• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'জরিমানা দেওয়া মানেই আমি আদালতের রায় মেনে নিয়েছি তা নয়', ফের লড়াইয়ের ময়দানে প্রশান্ত

  • |

আদালত অবমাননার ফৌজদারি মামলায় তাঁর ১ টাকা জরিমানা হয়েছিল। সেই অর্থ আদালতের কাছে দিয়ে দেন প্রশান্ত ভূষণ। তবে সুপ্রিম কোর্টের এই দাপুটে আইনজীবী কিছুতেই নিজের অবস্থান থেকে সরছেন না টুইট বিতর্ক ঘিরে।

জরিমানা দেওয়া মানেই আমি আদালতের রায় মেনে নিয়েছি তা নয়, ফের লড়াইয়ের ময়দানে প্রশান্ত

'আমি জরিমানা দিয়েছি বলে আমি কোর্টের রায় মেনে নিয়েছি, এমন নয়। ' একথা বলেই প্রশান্ত ভূষণ জানিয়েছেন, তিনি ফের একবার টুইট বিতর্ক নিয়ে রিভিউ পিটিশনের পযথে হাঁটছেন সুপ্রিম কোর্টে। এদিন তিনি জানান,'ট্রুথ ফান্ড' নামে একটি ফান্ডে দেশের বিভিন্ন প্রান্ত থেকে তিনি সাহায্য পাচ্ছেন। আর সেই টাকা দিয়েই এই আইনি লড়াই তিনি লড়ে যাবেন বলে জানান ভূষণ।

এর আগে প্রশান্ত ভূষণের কিছু টুইট আদালত অবমাননা করেছে বলে অভিযোগ ওঠে। কারপরই মামলা সুপ্রিম কোর্টে গড়ায়। যেখানে প্রশান্তকে আদালত জানায় , তাঁকে এই আদালত অবমাননার ফৌজদারি মামলায় ১ টাকা জরিমানা দিতে হবে, কারণ তিনি দোষী।

এদিন প্রশান্ত ভূষণ জানান, যাঁরাই এদেশে আওয়াজ তুলছে, তাঁদেরই মুখ বন্ধ করে দেওয়া হচ্ছে। আর এই প্রতিবাদীদের জন্যই লডাই করবে তাঁদের ট্রুথ ফান্ড। সেই ফান্ডের টাকা থেকেই আইনি লড়াই চলবে। এপ্রসঙ্গে এদিন প্রশান্ত ভূষণ , উমর খালিদের গ্রেফতারি নিয়েও নিন্দা করেন।

English summary
Prashant Bhushan files review petition on contempt of court case says, Paying fine doesn’t mean I have accepted verdict
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X