• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১ টাকা জরিমানাও পুনর্বিবেচনার আর্জি, ফের সুপ্রিম কোর্টে প্রশান্ত ভূষণ

ফের আদালতে আইনজীবী প্রশান্ত ভূষণ। ১ টাকা জরিমানা নির্দেশের পুনর্বিবেচনার আর্জি নিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। গত ৩১ অগাস্ট শীর্ষ আদালতের বেঞ্চ তাঁকে ১ টাকা জরিমানা করে। আদালত অবমাননার অভিযোগ ছিল আইনজীবীর বিরুদ্ধে। সেই নির্দেশের পুণর্বিবেচনার আর্জি নিয়ে ফের আদালতে প্রশান্ত ভূষণ।

ফের আদালতে প্রশান্ত ভূষণ

ফের আদালতে প্রশান্ত ভূষণ

ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন আইনজীবী প্রশান্ত ভূষণ। এবার তিনি জরিমানার নির্দেশের পুনর্বিবেচনার আর্জি জানিয়েছেন। ইতিমধ্যেই িতনি আদালতের নির্দেশ মেনে ১ টাকা জরিমানা দিয়েছেন। কিন্তু কিছুতেই সেই নির্দেশ মেনে নিতে পারছেন না তাই ফের ওই ১ টাকা জরিমানা পুনর্বিবেচনার আর্জি জানিয়েছেন তিনি।

 ১ টাকা জরিমানা

১ টাকা জরিমানা

আদালত অবমাননার অভিযোগে কয়েক মাস আগেই প্রশান্ত ভূষণকে ১ টাকা জরিমানা করে শীর্ষ আদালতের বেঞ্চ। বলা হয় এই ১ টাকা জরিমানা যদি প্রশান্ত ভূষণ দিতে না পারেন তাহলে আজীবনের জন্য তাঁর মামলার লড়ার অধিকার কেড়ে নেওয়া হবে। অর্থাৎ দেশের কোনও জায়গায়তেই তিনি মানলা লড়তে পারবেন না।

আদালত অবমাননা

আদালত অবমাননা

প্রধানমন বিচারপতি এস এ ববদে কে নিয়ে দুটো টুইট করেছিলেন প্রশান্ত ভূষণ। একটিতে প্রধানবিচারপতিকে বাইকে চড়া অবস্থায় ছবি পোস্ট করেছিলেন তিনি অন্যটিকে দেশের বিচার ব্যবস্থা নিয়ে মন্তব্য করেছিলেন। তাঁর পরেই তাঁর বিরুদ্ধে স্বতোঃ প্রণোদিত মামলা করা হয়।

 ক্ষমা চাইতে নারাজ

ক্ষমা চাইতে নারাজ

মামলা চলাকালীনই বিচারপতি জানিয়েছিলেন প্রশান্ত ভূষণ যদি ক্ষমা চেয়ে নেন তাহলে তাঁর বিরুদ্ধে মামলা প্রত্যাহার করা হবে। কিন্তু ক্ষমা চাইতে রাজি হননি প্রশান্ত ভূষণ। উল্টে দাবি করেছিলেন তিনি অন্যায় কোনও কথা বলেননি।

English summary
Prashant Bhushan plea to Supreme Court for review fine imposed on him
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X