শনিবারের পাক হামলার জবাব সোমবারেই, তবে কি এবার যুদ্ধ, বিস্তারিত জেনে নিন

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

শনিবারের পাক সেনার হানার জবাব দিল ভারত। সোমবার বাওয়াল কোর্টেপ রুখ চাকরি সেক্টরে হানা দেয় ভারতীয় সেনা। ভারতের অতর্কিত হামলায় কমপক্ষে ৩ পাকিস্তানি সেনার মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: জম্মু ও কাশ্মীরে ফের সাফল্য নিরাপত্তা বাহিনীর, সংঘর্ষে মৃত জৈশ কমান্ডার]

শনিবারের পাক হামলার জবাব সোমবারেই, তবে এবার কি যুদ্ধ

শনিবার যুদ্ধ বিরতি লঙ্ঘন করেছিল পাকিস্তান। পাক সেনার হানায় এক মেজর-সহ চারজনের মৃত্যু হয়েছিল। এরই জবাব ভারতীয় সেনা দিল সোমবার। পাকিস্তানের বাওয়াল কোর্টের রুখ চাকরি সেক্টরে সীমান্ত পেরিয়ে হানা দেয় ভারতীয় সেনা। ভারতে পুঞ্চ ও রাজৌরি সেক্টরের বিপরীতে রয়েছে এই বাওয়াল কোর্টের এই রুখ চাকরি সেক্টর। ভারতের হানার কথা স্বীকার করেছে পাকিস্তান। পাকিস্তানের বালুচ রেজিমেন্টের ৩ সেনার মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আহতের সংখ্যা আরও এক। যদিও ভারতীয় সেনা সূত্রের দাবি, হানায় পাকিস্তানের তরফে মৃতের সংখ্যা আরও বেশি।

শনিবারের পাক হামলার জবাব সোমবারেই, তবে এবার কি যুদ্ধ

সার্জিক্যাল স্ট্রাইকের পর এবার ক্রসবর্ডার রেড। সোমবার সন্ধে ছটা নাগাদ নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে হানা দেয় ভারতীয় সেনা। শনিবার কেরি সেক্টরে হানা দিয়েছিল পাকিস্তানের সেনা। তার জবাব সোমবার দিল ভারত। হামলার ঘটনা স্বীকার করে মৃত ও আহকদের নামও জানিয়েছে পাকিস্তান। মৃত পাকিস্তানের জওয়ানরা হলেন, সিপাই সাজ্জাদ, সিপাই আব্দুল রহমান, সিপাই এম উসমান। আহত জওয়ানকে আজ্জান হুসেন বলে সনাক্ত করা হয়েছে।

শনিবারের হামলার বদলা নিতে নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে হামলার নির্দেশ উচ্চপর্যায় থেকে এসেছিল বলে সূত্রের খবর। পাকিস্তানের সেনার তরফে জানানো হয়েছে, নিয়ন্ত্রণ রেখায় ভারতীয় সেনার গুলির জেরে তিন পাকিস্তানি সেনার মৃত্যু হয়েছে।

English summary
Indian Army crosses LOC to retaliate in Punch and Rajouri Sector, Kills three pak soldiers.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.