Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ইতালিতে বর্ণবিদ্বেষের শিকার ভারতীয় ছাত্ররা, পাশে দাঁড়ালেন সুষমা স্বরাজ

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

ইটালির মিলান শহরে একের পর এক ভারতীয় ছাত্রের আক্রান্ত হওয়ার ঘটনায় ঘাবড়ে না গিয়ে ধৈর্য রাখার পরামর্শ দিলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। তাঁর নির্দেশে মিলানে ভারতীয় কনসুলেটও ভারতীয় ছাত্রদের পাশে দাঁড়িয়েছে। বিষয়টিকে দুর্ভাগ্যজনক অ্যাখ্যা দিয়ে দ্রুতই সুরাহা করার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন মিলানে ভারতের কনসুলেট জেনারেল।

ইতালিতে বর্ণবিদ্বেষের শিকার ভারতীয় ছাত্ররা, পাশে দাঁড়ালেন সুষমা স্বরাজ

সম্প্রতি মিলানে বেশ কয়েকজন ভারতীয় ছাত্র বর্ণ বিদ্বেষের শিকার হয়েছেন বলে অভিযোগ। ভাঙা মদের বোতল দিয়ে মারধর করার পর তাঁদের হুমকিও দেওয়া হয়, এমনকী ভারতে ফিরে যেতেও বলা হয়েছে তাঁদের। গত দুমাস ধরেই তাঁদের ওপর এই অত্যাচার চলছে বলে ভারতীয় কনসুলেটে অভিযোগ করেছেন তাঁরা। এবিষয়ে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হলেও কোনও ব্যবস্থাই নেওয়া হয়নি। ভারতীয় কনসুলেটের পক্ষ থেকে তাঁদের আশ্বাস দেওয়া হয়েছে, এবং সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। একইসঙ্গে যেই এলাকাগুলিতে তাঁরা আক্রান্ত হচ্ছেন, সেখানে দলবদ্ধ হয়ে থাকার পরামর্শ দেওয়া দেওয়া হয়েছে। একইসঙ্গে ভারতীয় কনসুলেটের সঙ্গে যোগাযোগ রাখতেও বলা হয়েছে ভারতীয় ছাত্রদের।

এদিকে এই খবর পাওয়ামাত্রই উদ্বেগপ্রকাশ করে টুইট করেছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। ভারতীয় ছাত্রদের উদ্দেশ্যে তিনি বলেন, ভারতীয় কনসুলেট গোটা বিষয়টি নিয়ে ইটালির প্রশাসনের সঙ্গে আলোচনা চালাচ্ছে। আপনারা ঘাবড়ে যাবেন না, আমি গোটা বিষয়টির নজর রাখছি।

ইটালির মিলানে বিশ্বখ্যাত বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয় রয়েছে। সেইসঙ্গে গোটা বিশ্বের ফ্যাশন ও ডিজাইনের রাজধানী বলা হয় এই শহরকে। প্রতি বছরই ভারত থেকে বহু ছাত্রছাত্রী মিলানে যান পড়াশোনা করতে। কিন্তু এমন ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে ইটালির অন্যান্য শহরের ভারতীয়দের মধ্যেও।

[আরও পড়ুন: ব্রহ্মপুত্র নদ বিতর্কে কী বক্তব্য চিনের শি জিনফিংয়ের সরকারের]

English summary
Sushma Swaraj assures help to Indian students in Milan, urges them to stay in touch with Indian Consulate.
Please Wait while comments are loading...