• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Kolkata League: এটিকে মোহনবাগানকে ধরেই কলকাতা লিগের সূচি প্রকাশ করল আইএফএ

Google Oneindia Bengali News

প্রতীক্ষার অবসান ঘটিয়ে কলকাতা লিগের সুপার সিক্সের সূচি প্রকাশ করল আইএফএ। বঙ্গ ফুটবলের সর্বোচ্চ সংস্থার প্রকাশিত সূচিতে রাখা হয়েছে এটিকে মোহনবাগানকে। লিগ খেলা নিয়ে প্রথম থেকেই নানা টালবাহানা করে আসছে এটিকে মোহনবাগান। কখনও বকেয়া টাকার দাবি করে লিগ না খেলার হুমকি কখনও ফুটবলার না থাকার অজুহাত, বিভিন্ন সময় অজুহাত তৈরি করতে কোনও কার্পণ্য করেননি দেবাশিস দত্ত'রা। তবুও এটিকে মোহনবাগান খেলবে ধরে নিয়েই সূচি ঘোষণা করল আইএফএ।

প্রকাশিত সুপার সিক্সের সূচি, অধিকাংশ ম্যাচ কল্যাণী-নৈহাটিতে:

সুপার সিক্সে তিন প্রধান এটিকে মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহমেডান ছাড়া রয়েছে খিদিরপুর স্পোর্টিং ক্লাব, ভবানীপুর এফসি এবং এরিয়ান ক্লাব। সুপার সিক্সের ১৪ ম্যাচের সূচি প্রকাশ করেছে আইএফএ যার মধ্যে কনফার্ম ম্যাচ রয়েছে মাত্র ৬টি। অধিকাংশ ম্যাচই দেওয়া হয়েছে কল্যাণী স্টেডিয়াম এবং নৈহাটি স্টেডিয়ামে। এ ছাড়া দু'টি ম্যাচ পেয়েছে যুবভারতী ক্রীড়াঙ্গণ, একটি করে ম্যাচ পেয়েছে মোহনবাগান মাঠ এবং মহমেডান মাঠ। ইস্টবেঙ্গল মাঠে একটিও ম্যাচ নেই।

ক্লাবের মাঠে খেলা দেখার জন্য অপেক্ষা করতে হবে সমর্থকদের:

ক্লাবের মাঠে খেলা দেখার জন্য অপেক্ষা করতে হবে সমর্থকদের:

পুজোর আগে কলকাতায় ম্যাচ না দেওয়ার কারণ হিসেবে মনে করা হচ্ছে পর্যাপ্ত পুলিশ পাওয়া নিয়ে সমস্যা। এ ছাড়াও, মাঠগুলির ফিটনেস সার্টিফিকেটও আসেনি। পুলিশ এবং পিডব্লিউডির পক্ষ থেকে মাঠ পরিদর্শন করা হয়েছে। আশা করা হয় অল্প দিনের মধ্যে তা চলে আসবে। ফলে ক্লাবের মাঠে ম্যাচ দেখার জন্য সমর্থকদের আরও অপেক্ষা করতে হবে। তবে, ময়দানে ম্যাচ ফিরতে এখনও বেশ কিছু দিন সময় লাগবে। পঞ্চম রাউন্ড পর্যন্ত সূচি প্রকাশ করেছে আইএফএ।

নিশ্চিত করা হয়েছে যে ম্যাচগুলি:

নিশ্চিত করা হয়েছে যে ম্যাচগুলি:

২৫ সেপ্টেম্বর কলকাতা লিগ অভিযান শুরু করবে ইস্টবেঙ্গল। লাল-হলুদ মুখোমুখি হবে খিদিরপুরের। কল্যাণী স্টেডিয়ামে ওই দিনই মুখোমুখি হবে মহমেডান স্পোর্টিং এবং এরিয়ান। ২৬ সেপ্টেম্বর কল্যাণী স্টেডিয়ামে আয়োজিত হবে ভবানীপুর এফসি বনাম এটিকে মোহনবাগান ম্যাচ। এগুলি সবই প্রথম রাউন্ডের খেলা। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ২৮ সেপ্টেম্বর কল্যাণী স্টেডিয়ামে ভবানীপুর মুখোমুখি হবে মহমেডান স্পোর্টিং-এর। নৈহাটি স্টেডিয়ামে একই দিনে এরিয়ান ক্লাবের বিরুদ্ধে খেলবে ইস্টবেঙ্গল ক্লাব। ২৯ সেপ্টেম্বর কল্যাণী স্টেডিয়ামে খেলা রয়েছে এটিকে মোহনবাগান এবং খিদিরপুরের।

মিনি ডার্বির সূচি:

মিনি ডার্বির সূচি:

তৃতীয় রাউন্ড থেকে পঞ্চম রাউন্ড পর্যন্ত প্রতিটা খেলাই প্রস্তাবিত রাখা হয়েছে। প্রস্তাবিত সূচি অনুযায়ী ইস্টবেঙ্গল-মহমেডানের মিনি ডার্বি আয়োজিত হবে যুবভারতী ক্রীড়াঙ্গণে ১৬ অক্টোবর এবং এটিকে মোহনবাগান-মহমেডানের মিনি ডার্বি ২৬ অক্টোবর আয়োজিত হবে যুবভারতী ক্রীড়াঙ্গণে। পঞ্চম রাউন্ডের শেষ ম্যাচ হিসেবে এটিকে মোহনবাগান বনাম ইস্টবেঙ্গলের ডার্বি রাখা হলেও তারিখ এখনও ঠিক হয়নি।

ডোপিং-এর দায়ে দুই বছরের জন্য নির্বাসিত ভারতীয় দলের এই ফুটবলারডোপিং-এর দায়ে দুই বছরের জন্য নির্বাসিত ভারতীয় দলের এই ফুটবলার

English summary
IFA announces the schedule for Super Six of Kolkata League. IFA made the fixture keeping ATK Mohun Bagan.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X