• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাসের প্রথমেই গ্যাসের দাম নিয়ে হতে পারে বড় ঘোষণা! খরচ বাড়ছে সুকন্যা সমৃদ্ধি যোজনার মতো প্রকল্পেরও

Google Oneindia Bengali News

মাসের প্রথম তারিখ থেকে একগুচ্ছ নিয়মের রদবদল হতে চলেছে। ১ লা অগস্ট থেকে বদলে যাচ্ছে একগুচ্ছ নিয়ম। যার সরাসরি প্রভাব পড়তে চলেছে মানুষের উপর। শুধু প্রভাব পড়া নয়, এই সমস্ত নিয়মের বদলের ফলে পকেট থেকে এবার আরও কিছু বাড়তি টাকা খসবে। বিশেষ করে ১লা অগস্ট থেকে ব্যাঙ্কের নিয়মে বেশ কছু রদবদল হতে চলেছে।

সোমবার থেকেই এই নিয়ম কার্যকর হতে চলেছে। এক নজরে দেখে নেওয়া যাক ১লা অগস্ট থেকে কি কি জিনিসের বদল আসছে। আর এই বদলের ফলে কত টাকা দিতে হবে সাধারণ মানুষকে।

তবে একগুচ্ছ সার্ভিসের চার্জ দিতে হলেও স্বস্তির খবরও মাসের শুরুতে শুনতে পারেন দেশের মানুষ। গ্যাস সহ মূল্যবৃদ্ধিতে যখন ক্রমশ মধ্যবিত্তের পকেট পুড়ছে সেখানে বড়সড় এই সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে খবর।

গ্যাসের দাম কমতে পারে!

গ্যাসের দাম কমতে পারে!

প্রত্যেক মাসের শুরুতেই কেন্দ্রীয় সরকার এলপিজি সিলিন্ডারের মূল্য নির্ধারণ করা হয়ে থাকে। শুধু তাই নয়, তা ঘোষণাও করা হয়। গত মাসে কেন্দ্রীয় সরকার গ্যাসের দাম এক ধাক্কায় অনেকটাই বৃদ্ধি করে। একদিকে পেট্রোলের মূল্যবৃদ্ধি অন্যদিকে আকাশ ছোঁয়া গ্যাসের দাম বৃদ্ধি ফলে কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলন ক্রমশ বাড়তে থাকে। এই অবস্থায় মাসের শুরুতে গ্যাসের দাম কমানো নিয়ে বড়সড় ঘোষণা করা হতে পারে। এমনটাই শোনা যাচ্ছে।

ICICI Bank সার্ভিস চার্জ!

ICICI Bank সার্ভিস চার্জ!

ICICI Bank তাঁদের সার্ভিসে বেশ কিছু রদবদল করেছে। আর তা ১লা অগস্ট থেকেই বদলে যাচ্ছে। ব্যাঙ্ক তাঁদের সেভিংস অ্যাকাউন্ট হোল্ডারদের জন্যে নগদ টাকা লেনদেন (ICICI Cash Transaction Charges), এটিএম চার্জ, চেকবই চার্জের নিয়মে বেশ কিছু রদবদল এনেছে। ইতিমধ্যে ব্যাঙ্কের তরফে বিস্তারিত তথ্য তাদের ওয়েবসাইটে বিস্তারিত দিয়েছে। তথ্য অনুযায়ী, দেশের ছয় মেট্রো সিটিতে এক মাসের মধ্যে মাত্র তিনটে লেনদেন ফ্রিতে করার সুযোগ দেবে। ৭ বারের বেলা থেকে লেনদেনের ক্ষেত্রে টাকা লাগবে। তবে অন্য লোকেশন পাঁচবার পর্যন্ত বিনামূল্যে লেনদেন করতে পারবেন। এরপর থেকে প্রতি লেনদেনের ক্ষেত্রে ২০ টাকা করে চার্জ লাগবে। এছাড়াও আরও বেশ কিছু নিয়মে রদবদল করা হয়েছে।

খরচ বাড়ছে India Post Payments Bank-এর!

খরচ বাড়ছে India Post Payments Bank-এর!

India Post Payments Bank-এর ক্ষেত্রেও খরচ বাড়ছে। ১লা অগস্ট থেকে বেশ কিছু নিয়মে বদল করা হচ্ছে। সেই Door Step Banking Services-এর জন্যে এবার থেকে টাকা লাগবে। IPPB -এর নিয়ম অনুসারে এবার থেকে প্রতি মাসে DoorStep Banking সার্ভিসের জন্যে ২০ টাকা সঙে জিএসটি'র প্রয়োজন হবে। এছাড়াও Sukanya Samriddhi Yojana -আর মতো পোস্ট অফিসের সঙে থাকা এই সমস্ত প্রকল্পের সুবিধাও যদি ঘর বসে নিতে চান তাহলেও টাকা দিতে হবে এবার থেকে। মাসে ২০ টাকা করে দিতে হবে।

পেনশন কিংবা বেতন দিতে আর দেরি হবে না

পেনশন কিংবা বেতন দিতে আর দেরি হবে না

মাসের প্রথম তারিখ যদি শনিবার কিংবা রবিবার পড়ে যায় তাহলে আপনার পেনশন কিংবা বেতন পেতে একেবারে দেরি হবে না। এমনকি জাতীয় কোনও ছুটি থাকলে বেতন পিছিয়ে যাবে না আর। ১লা অগস্ট থেকে নয়া নিয়ম আসতে চলেছে। নয়া এই নিয়ম অনুসারে এবার থেকে মাসের শুরু অর্থাৎ ১লা অগস্টে বেতন দিতে হবে। শুধু তাই নয়, পেনশনও দিতে হবে সেদিনই। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এই বিষয়ে জানিয়েছে যে National Automated Clearing House (NACH) এর সুবিধা ১ লা অগস্ট থেকে সবাই ভোগ করবে। ফলে এবার থেকে বেতন পিছিয়ে যাওয়ার কোনও সম্ভাবনা নেই। ফলে এবার থেকে উইকেন্ডে গ্যাসে বিল থেকে শুরু করে EMI, মিউচুয়াল ফান্ডের টাকা আরাম করে দেওয়া যেতে পারে।

ATM থেকে টাকা তোলার চার্জ বাড়ছে

ATM থেকে টাকা তোলার চার্জ বাড়ছে

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জুন মাসেই এটিএম থেকে টাকা তোলার খরচ বাড়বে বলে ঘোষণা করে দেয়। জানানো হয়েছিল ১লা অগস্ট থেকে এটিএমের InterChange-এর টাকার অঙ্ক বাড়বে। এখন ১৫টাকা কাঁটা হয়, কিন্তু ১লা অগস্ট থেকে নয়া সিদ্ধান্ত কার্যকর হতে চলেছে। আর সেই কারণে একধাক্কায় ১৭টাকা করে দেওয়া হচ্ছে। এটিএমে লেনদেনের এই বদল প্রায় ৯ বছর হচ্ছে। এটিমের খরচ ব্যাপক ভাবে বেড়ে গিয়েছে, শুধু তাই নয়, ডেভেলপমেন্ট খরচও এক ধাক্কাতে বেড়ে

English summary
big announcement for LPG price ahead, cost may increase in Sukanya Samriddhi Yojana
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X