• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আই লিগের মাঝেই শক্তি বাড়ালো মহমেডান, সই করালো সবুজ-মেরুনের প্রাক্তন তারকাকে

Google Oneindia Bengali News

আই লিগের মাঝেই শক্তি বাড়ালো মহমেডান স্পোর্টিং। মোহনবাগানের প্রাক্তনী হেনরি কিসেকাকে লিগের বাকি ম্যাচগুলির জন্য সই করাল সাদা-কালো শিবির।

আই লিগের মাঝেই শক্তি বাড়ালো মহমেডান, সই করালো সবুজ-মেরুনের প্রাক্তন তারকাকে

রবিবার ব্যক্তিগত কারণে ইসমাইল তান্দির লিগের মাঝ পথে চুক্তি ছেদ করে উড়ে যান দেশে। বসনিয়া-হারজেগোভিনার এই স্ট্রাইকারের পরিবর্তন তড়িঘড়ি খোঁজা শুরু করে মহমেডান। শেষ পর্যন্ত পরীক্ষিত বিদেশির উপরই ভরসা রাখল লাল সরণি'র ক্লাব।

হেনরি কিসেকা ভারতীয় ফুটবলে পরিচিত মুখ। ৩২ বছর বয়সী উগান্ডার এই স্ট্রাইকার গোকুলাম কেরলের হাত ধরে ভারতীয় ফুটবল আঙিনায় পা রাখেন ২০১৭-১৮ মরসুমে। ওই মরসুমে গোকুলামের হয়ে ৭ ম্যাচে ৪টি গোল করেন তিনি। গোকুলামের হয়ে ২০১৮ সালের ১৫ মার্চ আইএসএল-এর দল নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে জোড়া গোল করেন কিসেকা। তাঁর করা গোলের কারণেই ২০১৮ ইন্ডিয়ান সুপার কাপের ফাইনাল রাউন্ডে যোগ্যতা অর্জন করে গোকুলাম কেরল।

আই লিগের মাঝেই শক্তি বাড়ালো মহমেডান, সই করালো সবুজ-মেরুনের প্রাক্তন তারকাকে

কিসেকার পারফরম্যান্স নজর কাড়ে বাগান রিক্রটারদের। ২০১৮-১৯ মরসুমে কিসেকার গায়ে ওঠে সবুজ-মেরুন জার্সি। ৭ এপ্রিল মোহনবাগানের চুক্তিপত্রে সই করেন তিনি। মোহনবাগানের হয়ে ১৯ ম্যাচে ৫ গোল করেন তিনি। মোহনবাগানের কলকাতা লিগ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন হেনরি কিসেকা। ০৪ মার্চ ২০১৯ সালে কিসেকাকে রিলিজ দিয়ে দেয় মোহনবাগান।

গঙ্গাপারের ক্লাব ছেড়ে তিনি ফিরে যান পুরনো ক্লাবে। ওই মরসুমে গোকুলামের তারকা হয়ে উঠেছিলেন উগান্ডার জাতীয় দলের এই স্ট্রাইকার। ২৩ ম্যাচে ১৪টি গোল করেন। ওই মরসুমে ইস্টবেঙ্গল-মোহনবাগানের মতো কঠিন প্রতিপক্ষকে পরাস্ত করে ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন হয় গোকুলাম কেরল। ২০২১ সালে দ্বিতীয় ডিভিশন আই লিগের জন্য কিসেকাকে সই করায় ভবানীপুর ক্লাব। যদিও ভবানীপুরকে অভিষ্ট লক্ষ্যে পৌঁছে দিতে তিনি পারেননি।

হেনরি কিসেকাকে সাদা-কালো জার্সি তুলে দিতে পেরে খুশি মহমেডান স্পোর্টিং ম্যানেজমেন্ট। গোকুলামে থাকাকালীন মার্কাস জোসেফের সঙ্গে ডেডলি কম্বিনেশন গড়ে তুলেছিলেন হেনরি।

বুধবার রাত্রে বা বৃহস্পতিবার সকালে টিম হোটেলে ঢুকে পড়বেন হেনরি কিসেকা। তার পর সাত দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন কাটিয়ে দলের সঙ্গে অনুশীলনে যোগ দেবেন তিনি। উগান্ডার হয়ে এই স্ট্রাইকারের চার ম্যাচে দুই গোল রয়েছে।

কিছু দিন আগে মহমেডানের ক্লাব তাঁবুতে ঘুরে গিয়েছেন ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার ইরফান পাঠান। জুনিয়র পাঠানকে ক্লাবের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত করেছেন সাদা-কালো কর্তারা। ক্লাবের মাঠে বসে জায়ান্ট স্ক্রিনে সমর্থকদের সঙ্গে দলের খেলাও দেখেছেন তিনি।

English summary
Mohammedan SC have roped in former Bhawanipore FC, Gokulam Kerala FC & Mohunbagan AC forward Henry Kisekka for the remainder of the season 2021-22.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X