• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফিরে দেখা ২০১৯: বছরে ৪টে জিনিস ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়

সোশ্যাল মিডিয়া এখন প্রতিদিনের জীবন যাপনের অংশ হয়ে দাঁড়িয়েছে। সবকিছুই এখন সোশ্যাল মিডিয়া ছাড়া পূর্ণ হয় না। ২০১৯ সালে যে চারটি বিষয় সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল সেটা একনজরে দেখে নেওয়া যাক।

বটল ক্যাপ চ্যালেঞ্জ

বটল ক্যাপ চ্যালেঞ্জ

২০১৯ সালের শুরুতেই সোশ্যাল মিডিয়ায় এক প্রকার হইহই ফেলে দিয়েছিল বটল ক্যাপ চ্যালেঞ্জ। সলমন খান থেকে পরিনীতি চোপড়া, সুস্মিতা সেন, অক্ষয় কুমার, টাইগার স্রফ সকলেই নিজেদের এই বটল ক্যাপ চ্যালেঞ্জের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। শুরুটা করেছিলেন এক তাইকোন্ড ইনস্ট্রাক্টর ফারাবি দাভেলকেচিন। নিজের ফিটনেস প্রমাণেই এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন তিনি। সেটা মুহূর্তে ভাইরাল হয়ে যায়। রাজনৈতিক নেতা থেকে অভিনেতা সকলেই এই চ্যালেঞ্জে মেতেছিলেন। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুও এই চ্যালেঞ্জের ভিডিও শেয়ার করেছিলেন।

গ্রিটা থানবার্গ

গ্রিটা থানবার্গ

বিশ্বউষ্ণানয়ন নিয়ে উদ্বেগে গোটা বিশ্বের পরিবেশবিদরা। এই অভিজ্ঞদের ভিড়ে নজর কেড়েছিলেন সুইডেনের কিশোরী গ্রিটা থানবার্গ। সেপ্টেম্বর মাসে রাষ্ট্রপুঞ্জে পরিবেশ রক্ষা নিেয় গ্রিটার বক্তব্য সাড়া ফেলেছিল সোশ্যাল মিডিয়ায়। সেই সভায় ষোড়শী গ্রিটা প্রকাশ্যে অভিযোগ করেছিলেন বিশ্বের বিভিন্ন দেশের রাজনৈতিক নেতারা তাঁদের দায়িত্ব যথাযথ ভাবে পূরণ না করার জন্যই পরিবেশ দূষণ বাড়ছে।

টাইম ম্যাগািজন পার্সন অব দ্য ইয়ার নির্বাচিত হন গ্রিটা। এই প্রথম এই পুরস্কার পেলেন সর্বকনিষ্ঠ কোনও ব্যক্তিত্ব। যদিও গ্রিটার বক্তব্য পছন্দ হয়নি আমেরিকার। মার্কিন প্রেসিডেন্ট গ্রিটাকে কটাক্ষ করে টুইটে লিখেছিলেন ছোট্ট নেয়েটার রাগ নিয়ন্ত্রণ করা শেখা উচিত।

কিকি চ্যালেঞ্জ

কিকি চ্যালেঞ্জ

কানাডার হিপ হপ স্টারের গাওয়া গানের একটি অংশটা মুহুর্তে সোশ্যাল মিডিয়ায় কিকি চ্যালেঞ্জে পরিণত হয়। যাতে একটি চলন্ত গাড়ি থেকে নেমে ডান্সের একটি স্টেপ করে আবার গাড়িতে চাপাই ছিল চ্যালেঞ্জের অংশ। সেটা করতে গিেয় একাধিক দুর্ঘটনা ঘটেছে দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, জয়পুর, সহ একাধিক শহরে। শেষে এই চ্যালেঞ্জ বন্ধ করতে নির্দেশিকা জারি করা হয়েছিল সরকারি তরফে।

হাম ফিট তো ইন্ডিয়া হিট

হাম ফিট তো ইন্ডিয়া হিট

শুরুটা করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রি রাজ্যবর্ধন সিং রাঠোর। তাতে তিনি তাঁর শরীর চর্চার একটি কঠিন অংশ প্রদর্শন করে ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন। সেটা মুহূর্তে ভাইরাল হয়ে যায়। কিরেন রিজিজু, বিরাট কোহলি থেকে শুরু করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও এই চ্যালেঞ্জ নিতে দেখা গিয়েছে।
বলিউডের ঋত্বিক রোশন, দীপিকা পাড়ুকোন, সলমন খানও এই চ্যালেঞ্জ নিয়েছিলেন।

English summary
Year Ender 2019: 4 things that viral in Social Media
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X