন পার্টি প্রার্থী করছে অমর লামাকে। বিমলপন্থী মোর্চা, জিএনএলসএফ ও বিজেপি জোটেপাটে প্রার্থী দিতে পারে এখানেও।

English summary
Binoy Tamang becomes candidate of Darjeeling by-poll in support of TMC. Gorkha Janmukti Morcha decides to do candidate to Tamang.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X