• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বঙ্গ বিজেপিতে মমতার বিকল্প কে, নতুন মুখ খুঁজে পেলেন না দিলীপরা, ফিরে দেখা ২০১৯

লোকসভা নির্বাচনে ম্যাজিক দেখানোর পর বাংলা দখলের স্বপ্নে বিভোর হয়ে আছে বিজেপি। কিন্তু ২০১৯-এর শেষে এসেও বাংলায় দলের মুখ খুঁজে পেল না গেরুয়া শিবির। এখনও সেই মোদী ম্যাজিক বা মোদীকে মুখ করে বাংলায় জিততে হচ্ছে বিজেপিকে। রাজ্যের নির্বাচনে কি মোদীকে মুখ করে ভোট বৈতরণী পার হতে পারবে বিজেপি? সেটাই এখন লাখ টাকার প্রশ্ন হয়ে দেখা দিয়েছে।

এবার কী হবে উপায়

এবার কী হবে উপায়

জাতীয় নির্বাচনে না হয় ভোট-বৈতরণী পার হওয়া গিয়েছে মোদীকে সামনে রেখে, এবার কী হবে উপায়। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ তো কিছুদিন আগেই বলে দিয়েছিলেন, আসন্ন পুরসভা নির্বাচনেও তাঁরা মোদীকে মুখ করে লড়বেন। আর তাই যদি হয় বিধানসভা নির্বাচনেও মোদীই মুখ। কিন্তু তা কি মেনে নেবে বাংলার জনতা?

মমতার পরিবর্ত মুখ কে

মমতার পরিবর্ত মুখ কে

রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। তাঁদের মুখ মমতা বন্দ্যোপাধ্যায়। তাই মমতার তৃণমূলের বিরুদ্ধে লড়াইয়ে মমতার পরিবর্ত মুখ তো দরকার, সেই ভূমিকায় অবতীর্ণ হবেন কে? বঙ্গ বিজেপির প্রধান মুখ এখন দিলীপ ঘোষ-মুকুল রায়রা। তাঁরা কতখানি মমতাকে চ্যালেঞ্জের মুখে ফেলতে পারবে, তা নিয়ে প্রশ্ন রয়েই যায় ২০১৯-২০২০'র সন্ধিক্ষণে দাঁড়িয়ে।

‘বিকল্প’ খুঁজে পায়নি বিজেপি

‘বিকল্প’ খুঁজে পায়নি বিজেপি

বিজেপি লোকসভায় দুই থেকে বেড়ে ১৮ হয়েছে। কিন্তু বিধানসভা ভোটের খামিত মেটাতে পারেনি। দিলীপ ঘোষ বঙ্গ বিজেপির সভাপতি ঠিক আছে, মুকুল রায় দক্ষ সংগঠক তাও ঠিক আছে। কিন্তু মমতার বিকল্প কে? তা আজও অজানাই। বিজেপি এমন একজনকে তুলে আনতে পারেনি, যাঁকে অবলীলায় মমতার বিকল্প ভাবা যায় রাজ্যের কুর্সিতে।

যেমন হয়েছিল মোদীর ক্ষেত্রে

যেমন হয়েছিল মোদীর ক্ষেত্রে

ঠিক এমনটাই হয়েছিল লোকসভায় মোদীর ক্ষেত্রে। বিরোধীরা এমন কাউকে তুলে আনতে পারেনি, যাঁকে ভারতবাসী মোদীর বিকল্প ভাবতে পারে প্রধানমন্ত্রীর কুর্সিতে। সেই সংকটে পড়ে বঙ্গ বিজেপির এখনও বেহাল অবস্থা হয়ে রয়েছে। তৃণমূল ভেঙে শোভন-সব্যসাচীদের দলে নিয়েছে বিজেপি। কিন্তু তাঁরা আজ পর্যন্ত বিজেপিতে প্রাসঙ্গিক হয়েই উঠতে পারলেন না।

বিজেপির কাছে ২০-র চ্যালেঞ্জ

বিজেপির কাছে ২০-র চ্যালেঞ্জ

তাই এখন বিজেপির কাছে বড় চ্যালেঞ্জ বাংলার মমতার বিকল্প মুখ খুঁজে বের করা। এখনও দেড় বছর সময় রয়েছে। এর মধ্যে কাউকে তুলে আনতে না পারলে, বিজেপির খেলা ভোটের আগেই শেষ হয়ে যেতে পারে। এই একটা মুখের অভাবেই বিজেপির বাংলা জয়ের স্বপ্ন অধরাই থেকে যেতে পারে।

কেরল বিধানসভায় সিএএ বাতিলের প্রস্তাব পাস করালেন পিনারাই বিজয়নকেরল বিধানসভায় সিএএ বাতিলের প্রস্তাব পাস করালেন পিনারাই বিজয়ন

English summary
BJP can’t find alternative face of Mamata Banerjee as CM candidate. BJP wants to win in Bengal but no face to defeat Mamata Banerjee,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X