• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শ্রমিক বিক্ষোভের মাঝেই তালা ঝুলল টিটাগড়ের সানবিম জুটমিলে, কর্মহীন দেড় হাজার শ্রমিক

  • |

করোনাকালীন লকডাউনের ধাক্কায় বেসামাল ভারতীয় অর্থনীতি। তীব্র আর্থিক মন্দায় গত কয়েকমাসে কাজ হারিয়েছেন কয়েক কোটি মানুষ। বেহাল অবস্থা অসংগঠিত ক্ষেত্রেরও। পথে বসেছেন পরিযায়ী শ্রমিকেরা। এমনকী বন্ধ হয়েছে ছোট-বড় একাধিক শিল্প প্রতিষ্ঠানের ঝাপ। এরইমাঝে এবার বন্ধ হয়ে গেল টিটাগড়ের সানবিম জুটমিল। এদিকে পুজোর আগে এই মালিক পক্ষের এই সিদ্ধান্তে চরম সমস্যার মুখে অগনিত শ্রমিকের পরিবার। আগামী দিনে পরিবারের অন্নসংস্থান কোন পথে হবে তা ভেবেই কুলকিনারা পাচ্ছেন না বর্তমানে সহায় সম্বলহীন শ্রমিকের দল।

শ্রমিক বিক্ষোভের মাঝেই তালা ঝুলল টিটাগড়ের সানবিম জুটমিলে, কর্মহীন দেড় হাজার শ্রমিক

এদিন সকালে আচমকাই জুটমিলের গেটে তালা ঝোলায় কার্যত কর্মহীন হয়ে পড়লেন দেড় হাজার শ্রমিক। এদিকে বকেয়া বেতন ও পুজোর বোনাসের দাবিতে কয়েকদিন ধরেই আন্দোলনে নেমেছিলেন সানবিম জুটমিলে শ্রমিকরা। অভিযোঘ দীর্ঘদিন থেকেই হকের বেতন দেওয়া নিয়ে গড়িমসি করছিল মালিক কর্তৃপক্ষ। তারফলে একপ্রকার বাধ্য হয়েই আন্দোলনের রাস্তায় হাঁটেন তারা। এবার তারমাঝেই এদিন সকালে জুটমিলে এসে শ্রমিকেরা দেখতে পান মেন গেটে তালা ঝুলিয়ে দিয়েছে মালিক পক্ষ।

এদিকে লকআউটের কথা চাউর হতেই স্বভাবতই ক্ষোভে ফেটে পড়েন অন্যান্য শ্রমিকেরা। কোনও দিশা না পেয়ে এদিন সকাল ৬টা থেকেই টিটাগড়ের ব্রহ্মস্থান এলাকায় বিটি রোড অবরোধ শুরু করেন বিক্ষুব্ধ শ্রমিকরা। যদিও এই ঘটনায় এখও কোনোপ্রকার উচ্চবাচ্য করতে দেখা যায়নি মিল কর্তৃপক্ষকে। বর্তমান শ্রমিক অসন্তোষের জেরে বেকায়দায় পড়েই তারা এই সিদ্ধান্ত নিয়েছেন বলেই ধারণা ওয়াকিবহাল মহলের।

নেপালের প্রধানমন্ত্রীর হম্বতম্বির পর দিল্লির কাছে মাথা নোয়াচ্ছে কাঠমান্ডু! দিল্লিকে সুপ্তবার্তা ওলির

English summary
Sunbeam Jute Mill in Titagarh shuts down amid labor protests, 1,500 workers lose jobs
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X