• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

খুলছে গোন্দলপাড়া জুটমিল! তৃণমূলের 'চেষ্টা' বানচাল, মোদীকে ধন্যবাদ জানিয়ে তোপ লকেটের

  • |

হুগলির (hoogly) গোন্দলপাড়া জুটমিল (gondolpara jute mill) খুলছে পয়লা নভেম্বর থেকে। এদিন এক ভিডিওবার্তায় এমনটাই জানিয়েছেন স্থানীয় সাংসদ বিজেপির (bjp) লকেট চট্টোপাধ্যায় (locket chatterjee) । তিনি বলেন, দীর্ঘ টালবাহানা এবং ২৪ মাসের অপেক্ষার পর জুটমিল খুলতে চলেছে। লকেট চট্টোপাধ্যায় আশ্বস্ত করে বলেন, ২০২১-এর রাজ্যে বিজেপি ক্ষমতায় আসবে, এরপর একের পর এক বন্ধ কারখান খুলবে।

 দীর্ঘদিন ধরে বন্ধ গোন্দলপাড়া জুটমিল

দীর্ঘদিন ধরে বন্ধ গোন্দলপাড়া জুটমিল

জুট মিল চালানোয় বিভিন্ন সমস্যার কারণে প্রায় ৩ বছর আগে বন্ধ হয়ে গিয়েছিল এই জুটমিলটি। লকেট চট্টোপাধ্যায় জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই কর্মহীন শ্রমিকরা। অনেক শ্রমিক এলাকা ছেড়ে চলে গিয়েছিলেন। লকেট চট্টোপাধ্যায় আরও জানিয়েছেন, তিনি অনেকবার এলাকায় গিয়েছেন। শ্রমিক পরিবারগুলির সঙ্গে কথা বলেছেন। এক শ্রমিকের আত্মহত্যার কথাও তিনি জানিয়েছেন।

সংসদেও জুট মিল খোলা চেষ্টা

সংসদেও জুট মিল খোলা চেষ্টা

লকেট চট্টোপাধ্যায় জানিয়েছেন, সংসদে গোন্দলপাড়া জুটমিল খোলার চেষ্টা করা হয়েছে। এরপর মালিকপক্ষ সরকারের সঙ্গে কথা হওয়ার পর জুট মিল খোলার সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। অনেক লড়াই করে জুট মিল খোলার বন্দোবস্ত হওয়ায় লকেট চট্টোপাধ্যায় সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন। জুট মিল খোলার খবর গোন্দলপাড়ার ৫ হাজার শ্রমিকের পরিবারে হাসি ফোটাবে বলেও মনে করেন তিনি।

রাজ্য সরকার ও চন্দননগরের বিধায়কের বিরুদ্ধে অভিযোগ

রাজ্য সরকার ও চন্দননগরের বিধায়কের বিরুদ্ধে অভিযোগ

লকেট চট্টোপাধ্যায় রাজ্য সরকার এবং চন্দননগরের বিধায়কের বিরুদ্ধে অভিযোগ করেছেন। অনেক কথা বলেও তারা কোনও ব্যবস্থা করতে পারেননি বলে অভিযোগ করেছেন লকেট চট্টোপাধ্যায়। ২০১৯-এর ভোটের আগে কয়েকদিনের জন্য খোলা হলেও, ভোটে তৃণমূল হেরে যাওয়ায় তা বন্ধ করে দেওয়া হয় বলে অভিযোগ করেছেন লকেট চট্টোপাধ্যায়। তাঁর অভিযোগ, তৃণমূল অনেক চেষ্টা করেছে জুট মিল বন্ধ রাখতে। কিন্তু শেষে তারা পরাস্ত হয়েছে। তিনি বলেন, হুগলির তৈরি জুটের ব্যাগ সারা ভারতে ছড়িয়ে পড়বে। এরপরেও যদি তৃণমূল এটাকে আটকানোর চেষ্টা করে তাহলে কেন্দ্রীয় সরকার কড়া ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন তিনি।

লকেট চট্টোপাধ্যায়ের আশ্বাস

লকেট চট্টোপাধ্যায়ের আশ্বাস

এদিন ভিডিও বার্তার শেষে লকেট চট্টোপাধ্যায় বলেন, ২০২১-এর নির্বাচনে বিজেপি রাজ্যে ক্ষমতায় আসবে। এরপর রাজ্যে বন্ধ থাকা জুট মিল সহ একের পর এক বন্ধ কারখানা খোলা হবে। গোন্দলপাড়া জুটমিল খোলার ব্যবস্থা হওয়ায় তিনি হুগলিবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী মোদীকে ধন্যবাদ জানিয়েছেন।

শ্রমিক বিক্ষোভের মাঝেই তালা ঝুলল টিটাগড়ের সানবিম জুটমিলে, কর্মহীন দেড় হাজার শ্রমিক

English summary
BJP MP Locket Chatterjee says, Gondolpara jutemill will be open from first November
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X