• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অগ্নিপথ নিয়ে প্রতিবাদ ব্যক্তির, গাড়ি থামিয়ে কথা বললেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী

Google Oneindia Bengali News

দেশের বিভিন্ন প্রান্তে অগ্নিপথ প্রকল্প নিয়ে প্রতিবাদ হচ্ছে। বেশিরভাগ স্থানেই প্রতিবাদ হিংসার চেহারা নিয়েছে। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান এই বিষয় নিয়ে এক প্রতিবাদীর সঙ্গে কথা বলতে নিজের কনভয় থামিতে রাস্তায় দাঁড়িয়ে গেলেন। প্রতিবাদীর হাত ধরে আগে তাঁর বক্তব্য শুনলেন এবং শেষে বললেন যে তিনি নিজে ব্যক্তিগতভাবে সাংসদদের সঙ্গে এই বিষয়ে কথা বলবেন। এর বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য কথা বলবেন, সেই ভিডিও টুইট করেছে আপ।

অগ্নিপথ নিয়ে প্রতিবাদ ব্যক্তির, গাড়ি থামিয়ে কথা বললেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান নতুন সামরিক নিয়োগ প্রকল্প 'অগ্নিপথ'-এর বিরুদ্ধে প্রতিবাদী এক ব্যক্তি তাঁর সঙ্গে কথা বলতে চাইলে জন্য তিনি তার কনভয় থামিয়ে দেন। ভিডিওটিতে দেখা যায় মান একটি রোড শো চলাকালীন পাঞ্জাবের লোকজনকে শুভেচ্ছা দিতে দিতে যাচ্ছিলেন। তাকে তার সুরক্ষিত 'SUV-এর' সানরুফে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তখন একটি কালো টি-শার্ট পরা এক ব্যক্তি তার দিকে হাত নাড়িয়ে কিছু বলার চেষ্টা করে।

তিনি শীঘ্রই, কনভয়টি থামান এবং লোকটি মুখ্যমন্ত্রীর সাদা ফোর্ড এন্ডেভারের দিকে ছুটে আসে। লোকটি মান এর সাথে করমর্দন করে বলেন, "অগ্নিপথ বাস্তবায়নের আগে সকল নেতাদের দেখা করা উচিত ছিল এবং আলোচনা করা উচিত ছিল।" মান, গাড়ির সানরুফ থেকে প্রতিবাদকারীর হাত ধরে রেখে উত্তর দিন এবং বলেন যে "যদি সাংসদরা 'অগ্নিপথ' নিয়ে আলোচনা করতে বৈঠক করেন, আমি ব্যক্তিগতভাবে সেখানে যাব।"

যদিও কেন্দ্রের বিরোধী দলগুলি বিহার, উত্তরপ্রদেশ এবং অন্যান্য রাজ্যে সামরিক প্রত্যাশীদের দ্বারা সহিংস বিক্ষোভের নিন্দা করেছে, তারা আশাবাদীদের দাবিকে সমর্থন করেছে যে কেন্দ্রের আলোচনায় বসতে হবে। বিরোধী দল আরও বলেছে, সশস্ত্র বাহিনীতে নিয়োগের ক্ষেত্রে এ ধরনের আমূল পরিবর্তনের ঘোষণা করার আগে সরকারের উচিত ছিল আলোচনা করা এবং অন্যান্য নেতাদের মতামত নেওয়া।

এই প্রকল্পের বিরুদ্ধে বিক্ষোভ এখনও বেশ কিছ্য রাজ্যে অব্যাহত রয়েছে। সবচেয়ে খারাপ অবস্থা উত্তর প্রদেশ, তেলাঙ্গানা এবং বিহারে। বিক্ষোভের মধ্যে কেন্দ্র বেশ কিছু ছাড় ঘোষণা করেছে। প্রতিরক্ষা মন্ত্রকের চাকরিতে ১০ শতাংশ কোটা থাকবে। সামান্য আঘাতেও সেনা সম চিকিৎসা দেওয়া হবে এই সব বলা হয়েছে। এই সবের উপরে, সরকার কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনী বা সিএপিএফ এবং প্রতিরক্ষা মন্ত্রকের অধীনে আসাম রাইফেলস-এ 'অগ্নিবীরদের' জন্য ১০ শতাংশ সংরক্ষণের ঘোষণা করেছে, কিন্তু তাতে সমস্যা কমেনি বই বেড়ে গিয়েছে।

English summary
bhagwant mann talks with protester of agnipath scheme
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X