• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মমতা ইস্টবেঙ্গল-ইমামির চুক্তি জট মেটা নিয়ে দিলেন বিরাট ইঙ্গিত, ঋদ্ধিমান বঙ্গভূষণ হয়ে আপ্লুত

Google Oneindia Bengali News

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ বিকেলে নজরুল মঞ্চে প্রদান করলেন বঙ্গবিভূষণ, বঙ্গভূষণ ও মহানায়ক সম্মান। ময়দানের তিন প্রধান মোহনবাগান, ইস্টবেঙ্গল ও মহমেডান স্পোর্টিং ভূষিত হলো বঙ্গবিভূষণে। ঋদ্ধিমান সাহা ও ভরত ছেত্রী পেলেন বঙ্গভূষণ। তবে সব কিছুকেই ছাপিয়ে গেল মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে ইস্টবেঙ্গল ও ইমামির মেলবন্ধন।

মমতা ইস্টবেঙ্গল-ইমামির চুক্তি জট মেটা নিয়ে দিলেন বড় ইঙ্গিত

ইস্টবেঙ্গল ও ইমামি গোষ্ঠীর মধ্যে এখনও চুক্তি স্বাক্ষরিত হয়নি। ইমামি গোষ্ঠী সূত্রে খবর, বৃহস্পতিবারের মধ্যেই চুক্তি স্বাক্ষর হয়ে যাবে। আজ ইমামি গোষ্ঠীর কর্ণধার রাধেশ্যাম গোয়েঙ্কাও পেলেন বঙ্গবিভূষণ সম্মান। মোহনবাগানকে সম্মানিত করার পর যখন ইস্টবেঙ্গলের পালা, তখন লাল হলুদ সচিব কল্যাণ মজুমদার ও ক্লাবকর্তা দেবব্রত সরকারের সঙ্গে এগিয়ে এলেন রাধেশ্যাম গোয়েঙ্কাও। ক্রীড়া ও যুবকল্যাণমন্ত্রী অরূপ বিশ্বাসকে পাশে রেখে মুখ্যমন্ত্রী তাঁদের সঙ্গে কথা বলেন। সম্মান প্রদানের পর একসঙ্গে দাঁড়িয়ে ছবিও তোলেন। ইস্টবেঙ্গলের তরফে পরে জানানো হয়েছে, এই পুরস্কার পেয়ে সকলেই অভিভূত। পুরস্কারমূল্যের পুরোটাই লিভার ফাউন্ডেশনের হাতে তুলে দেওয়া হবে মানুষের চিকিৎসার জন্য।

পরে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, কৃতজ্ঞতা জানানোর শেষ নেই বিশ্ব বাংলার তিনটি প্রতিষ্ঠান মোহনবাগান, ইস্টবেঙ্গল ও মহমেডান স্পোর্টিংকে। তাদের কে না চেনে? নিজেদের নাম যদি ভুলেও যাই, এদের নাম ভোলা সম্ভব নয়। এদের সম্পর্ক মাটির সঙ্গে, ফুটবল, ক্রিকেট, হকি খেলার পাশাপাশি বিভিন্ন কাজকর্মের সঙ্গে তারা যুক্ত। ইমামি ইস্টবেঙ্গলের দায়িত্ব নিয়েছে। তারা ইস্টবেঙ্গলের পরিবারের একজন। মোহনবাগান, ইস্টবেঙ্গলের মতো মহমেডান স্পোর্টিংও আইএসএল খেলুক, সেটাই চাই। ফলে সবমিলিয়ে ইমামি ও ইস্টবেঙ্গলের চুক্তি স্বাক্ষর নিয়ে যাবতীয় জল্পনায় আজ যতিচিহ্ন টেনে দিল রাজ্য সরকারের সম্মাননা প্রদানের মঞ্চই। ইতিমধ্যেই কলকাতা লিগ ও ডুরান্ড কাপের জন্য বিনো জর্জকে কোচ করেছে ইস্টবেঙ্গল। আইএসএল ও সুপার লিগে হেড কোচ হিসেবে স্টিফেন কনস্ট্যানটাইনের নাম ঘোষণা স্রেফ সময়ের অপেক্ষা।

বাংলা ছেড়ে ত্রিপুরায় খেলার সিদ্ধান্ত নিয়েছেন ঋদ্ধিমান সাহা। এদিনের অনুষ্ঠানে তাঁকে বঙ্গবিভূষণ সম্মানে ভূষিত করেন মুখ্যমন্ত্রী। এই পুরস্কারের জন্য তাঁকে বিবেচিত করায় রাজ্য সরকার তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি কৃতজ্ঞতা ব্যক্ত করেছেন ঋদ্ধি। এই পুরস্কার পেয়ে তিনি যে সম্মানিত সে কথাও উল্লেখ করেন শিলিগুড়ির পাপালি। ঋদ্ধির সঙ্গে নজরুল মঞ্চে নিজের ছবি পোস্ট করে একদা সতীর্থ তথা রাজ্যের ক্রীড়া ও যুবকল্যাণ রাষ্ট্রমন্ত্রী মনোজ তিওয়ারি অভিনন্দন জানিয়েছেন। তবে ভুল করে তিনি বঙ্গবিভূষণ লিখে ফেলেছেন টুইটে। মনোজ লেখেন, বরাবরই ঋদ্ধির সঙ্গে খেলা তিনি উপভোগ করেছেন। ঋদ্ধি এই পুরস্কার পাওয়ার যোগ্য। প্রাক্তন হকি খেলোয়াড় ভরত ছেত্রীও এদিন বঙ্গভূষণ সম্মান পেয়েছেন।

English summary
Mamata Banerjee Felicitates East Bengal, Mohun Bagan, Mohammedan Sporting With Banga Bibhushan Award. Wriddhiman Saha And Bharat Chhetri Have Received Banga Bhushan Award.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X