• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওসামা বিন লাদেনকে খুঁজে বের করা বিশেষ প্রজাতির কুকুর এবার কলকাতা পুলিশের হাতে

  • |

আবোটাবাদের গোপন ডেরা থেকে কুখ্যাত সন্ত্রাসবাদী ওসামা বিন লাদেনকে খুঁজে বের করা পুলিশ কুকুরের কথা কমবেশি সকলেরই জানা। এবার সেই একই প্রজাতির কুকুর আসতে চলছে কলকাতা পুলিশের হাতেও।

সন্ত্রাসবাদ মোকাবিলায় বিশেষ ভূমিকা নিতে চলেছে এই বিশেষ প্রজাতির কুকুর

সন্ত্রাসবাদ মোকাবিলায় বিশেষ ভূমিকা নিতে চলেছে এই বিশেষ প্রজাতির কুকুর

বৃহস্পতিবার একথা জনান কলকাতা পুলিশের এক উচ্চপদস্থ আধিকারিক। আগামীতে প্রজননের মাধ্যমে এই জাতীয় কুকুরের বংশবিস্তার করা হবে বলেও জানান তিনি। পাশাপাশি বেলজিয়াম ম্যালিনোইস নামে পরিচিত এই বিশেষ প্রজাতির কুকুর গুলি কলকাতা পুলিশের সন্ত্রাসবাদ বিরোধী অভিযানে অন্যতম মুখ্য ভূমিকা পালন করবে বলেও মনে করা হচ্ছে।

নাবান্নের কাছে হচ্ছে বিশেষ ক্যানেল

নাবান্নের কাছে হচ্ছে বিশেষ ক্যানেল

সূত্রের খবর, রাজ্য সচিবালয় নবান্নের কাছে এই জাতীয় হিংস্র কুকুর গুলির জন্য একটি নতুন ক্যানেল স্থাপন করা হচ্ছে বলেও জানা যাচ্ছে। বর্তমানে বেশ কিছু কুকুর রাজ্যের বাইরে আছে তাদেরও শীঘ্রই এ রাজ্যে আনা হবে বলেও জানা যাচ্ছে। একইসাথে এই জাতীয় কুকুর গুলির বিশেষ প্রশিক্ষণও খুব শীঘ্রই শুরু করা হবে বলে জানা যাচ্ছে।

প্রশিক্ষণের জন্য মিলেছে স্বরাষ্ট্র মন্ত্রকের অনুমতি

প্রশিক্ষণের জন্য মিলেছে স্বরাষ্ট্র মন্ত্রকের অনুমতি

এই প্রসঙ্গে ওই সরকারি আধিকারিক আরও বলে, ভিন দেশে থেকে আনা এই কুকুর গুলোকে আমরা বেশ কিছুদিন ধরেই এখানকার পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার চেষ্টা করছিলাম। যদি রাজ্যে তাদের নিয়ে কাজ করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রকের অনুমতির প্রয়োজন ছিল। আমরা তা পেয়ে গেছি।

পাশাপাশি এই বিশেষ প্রজাতির কুকুর গুলো বাইরের রাজ্যের প্রশিক্ষকেরাই মূলত অনুশীলন করাবেন বলে জানা যাচ্ছে। তারপরই তাদের পাকাপাকি ভাবে পুলিশের সঙ্গে যুক্ত হবে।

English summary
A unique breed of dogs came into Kolkata police's possession, which found osama bin laden
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X