• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিধানসভা নির্বাচন ২০১৬ : বিকেল ৫টা পর্যন্ত দ্বিতীয় দফায় ভোট পড়ল ৭৯.৭০ শতাংশ, অনুব্রতর বিরুদ্ধে FIR

আলিপুরদুয়ারের ৫টি কেন্দ্র, জলপাইগুড়ির

বিধানসভা নির্বাচন ২০১৬ : দ্বিতীয় দফার ভোটগ্রহণ কোন কোন বিধানসভা কেন্দ্রে?

বিধানসভা নির্বাচন : দ্বিতীয় পর্যায়ে নজর থাকবে এই প্রার্থীদের দিকে

আজকের ভোটে ভাগ্যনির্ধারণ হবে মোট ৩৮৪ জন নির্বাচন প্রার্থীর। প্রথম পর্যায়ের দ্বিতীয় দফার নির্বাচন ঘিরে একাধিক অশান্তির খবর এসেছিল। এদিন নজরে থাকবে বীরভূম। ইতিমধ্যেই বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে নজরবন্দী করেছে কমিশন। এলাকায় চাপা উত্তেজনা রয়েছে। দ্বিতীয় পর্যায়ের ভোট শান্তিপূর্ণ হবে কি না সেটাই দেখার।

(Live) নির্বাচন : ১১ টা পর্যন্ত ভোট ৩৯.১৯ শতাংশ, দলীয় ব্যাজ পরে ভোট দেওযার অভিযোগ অনুব্রতর বিরুদ্ধে

নির্বাচনের লাইভ আপডেট দেখুন এখানে

রাত ৮ টা ৩০ মিনিট : বিকেল ৫টা পর্যন্ত দ্বিতীয় দফায় ভোট পড়েছে ৭৯.৭০ শতাংশ ভোট।

আলিপুর- ৮২.০৭ শতাংশ

জলপাইগুড়ি- ৭৭.৬৯ শতাংশ

দার্জিলিং- ৭৪.০০ শতাংশ

উত্তর দিনাজপুর- ৭৮.৯০ শতাংশ

দক্ষিণ দিনাজপুর- ৮২.৭২ শতাংশ

মালদা- ৭৯.৬০ শতাংশ

বীরভূম- ৮২.৮৯ শতাংশ

সন্ধ্যা ৭ টা : দ্বিতীয় দফার ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে বলে জানাল নির্বাচন কমিশন।

সন্ধ্যা ৬ টা ৪৩ মিনিট : অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে FIR দায়ের করল কমিশন। সরকারি নির্দেশকে অমান্য করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

বিকেল ৪ টে ৫৫ মিনিট : দুপুর ৩ টে পর্যন্ত গড় ভোটের হার ৭০.৮২ শতাংশ।

  • আলিপুরদুয়ার - ৭৩.৬৫%
  • জলপাইগুড়ি - ৬৭.৯৩%
  • দার্জিলিং - ৬৬.৭৩ %
  • উত্তর দিনাজপুর -৭০.৩৭ %
  • দক্ষিণ দিনাজপুর - ৭৪.৭৮%
  • মালদহ - ৬৮.৬৭ %
  • বীরভূম -৭৩.৫৯ %

বিকেল ৪ টে ৮ মিনিট : মালদহের মারুয়াবাদী প্রাথমিক স্কুলে তৃণমূলের ক্যাম্প অফিস ভেঙে দেওয়ার অভিযোগ উঠল জোটকর্মীদের বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার করেছে কংগ্রেস।

বিকেল ৪ টে ১ মিনিট : মানিকচক থানার বহরমপুরে কংগ্রেস কর্মীর বাড়িতে বোমা। বুথ থেকে ২০০ মিটার দুরে বিস্ফোরণের জেরে আতঙ্ক গ্রামবাসীদের মধ্যে। তবে হতাহতের কোনও খবর নেই।

দুপুর ৩ টে ১৮ মিনিট : ময়ূরেশ্বরের মল্লারপুরে বিক্ষোভের মুখে বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। বুথের ভিতর প্রচারের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

দুপুর ৩ টে ১৫ মিনিট : ধূপগুড়ির ৬ নং ওয়ার্ড এলাকায় ভোটারদের বিরিয়ানি খায়ানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। নির্বাচন কমিশনের কাছে অভিযোগ সিপিএমের।

দুপুর ৩ টে ১০ মিনিট : লাভপুরের সাউগ্রাম কেন্দ্রে কেন্দ্রীয় বাহিনির লাঠিচার্জের জবাবে ইঁটবৃষ্টি করতে শুরু করে গ্রামবাসীরা। এই গোটা ঘটনায় মোট ৪ জন গ্রামবাসী আহত হয়েছেন।

দুপুর ৩ টে ৯ মিনিট : দুপুর ৩ টে পর্যন্ত কমিশনের কাছে ৯৩৯ টি অভিযোগ জমা পড়েছে।

দুপুর ২ টো ৩৭ মিনিট : দুপুর ১ টা পর্যন্ত গড় ভোটের হার ৫৫.২৮ শতাংশ।

  • আলিপুরদুয়ার - ৪৫.৫৬%
  • জলপাইগুড়ি - ৫৯.৯৮%
  • দার্জিলিং - ৫৩.০৩ %
  • উত্তর দিনাজপুর -৫৫.৫০ %
  • দক্ষিণ দিনাজপুর - ৫৬.০৯%
  • মালদহ - ৫৪.৩৩%
  • বীরভূম -৬২.৪৯ %

দুপুর ২ টো ২৯ মিনিট : সাঁইথিয়ার বিজেপি প্রার্থীকে হেনস্থার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। সাঁইথিয়ার থানায় অভিযোগ বিজেপি প্রার্থী প্রিয়া সাহার।

দুপুর ২ টো ১৫ মিনিট : ময়ূরেশ্বরে ৩০ নং বুথে বেলা ১১ টা থেকে ১২ টা পর্যন্ত তৃণমূলের বিরুদ্ধে রিগিংয়ের অভিযোগ তোলেন লকেট চট্টোপাধ্যায়। আর এই অভিযোগ নিয়েই বুথের ভিতর ঢুকে প্রিসাইডিং অফিসার, পোলিং এজেন্টের সবাইকে রীতিমতো ধমক দিয়ে হুমকি দিতে দেখা যায় লকেটকে। 'আপনার কী হয় দেখা যাবে', 'মুখ ফুটে বলতে পারবেন না তাহলে অশান্তি আছে' বুথের ভিতরে এই ধরণের মন্তব্য করতে শোনা যায় লকেটকে। এর ফলে সাময়িকভাবে বন্ধ ছিল ভোটগ্রহণ প্রক্রিয়া।

দুপুর ১ টা ৪১ মিনিট : নানুরের পাকুরির একটি বুথে তৃণমূল এজেন্টের দেখা নেই। রয়েছে শুধু সিপিএম এবং বিজেপির এজেন্ট।

দুপুর ১ টা ৩৩ মিনিট : কুমারগ্রাম বিডিও অফিসের সামনে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে গোপী চক্রবর্তী নামে এক ভোটকর্মীর। অন্যদিকে ময়নাগুড়ি ভোটকর্মী বেঞ্জামিন এক্কা হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পরেন। জলপাইগুড়ির সদর হাসপাতালে ভর্তি তিনি।

নেতাদের ভোট সেলফি

(Live) নির্বাচন : ১১ টা পর্যন্ত ভোট ৩৯.১৯ শতাংশ, দলীয় ব্যাজ পরে ভোট দেওযার অভিযোগ অনুব্রতর বিরুদ্ধে
(Live) নির্বাচন : ১১ টা পর্যন্ত ভোট ৩৯.১৯ শতাংশ, দলীয় ব্যাজ পরে ভোট দেওযার অভিযোগ অনুব্রতর বিরুদ্ধে
(Live) নির্বাচন ২০১৬ : ইংরেজবাজারে ছাপ্পা ভোটের অভিযোগ, প্রিসাইডিং অফিসার অপসারিত কমিশনের নির্দেশে

দুপুর ১ টা ২৮ মিনিট : গোয়ালপোখরে ধৃত ১০১ নম্বর বুথের বিজেপি পোলিং এজেন্ট। ধৃত বিজেপি পোলিং এজেন্টের বিরুদ্ধে ৭ বার ভোট দেওয়ার অভিযোগ। ঘটনার জেরে কমিশনের নির্দেশে অপসারিত প্রিসাইডিং অফিসার।

দুপুর ১ টা ২৫ মিনিট : মালদহের চাঁচোলের রাজনগরে মস্তিপাড়ায় তৃণমূল কর্মী আলি আকবরের বাড়িতে ভাঙচুর-হুমকির অভিযোগ। অভিযোগ সিপিএমের বিরুদ্ধে।

দুপুর ১ টা ১৬ মিনিট : অনুব্রত মণ্ডলকে ব্যাজ পরে ভোট দিতে যাওয়ার বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, "ব্যাজ পরে ভোট দিতে যাওয়াটা অন্যায়। আমার খেয়াল ছিল না। প্রিসাইডিং অফিসারও তো বাধা দিতে পারতেন। উনি বাধা দিলে আমি ঠিকই শুনতাম।"

দুপুর ১ টা ১১ মিনিট : সিউড়ির বাঁসড়া গ্রামে এক তৃণমূল সমর্থকের শ্লীলতাহানি করা হয়েছে বলে অভিযোগ। মারধর করা হয়েছে ওই মহিলার দুই আত্মীয়কেও। একদল সিপিএম দুষ্কৃতীরা এই ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ।

দুপুর ১ টা ৮ মিনিট : লাভপুরের সাউগ্রাম কেন্দ্রে উত্তেজনা। কয়েকজন মহিলা দাবি করেন তাদের ভোট তাদের ছেলেরা দিয়ে দেবে। এই ঘিরেই বচসা। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে লাঠিচার্জ করে কেন্দ্রীয় বাহিনী। আহত হয়েছেন কয়েকজন গ্রামবাসী। এই ঘটনাকে কেন্দ্র করে এখনও বন্ধ ভোটগ্রহণ।

দুপুর ১ টা ১ মিনিট : বীরভূমের দুবরাজপুরে সিপিএম-এর পোলিং এজেন্টকে অপহরণ করার যে অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে করা হয়েছে তা ভিত্তিহীন। জানাল কমিশন।

দুপুর ১২ টা ৫৩ মিনিট : রামপুরহাটে ভোটারদের হুমকির দেওয়ার অভিযোগ উঠল তৃণণূলের বিরুদ্ধে। ভোট না দিলে সরকারি চাল বন্ধ করে দেওয়া হবে বলে হুমকি তৃণমূলের।

দুপুর ১২ টা ৪৪ মিনিট : সকাল ১১ টা পর্যন্ত গড় ভোটের হার ৩৯.১৯ শতাংশ।

  • আলিপুরদুয়ার -৩৬.২৮%
  • জলপাইগুড়ি - ৪০.৭১%
  • দার্জিলিং -৩৬.০৬%
  • উত্তর দিনাজপুর - ৩৮%
  • দক্ষিণ দিনাজপুর - ৪০.০৮%
  • মালদহ - ৩৮. ৩০%
  • বীরভূম - ৪৪.৮৮%

দুপুর ১২ টা ৩৪ মিনিট : ডাবগ্রাম-ফুলবাড়িতে ছাপ্পা ভোটের অভিযোগ। ভোটার ভোট দিতে এসে দেখেন তার ভোট ইতিমধ্যে পরে গিয়েছে।

দুপুর ১২ টা ৩৩ মিনিট : সুজাপুরের ১৬১, ১৬২, ১৬৩ এবং ১৬৪ নম্বর এই ৪ টি বুথ দখলের অভিযোগ উঠেছে। কংগ্রেসের অভিযোগ এই বুথগুলিতে ভোট পরিচলানা করছে তৃণমূল কর্মীরা।

দুপুর ১২ টা ২২ মিনিট : অনুব্রত মণ্ডলের ব্যাজ পরে ভোট দেওয়ার ঘটনায় জেলাশাসকের কাছে রিপোর্ট তলব করল কমিশন।

দুপুর ১২ টা ২০ মিনিট :

দুপুর ১২ টা ১৩ মিনিট : লাভপুরে বুথে ঢুকে ভোট পরিচালনার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।

দুপুর ১২ টা ১০ মিনিট : গত ৪ ঘন্টায় নির্বাচনে ৩০০ অভিযোক জমা পড়ল। যার মধ্যে ৮টি বুথ জ্যাম ও দখলের অভিযোগ রয়েছে।

দুপুর ১২ টা ৭ মিনিট : ব্যাজ পরে ভোট দিতে গেলেও ভোট দেওয়ার আগে ব্যাজ খুলে নিয়েছিলেন তিনি। টিভিতে যে ফুটেজ দেখিয়ে অভিযোগ করা হচ্ছে তা পুরনো ছবি। জানিয়ে দিলেন অনুব্রত মণ্ডল।

সকাল ১১ টা ৩০ মিনিট : মালদহের চাঁচোলের শ্রীপতি বিদ্যালয়ে তৃণমূল এজেন্টকে মারধরের অভিযোগ। অভিযোগ কংগ্রেসের বিরুদ্ধে। এই ঘটনায় একজন কং নেতাকে গ্রেফতাক করা হয়েছে।

সকাল ১১ টা ২৩ মিনিট : ময়ূরেশ্বরের ব্রাহ্মণবহড়া গ্রামে ভোটারদের ভোট দিতে উৎসাহিত করার এক অনন্য উদ্যোগ। ভোট দিলেই যে কোনও দলের ক্যাম্প অফিসে মিলছে মুড়ি-ঘুঘনি-বাতাসা

সকাল ১১ টা ১৮ মিনিট : ইংরেজবাজারের আইটিআই মোড়ে তৃণমূেলর সঙ্গে সিপিএম-কংগ্রেস কর্মীদের মধ্যে মারামারি সংঘর্ষ। ঘটনায় আহত ১ তৃণমূল কর্মী।

সকাল ১১ টা ৮ মিনিট : আমি নজরবন্দি নই। আমায় নজরবন্দি করে এমন ক্ষমতা কারোর নেই। জানিয়ে দিলেন অনুব্রত মণ্ডল। পাশাপাশি বীরভূমের অশান্তির খবর নিয়ে তাকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন তার কাছে এমন কোনও খবর নেই। পাশাপাশি বিরোধী এজেন্ট শূন্য বুথের প্রসঙ্গে অনুব্রতর উত্তর "বিরোধীরা এজেন্ট দিতে পারেনি তার দায়ও কি আমি নেব নাকি?"

সকাল ১১ টা ৪ মিনিট :

সকাল ১০ টা ৫৫ মিনিট : মোটরবাইকে চেপে ভোট দিতে গেলেন কমিশনের নজরবন্দি অনুব্রত মণ্ডল। ভোট দিতে আসার সময় বুকে তৃণমূলের ব্যাচ থাকায় নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ আনল বিরোধীরা।

(Live) নির্বাচন : সকাল ৯ টা পর্যন্ত ভোট ২১.৬৪ শতাংশ, অশান্তির জেরে বীরভূমের ভোট বাতিলের দাবি বিজেপির
(Live) নির্বাচন : সকাল ৯ টা পর্যন্ত ভোট ২১.৬৪ শতাংশ, অশান্তির জেরে বীরভূমের ভোট বাতিলের দাবি বিজেপির

সকাল ১০ টা ৫৩ মিনিট : বীরভূম জুড়ে একাধিক অশান্তির খবর। বীরভূমের ভোট বাতিলের দাবিতে দিল্লিতে কমিশনের কাছে যাচ্ছেন বাবুল সুপ্রিয়-নাকভি

সকাল ১০ টা ৪৬ মিনিট : সকাল ৯ টা পর্যন্ত গড় ভোটের হার ২১.৬৪ শতাংশ।

  • আলিপুরদুয়ার - ২০.৬৬%
  • জলপাইগুড়ি - ২০.৪৫%
  • দার্জিলিং - ১৯%
  • উত্তর দিনাজপুর - ২৪%
  • দক্ষিণ দিনাজপুর - ২৫.৩৩%
  • মালদহ - ১৮.৩২%
  • বীরভূম - ২৩.৫৯%

সকাল ১০ টা ২৮ মিনিট : ময়ূরেশ্বরে বহিরাগতদের ভিড়। অভিযোগ বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের। ভোটারদের একাংশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন লকেট। অবশেষে কেন্দ্রীয় বাহিনীর হস্তক্ষেপে সমস্যা মেটে।

১০ টা ২৫ মিনিট : শিলিগুড়ি তৃণমূল প্রার্থী বাইচুং ভুটিয়ার বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ সিপিএম নেতা ও প্রার্থী অশোক ভট্টাচার্যারে। বাইচুংয়ের বিরুদ্ধে বুথে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ এনেছেন তিনি।

সকাল ১০ টা ২০ মিনিট : পাড়ুইয়ের আলবান্দা গ্রামের বুথে নেই বিরোধী এজেন্টরা। তৃণমূলের অনুরোধে এজেন্ট নেই দাবি বিরোধী শিবিরের।

সকাল ১০ টা ১৯ মিনিট : জলপাইগুড়িতে ভোট রিগিংয়ের অভিযোগ সিপিএম ও কংগ্রেসের বিরুদ্ধে। বুথে পোঁছিয়েছেন নির্বাচন কমিশনের আধিকারিকরা। এলাকায় রয়েছে সেক্টর অফিসার ও কেন্দ্রীয় বাহিনী।

সকাল ১০ টা ১২ মিনিট : সকাল থেকে বিভিন্ন বুথে গিয়ে নিজে পরিস্থিতি খতিয়ে দেখছেন শিলিগুড়ির তৃণমূল প্রার্থী বাইচুং ভুটিয়া। সাংবাদিকদের তিনি বলেন, "ফুটবলে সাধারণ দেখা যায় যারা হেরে গিয়েছে বা হারতে চলেছে তারাই মূলত নালিশ করে। এখানেও ঠিক তাই হচ্ছে। হারবে বুঝতে পেরেই বিরোধীরা এত অভিযোগ করতে শুরু করেছে।"

সকাল ১০ টা ১২ মিনিট : উত্তর দিনাজপুরের চাকুলিয়ায় মাজরা বিদ্যালয়ের ঘটনা। ক্যাম্প অফিসে চা বিস্কুট খাওয়াচ্ছে ফরওয়ার্ড ব্লক। গাড়ি ভাড়া করে আনা হয়েছে ভোটারদের।

সকাল ১০ টা ৪ মিনিট : আলিপুরদুয়ারে ভোট তদারকিতে রাজ্য পুলিশ। দেখা মিলছে না কেন্দ্রীয় বাহিনীর।

সকাল ৯ টা ৫০ মিনিট : অবাধ-সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট করতে সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে। ইলামবাজারের ডুমরুটের বুথে এখন আর কোনও সমস্যা নেই। বুথে বসানো হয়েছে বিরোধী দলের পোলিং এজেন্ট। জানিয়ে দিল নির্বাচন কমিশন।

সকাল ৯ টা ৩১ মিনিট : ভোট শুরু হওয়ার পর থেকে প্রথম ২ ঘন্টায় ২০০-এর বেশি অভিযোগ জমা পড়েছে কমিশনে।

সকাল ৯ টা ২৭ মিনিট :

সকাল ৯ টা ১৩ মিনিট : ইংরেজবাজারের ১৬৩ নম্বর বুথে ছাপ্পাভোটের অভিযোগে প্রিসাইডিং অফিসারকে সরাল কমিশন।

সকাল ৮ টা ৫৪ মিনিট :

সকাল ৮ টা ৪৯ মিনিট : উত্তর দিনাজপুরের ১৫টি বুথে ইভিএমবিভ্রাট। বন্ধ ভোট।

সকাল ৮ টা ৪৭ মিনিট : বালুরঘাটের ৫০ নম্বর বুথে অসুস্থ প্রিসাইডিং অফিসার। প্রায় ৪০ মিনিট পরে শুরু ভোটগ্রহণ।

সকাল ৮ টা ৪১ মিনিট : দুবরাজপুরের কাঁকড়তলায় অপহৃত বাম এজেন্ট। সিপিএম-এর পোলিং এজেন্টকে বাধা দেওয়ার অভিযোগ শাসক দলের বিরুদ্ধে।

সকাল ৮ টা ৩৫ মিনিট : ভোট দিলেন প্রাক্তন মন্ত্রী তথা শিলিগুড়ি এলাকার সিপিএম প্রার্থী অশোক ভট্টাচার্য। ভোট দিয়ে সংবাদমাধ্যমতে জানালেন গণতন্ত্রের পুনর্প্রতিষ্ঠা করাই প্রধান লক্ষ্য। রাজ্যের বিভিন্ন জায়গায় যেখানে অশান্তির খবর পাওয়া যাচ্ছে, শিলিগুড়িতে চিত্রটা আলাদা। শিলিগুড়িতে মানুষ স্বাভাবিক ও স্বতঃস্‌ফূর্ত ভাবে ভোট দেয়। এখানকার রাজনৈতিক পরিবেশ রাজ্যের অন্যান্য জেলার থকেে ব্যতিক্রম।

সকাল ৮ টা ৩৪ মিনিট : মাটিগাড়া-নক্সালবাড়ির গুলমাতে তৃণমূল এজেন্টকে বাধা দেওয়ার অভিযোগ। অভিযোগ কংগ্রেসের বিরুদ্ধে।

সকাল ৮ টা ২৪ মিনিট : সাঁইথিয়ার পাশাপাশি কালিয়াচকে টহলদারিতে দেখা যাচ্ছে না কেন্দ্রীয় বাহিনীকে। অভিযোগ এলাকাবাসীর।

নির্বাচনের মাঝপথে সরানো হল রাজীব কুমারকে, নতুন পুলিশ কমিশনার সৌমেন মিত্র

সকাল ৮ টা ১৭ মিনিট : ইংরেজবাজারের ১৬৩ নম্বর বুথে ছাপ্পাভোট দেওযার অভিযোগ। অন্যের হয়ে ভোট দিলেন এক পোলিং এজেন্ট।

সকাল ৮ টা ১৫ মিনিট :

সকাল ৮ টা ১৩ মিনিট : বীরভূমের পাড়ুই ও মাখড়া এলাকায় গতকাল রাত থেকে অশান্তি, বোমাবাজি হয়েছে বলে অভিযোগ। ভয়ে রয়েছেন এলাকাবাসী। ভোটারদের ভোটদানে বাধা দেওয়ার অভিয়োগ উঠলেও পাড়ুই এলাকায় ভোটের দিন সকাল থেকে কোনও হিংসার খহর নেই।

সকাল ৮ টা ১২ মিনিট : চোপড়ার ১২২ নম্বর বুথে সিপিএম ও কংগ্রেসের জোট এজেন্টকে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ। অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। আপাতত বন্ধ ভোটগ্রহণ।

সকাল ৮ টা : মানিকচকের ২ টি বুথে ইভিএম বিভ্রাটে শুরু হয়নি ভোট। ইংরেজবাজারের ১৬২ নম্বর বুথে ভোট শুরু হয়নি।

বিধানসভা নির্বাচন : দ্বিতীয় দফায় সবচেয়ে ধনী প্রার্থী বাইচুং ভুটিয়া

সকাল ৭ টা ৫১ মিনিট : ইলামবাজারের বিজেপি ও সিপিএম এজেন্টকে মারধরের ঘটনায় গ্রেফতার বিজেপির ১ জন ও তৃণমূলের ২ জন।

সকাল ৭ টা ৫০ মিনিট : নানুরে কেন্দ্রীয় বাহিনীর টহলদারি। এলাকায় গিয়ে গিয়ে ভোটারদের ভোট দিতে উৎসাহিত করতে দেখা গেল কেন্দ্রীয় বাহিনীকে।

সকাল ৭ টা ৪২ মিনিট : মালদহের দুটি বুথে ইভিএমের প্রযুক্তিগত ত্রুটির কারণে প্রায় ২০ মিনিট বন্ধ ছিল ভোটগ্রহণ।

সকাল ৭ টা ৩৫ মিনিট : উত্তপ্ত বীরভূমের ইলামবাজার। তৃণমূলের সঙ্গে বিজেপি ও সিপিএম কর্মীদের হাতাহাতি বচসা। এই ঘটনায় আহত ৬ বিজেপি কর্মী এবং ২ সিপিএম কর্মী।

সকাল ৭ টা ২৬ মিনিট :

সকাল ৭ টা ১৬ মিনিট : রায়গঞ্জে কংগ্রেস কর্মী ও কংগ্রেস অফিসে ভাঙচুরের অভিযোগ। অভিযোগ শাসক দলের বিরুদ্ধে।

সকাল ৭ টা ১০ মিনিট : একনজরে দ্বিতীয় দফার ভোট

  • জেলা - ৭ টি
  • কেন্দ্র - ৫৬টি
  • মোট ভোটার - ১ কোটি ২১ লক্ষ ৪১ হাজার ৬০৯ জন
  • মোট প্রার্থী - ৩৮৩ জন

সকাল ৭ টা ৫ মিনিট : বীরভূমের নানুরের সিওয়ান এলাকায় উত্তেজনা। বিরোধী এজেন্টদের বুথে ঢুকতে বাধা দেওয়া নিয়ে অশান্তি। অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার তৃণমূলের। এলাকায় রয়েছে কেন্দ্রীয় বাহিনী। পরিস্থিতি নিয়ন্ত্রণে।

সকাল ৭ টা : শুরু হল দ্বিতীয় দফার ভোটগ্রহণ।

দ্বিতীয় দফা : তিনজন প্রার্থীর সম্পত্তির পরিমাণ 'শূন্য'

সকাল ৬ টা ৪৭ মিনিট : বীরভূমের ৭টি কেন্দ্রে সকাল ৭ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত ভোটগ্রহণ হবে। বাকি সমস্ত কেন্দ্রে সকাল ৭ টা থেকে শুরু করে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

সকাল ৬ টা ৩৪ মিনিট : উত্তপ্ত বীরভূমের বোলপুর। বিজেপি এজেন্টকে মারধরের অভিযোগ। অভিযোগের তীর তৃণমূলের বিরুদ্ধে।

English summary
West Bengal Assembly Election 2016 2nd Phase Live Update
For Daily Alerts

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.

Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
We use cookies to ensure that we give you the best experience on our website. This includes cookies from third party social media websites and ad networks. Such third party cookies may track your use on Oneindia sites for better rendering. Our partners use cookies to ensure we show you advertising that is relevant to you. If you continue without changing your settings, we'll assume that you are happy to receive all cookies on Oneindia website. However, you can change your cookie settings at any time. Learn more