• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

চেতেশ্বর পূজারা একদিনের ম্যাচে ফের হাঁকালেন ঝোড়ো শতরান! অনবদ্য ব্যাটিংয়ের ভিডিও দেখুন

Google Oneindia Bengali News

চেতেশ্বর পূজারা সাসেক্সের হয়ে স্বপ্নের ফর্মে রয়েছেন। রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপে দলকে নেতৃত্ব দিচ্ছেন। আজ চলতি টুর্নামেন্টের তৃতীয় শতরানটি এলো পূজারার ব্যাট থেকে। স্বভাববিরুদ্ধ ঢঙে ব্যাটিং করে সেঞ্চুরি পেলেন ৭৫ বলে। হোভে মিডলসেক্সের বিরুদ্ধে রানের পাহাড় গড়েছে সাসেক্স। ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে তুলেছে ৪০০ রান।

চেতেশ্বর পূজারা একদিনের ম্যাচে ফের হাঁকালেন ঝোড়ো শতরান

পূজারা এদিন ব্যাট করতে নামেন চার নম্বরে। ১৭.২ ওভারে তখন সাসেক্সের স্কোর ২ উইকেটে ৯৫ রান। সেখান থেকে ওপেনার টম আলসপের সঙ্গে জুটি বেঁধে পূজারা দলকে পৌঁছে দিলেন ৪৪.৪ ওভারে ৩৩৫ পানে। তৃতীয় উইকেট জুটিতে উঠল ২৪০ রান। পূজারা শতরান পূর্ণ করেন ৭৫ বলে। ক্রিজে ছিলেন ১২৫ মিনিট। ৯০ বল খেলে ব্যক্তিগত ১৩২ রান করে আউট হন পূজারা। তাঁর ইনিংসে রয়েছে ২০টি চার ও দুটি ছয়। আলসপ অপরাজিত থাকেন ১৫৫ বলে ১৮৯ রান করে। তিনি ১৯টি চার ও পাঁচটি ছয় মেরেছেন।

কাউন্টি চ্যাম্পিয়ন ডিভিশন ২ প্রতিযোগিতায় সাসেক্সের হয়ে দুরন্ত ফর্মে থাকার সুবাদে পূজারা ইংল্যান্ডে ভারতের টেস্ট দলে কামব্যাক করেছিলেন। সাসেক্সের হয়ে সেই অনবদ্য ফর্ম অব্যাহত রেখেছেন সাদা বলের ক্রিকেটেও। রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপে সর্বাধিক রান সংগ্রহকারীদের তালিকায় পূজারা রয়েছেন দুই নম্বরে। আটটি ম্যাচে এখনও অবধি তিনি তিনটি শতরান ও দুটি অর্ধশতরান-সহ ৬১৪ রান করেছেন। ব্যাটিং গড় ১০২.৩৩, স্ট্রাইক রেট ১১৬.২৮। আজ যে ইনিংসটি পূজারা খেললেন তাতে স্ট্রাইক রেট ১৪৬.৬৬। লিস্ট এ ক্রিকেটে ১৪তম শতরানটি এদিন পেলেন পূজারা।

পূজারা-আলসপের দাপটে মার্টিন অ্যান্ডারসন ৯ ওভারে ১১০ ও ম্যাক্স হ্যারিস ১০ ওভারে ৯৮ রান খরচ করেছেন। হ্যারিস পূজারার উইকেট-সহ তিনটি উইকেট দখল করেন। রয়্যাল লন্ডন কাপে পূজারা নটিংহ্যামশায়ারের বিরুদ্ধে ৯ রানে আউট হয়েছিলেন। এরপর গ্লস্টারশায়ারের বিরুদ্ধে করেন ৬৩। লেস্টারশায়ারের বিরুদ্ধে ১৪ রানে অপরাজিত ছিলেন। ওয়ারউইকশায়ার ও সারের বিরুদ্ধে করেন যথাক্রমে ১০৭ ও ১৭৪ রান। ডারহামের বিরুদ্ধে ৪৯ রানে অপরাজিত থাকার পর সমারসেটের বিরুদ্ধে করেছিলেন ৬৬ রান। তারপর এদিনের ঝোড়ো শতরান। দেশের হয়ে একদিনের আন্তর্জাতিক শেষবার খেলেছেন ২০১৪ সালে। মন্থর ব্যাটিং করেন বলে আইপিএলেও ব্রাত্য। ভারতীয় দল যখন আগ্রাসী ব্যাটিংয়ের রণকৌশল নিয়েছে, তখন পূজারারও খোলস ছেড়ে বেরিয়ে ধুন্ধুমার ব্যাটিং নজর কাড়ছে ক্রিকেটপ্রেমীদের। সাত ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ইতিমধ্যেই গ্রুপ এ-র শীর্ষে রয়েছে পূজারার দল।

এশিয়া কাপে না থাকলেও অনুশীলন শুরু বুমরাহর, ভারতীয় দলকে গুরুত্বপূর্ণ পরামর্শ রবি শাস্ত্রীরএশিয়া কাপে না থাকলেও অনুশীলন শুরু বুমরাহর, ভারতীয় দলকে গুরুত্বপূর্ণ পরামর্শ রবি শাস্ত্রীর

English summary
Cheteshwar Pujara Hits 75 Ball Century Third Hundred For Sussex In Royal London One Day Cup. Pujara-Led Team Have Scored 400 For 4 Against Middlesex.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X