• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিধানসভা নির্বাচন ২০১৬: বিকেল ৫ টা পর্যন্ত তিনটি জেলায় গড়ে ভোট পড়ল ৭৯.৫১ শতাংশ

  • By Oneindia Bengali Digital Desk
  • |

কলকাতা, ১১ এপ্রিল : আজ, রাজ্যে প্রথম দফার দ্বিতীয় পর্যায়ের ভোটগ্রহণ। পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া ও বর্ধমান জেলার ৩১ টি বিধানসভা কেন্দ্রে আজ ভোটগ্রহণ হবে। পশ্চিম মেদিনীপুরের ১৩ টি বিধানসভা কেন্দ্র এবং বাঁকুড়া ও বর্ধমানের ৯টি করে বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ।

বিধানসভা নির্বাচন ২০১৬ : প্রথম দফার ২য় পর্যায় নিয়ে কিছু তথ্য

প্রথম দফার পর্যায়ে ভোটের হার ছিল ৮১ শতাংশ। দুদিনের মাথায় ভোটের হার ৩.৩ শতাংশ বেড়ে ৮৪.২২ শতাংশ হয় বলে কমিশনের তরফে জানিয়ে দেওয়া। কিছু বিক্ষিপ্ত গণ্ডগোল ছাড়া ভোট শান্তিপূর্ণই হয়েছিল। কিন্তু দ্বিতীয় পর্যায়ের ভোটগ্রহণ ঘিরে প্রথম থেকেই চাপা উত্তেজনা রয়েছে।

বিধানসভা নির্বাচন : ১১ এপ্রিলের হেভিওয়েট প্রার্থীদের তালিকা

বিশেষ নজর থাকছে পশ্চিম মেদিনীপুরের সবং এলাকায়। এই এলাকায় তৃণমূল নেতা জয়দেব জানাকে পিটিয়ে খুনের ঘটনায় গত কয়েকদিন ধরে চাপা উত্তেজনা রয়েছে। এখানকার জোটপ্রার্থী কংগ্রেস নেতা মানস ভুঁইয়ার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে তৃণমূল। এই এলাকায় অশান্তি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। [বিধানসভা নির্বাচন ২০১৬-র কিছু ছবি]

(Live) নির্বাচন ২০১৬: ৩ টে পর্যন্ত ভোটের হার ৭১.৬১%, কেশপুরে বাম মহিলা এজেন্টকে নগ্ন করার হুমকি

ভোটের সমস্ত লাইভ আপডেট দেখুন এখানে

রাত ৮ টা ২৮ মিনিট : পশ্চিমবঙ্গের কোনও বুথ বা কেন্দ্রেই সংঘর্ষের কোনও ঘটনা ঘটেনি বলে জানাল নির্বাচন কমিশন।

সন্ধ্যা ৭ টা ২৫ মিনিট : বিকেল ৫ টা পর্যন্ত তিনটি জেলায় গড়ে ভোট পড়ল ৭৯.৫১ শতাংশ। তবে এই হিসাব পরে সংশোধন করা হতে পারে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে।

সন্ধ্যা ৬ টা ১৬ মিনিট : এদিনের ভোটেও কেন্দ্রীয় বাহিনী নিস্ক্রিয় ছিল। অনেক জায়গায় পোলিং এজেন্টদের বসতে দেওয়া হয়নি, নারায়ণগড়ে ২৩টি বুথ দখলের চেষ্টা, চন্দ্রকোণায় ২০ টি বুথ দখলের চেষ্টার খবর রয়েছে। আক্রান্ত হয়েছে সিপিএম। কমিশনে অভিযোগ জানিয়েও লাভ হয়নি। বললেন বিমান বসু।

সন্ধ্যা ৬ টা ১৩ মিনিট : জামুড়িয়া কাণ্ডে রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন।

সন্ধ্যা ৬ টা ১২ মিনিট : বাঁকুড়ার কোতলপুরের পদুমা গ্রামে তৃণমূল-সিপিএম সংঘর্ষে আহত ৮ তৃণমূল কর্মী।

সন্ধ্যা ৬ টা ১০ মিনিট : ঘাটালের বলরামপুরে তৃণমূল-সিপিএম সংঘর্ষ।

সন্ধ্যা ৬ টা ৬ মিনিট : প্রথম দফার দ্বিতীয় পর্যায়ের ভোটে সন্ধ্যে ৬ টা পর্যন্ত কমিশনে অভিযোগ জমা পড়ল ১৮১০টি।

বিকেল ৫ টা ২১ মিনিট : দূর্গাপুর পূর্ব শরৎপল্লী কেন্দ্রে সিপিএম কর্মীর ফাটা ফাটল। বুথের দিকে যাওয়ার সময় তাকে মারধর করা হয় বলে অভিযোগ। অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

বিকেল ৪ টে ৪৪ মিনিট : জামুড়িয়ার সত্তর গ্রামে তৃণমূল-সিপিএম সংঘর্ষ উত্তপ্ত এলাকা। এই ঘটনায় আহত ৯ জন। এখনও নিখোঁজ ৪ জন।

বিকেল ৪ টে ৩৫ মিনিট : ৩ টে পর্যন্ত ভোটের হার ৭১.৬১%

  • বর্ধমান ৬৭.৯৬%
  • বাঁকুড়া ৭০.৮৪%
  • পশ্চিম মেদিনীপুর ৭৬%

বিকেল ৪ টে ২৪ মিনিট : সবংয়ে তৃণমূলের উপর হামলা, জখম ১২ জন তৃণমূল সমর্থক। আহতরা হাসপাতালে পিংলা গ্রামীণ হাসপাতালে ভর্তি।

দুপুর ৩ টে ৫২ মিনিট : নারায়ণগড়ের নন্দকিশোর স্কুলের সামনে ফের বিক্ষোভের মুখে সূর্যকান্ত মিশ্র। 'সূর্য মিশ্র দূরে হঠো' স্লোগান বিক্ষোভকারীদের। বাকিবাজারে তৃণমূলের বিক্ষোভের মুখে পড়েন সূর্যবাবু। এর ফলে সিপিএম ও তৃণমূলের সমর্থক কর্মীদের মধ্যে হাতাহাতি শুরু হয়। একাধিকবার বিক্ষোভের মুখে পরার জেরে তার গাড়ির সঙ্গে নিরাপত্তা বাহিনী দেওয়া হল।

দুপুর ৩টে ৪৮ মিনিট : জামুড়িয়া বাজারের ৫২ নং বুথে বিজেপি এজেন্টরে মারধরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। বিজেপি এজেন্টের নাম রাজেশ শর্মা। তাকে বুথ থেকে বের করে এনে মারধর করা হয়।

দুপুর ৩ টে ৪৭ মিনিট : বুথে প্রিসাইডিং অফিসার নেই, তবুও ভোটপর্ব চলছে। অভিযোগ দাঁতনের সিপিআই প্রার্থীর।

দুপুর ৩ টে ৩২ মিনিট :

দুপুর ৩টে ১২ মিনিট : কমিশনের ভূমিকায় অসন্তুষ্ট বিজেপি। রাজ্য প্রশাসন শাসকদলের হয়ে কাজ করছে, কেন্দ্রীয় বাহিনীর ভূমিকাও স্পষ্ট নয়, অভিযোগ বিজেপির।

দুপুর ৩ টে ৮ মিনিট : জামুড়িয়ার কেন্দা হাইস্কুলে প্রচণ্ড গরমে ভোটারের মুত্যুর অভিযোগ অস্বীকার নির্বাচন কমিশনের। ওই ভোটারের বাড়িতে মৃত্যু হয়েছে বলে দাবি কমিশনের।

দুুপুর ৩ টে ১ মিনিট : দুপুর ১ টা পর্যন্ত কমিশনে অভিযোগ জমা পড়ল ১১৫০টি। তার মধ্যে ৯৫০টি অভিযোগের সমাধান করা হয়েছে বলে জানাল কমিশন।

দুপুর ২ টো ৪৭ মিনিট : খড়গপুর সদরের ১৪১ ও ১৪২ নম্বর বুথের দখল নেওয়ার চেষ্টা কংগ্রেসের। অভিযোগ বিজেপির। এই নিয়ে এলাকায় উত্তেজনা। পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ কেন্দ্রীয় বাহিনীর।

দুপুর ২ টো ৪৩ মিনিট : কেশপুরে বাম মহিলা এজেন্টকে নগ্ন করার হুমকি দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। তৃণমূল নেত্রী শিউলি সাহা বললেন, সর্বৈব মিথ্যা কথা। সন্ত্রাস, আগেকার ধর্ষণের কেশপুর আজ উন্নয়নের শান্তির কেশপুর। তাই মিথ্যা রটনা চালানো হচ্ছে।

দুপুর ২ টো ৪১ মিনিট : দুপুর ১ টা পর্যন্ত ভোটের হার ৫৯.৭৮ শতাংশ। সংবাদসূত্র এএনআই।

  • বর্ধমান - ৫৭.৭৮%,
  • পশ্চিম মেদিনীপুর - ৬৫%,
  • বাঁকুড়া - ৫৭.৬%

দুপুর ২ টো ১৩ মিনিট : বেলদায় সাংবাদিক বৈঠকে সূর্যকান্ত মিশ্র বললেন, তৃণমূলের সন্ত্রাসের জবাব দিয়েছে মানুষ। কিছু জায়গায় গণ্ডগোলের খবর এসেছে। রাজ্য সরকারের উপর আমাদের কোনও ভরসা নেই, তবে, কমিশনও কিছু ক্ষেত্রে দৃঢ়তা দেখাতে ব্যর্থ কমিশন। নিজে ময়দানে নেমেছি বলে তৃণমূলের রাগ। হতাশা থেকেই তৃণমূলের সন্ত্রাস।

(Live) নির্বাচন ২০১৬: ৩ টে পর্যন্ত ভোটের হার ৭১.৬১%, কেশপুরে বাম মহিলা এজেন্টকে নগ্ন করার হুমকি

দুপুর ১ টা ৫৭ মিনিট : রানিগঞ্জ কেন্দ্রের একটি বুথে ভোট তদারকিতে সাজাপ্রাপ্ত সোহরাব আলি। বুথে ঢুকতে গেলে তাকে বের করে দেয় কেন্দ্রীয় বাহিনী। প্রাক্তন বিধায়ক বলেই বুথ পরিদর্শন, পাল্টা জবাব সোহরাবের।

নির্বাচন ২০১৬: একঝলকে পশ্চিম মেদিনীপুরের রাজনৈতিক দলগুলির প্রার্থী তালিকা

দুপুর ১ টা ৫৫ মিনিট : কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে কেন এত অভিযোগ। পাহাড় প্রমাণ অভিযোগ পেয়ে কী ব্যবস্থা নেওয়া হয়েছে সুনীল গুপ্তর কাছে জানতে চাইল কমিশনের ফুল বেঞ্চ।

দুপুর ১ টা ৫২ মিনিট : মুর্শিদাবাদে হাজারদুয়ারি ভ্রমণে পর্যবেক্ষকরা। ফের বিতর্কে কমিশনের পর্যবেক্ষক।

নির্বাচন ২০১৬: একঝলকে বাঁকুড়ায় রাজনৈতিক দলগুলির প্রার্থী তালিকা

দুপুর ১ টা ৫১ মিনিট : পাণ্ডবেশ্বরের বালুডাঙায় সিপিএম এজেন্টের বাড়িতে ভাঙচুর। অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে।

দুপুর ১ টা ৫০ মিনিট : তীব্র গরমের জের, পূর্ব দূর্গাপুরে একাধিক ভোটকেন্দ্রে দেখা নেই ভোটারদের। লু- থেকে বাঁচতে ঘরবন্দী ভোটাররা।

দুপুর ১ টা ৪২ মিনিট : জামুড়িয়ার নন্ডিতে তৃণমূল-বিজেপি সংঘর্ষ। লাঠি নিয়ে পরস্পরের উপর হামলা। আহত দুপক্ষেরই বেশ কয়েকজন।

নির্বাচন ২০১৬: একঝলকে বর্ধমান রাজনৈতিক দলগুলির প্রার্থী তালিকা

দুপুর ১২ টা ৪২ মিনিট : সবংয়ে দুই ছেলেকে সঙ্গে নিয়ে ভোট দিলেন তিন দিন আগে খুন হওয়া তৃণমূল নেতা জয়দেব জানার স্ত্রী মানসী সিনহা।

দুপুর ১২ টা ৪০ মিনিট : বারাবণীতে বিজেপির ক্যাম্প অফিস ভাঙচুর। অভিযোগ তৃণমূলের দিকে।

দুপুর ১২ টা ৩৬ মিনিট : সকাল ১১ পর্যন্ত ভোটের হার গড়ে ৩৮.৬৫%,

  • বর্ধমান ৩৫.৪৫%
  • বাঁকুড়া ৩২.৫১%
  • পশ্চিম মেদিনীপুর ৪৮%

দুপুর ১২ টা ৩১ মিনিট : উত্তপ্ত কেশপুরের গড়গজপোতা গ্রাম। ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। তৃণমূল-সিপিএম সংঘর্ষ বোমাবাজি। এলাকায় মোতায়েন কেন্দ্রীয় বাহিনী।

দুপুর ১২ টা ৭ মিনিট : নির্বাচন কমিশনের ব্যবস্থাপনা একেবারে যা তা। গোটা নির্বাচন কমিশন ঠিক যেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের কোলে ছোট্ট শিশু হয়ে ঘুমিয়ে রয়েছে।

দুপুর ১২ টা ২ মিনিট : ভোট দিলেন মানস ভুঁইঞা।

সকাল ১১ টা ৫১ মিনিট : সকাল ১১ পর্যন্ত ভোট পড়ল ৩৯.৬৯%। সংবাদ সূত্র এএনআই

সকাল ১১ টা ৩৬ মিনিট :

সকাল ১১ টা ৮ মিনিট : সোনামুখীতে হাতে পিস্তল নিয়ে ঘোরা এবং রসুলপুরে বোমাবাজি দুটি ঘটনাই ভিত্তিহীন জানাল নির্বাচন কমিশন। বোমা নয়, হাতি তাড়াতে শব্দবাজির ব্যবহার, কমিশনকে জানালেন এসপি।

সকাল ১১ টা ৬ মিনিট : বাঁকুড়ার ওন্দায় মুখে কাপড় বেঁধে দুষ্কৃতীদের দাপাদাপির ছবি ধরা পড়ল ক্যামেরায়।

সকাল ১১ টা ১ মিনিট : ভোট দিতে এসে প্রচণ্ড গরমের জেরে ভোটের লাইনে দাঁড়িয়েই মৃত্যু হল শশাঙ্ক ভট্টাচার্য নামে এক বৃদ্ধের।

সকাল ১০ টা ৫৬ মিনিট : দাসপুরের ৭ ও ৮ নম্বর বুথে কমিশনের নিয়ম না মেনেই বুথের ভিতরে রাজ্য পুলিশ।

সকাল ১০ টা ৪৭ মিনিট : খড়গপুরের দেবলপুরের ২টি বুথে ছাপ্পা ভোটের অভিযোগ বিজেপির। কমিশনে অভিযোগ দায়ের করেছে বিজেপি।

সকাল ১০ টা ৩৬ মিনিট : সকাল ৯ টা পর্যন্ত ভোটের হার

পশ্চিম মেদিনীপুর ২৩.৯৭%

বাঁকুড়া ১৬.৯৩%

বর্ধমান ১৮.৯৫%

গড়ে ভোট পড়ল ১৯.৯৫ শতাংশ।

সকাল ১০ টা ৩২ মিনিট : নির্বাচনের প্রথম ৩ ঘন্টায় কমিশনের কাছে জমা পড়ল ৫৭৩টি অভিযোগ।

সকাল ১০ টা ২৯ মিনিট : কেশপুরের ১৭০ নম্বর বুথের ঘটনা। ভোট দিতে যাওয়ার সময় তৃণমূল ও সিপিএম দুপক্ষের মধ্যে বচসা ও তারপর সংঘর্ষ। সংঘর্ষে দুই দলের কমপক্ষে ৩ জন আহত হয়েছেন।

সকাল ১০ টা ২৬ মিনিট : সকাল ১০ ঘাটালের মান্দারিয়ায় ২১৩ নম্বর বুথে ভুয়া ভোটার। একজনের হয়ে ভোট দিলেন অন্য এক ব্যক্তি।

সকাল ১০ টা ১৮ মিনিট : সকাল ৯ টা পর্যন্ত ভোটের হার ২০ শতাংশ। সংবাদসূত্র এএনআই।

সকাল ৯ টা ৫৮ মিনিট : কুলটিতে বুথের মধ্যে ভোটারকে চড় মারার হুমকির অভিযোগ এক ব্যক্তির বিরুদ্ধে। পোলিং অফিসারের সামনে হওয়া সত্ত্বেও তিনি ব্যবস্থা নেননি। এই অভিযোগ কমিশনে পৌঁছতেই সরানো হল অভিযুক্ত পোলিং অফিসারকে।

সকাল ৯ টা ৫৪ মিনিট : ভোট শুরুর আড়াই ঘন্টা কেটে গেলেও ভোটের হারের হিসাব মেলেনি। বিস্তারিত তথ্য না আসলে ভোটের শতাংশের হিসাব নয় জানিয়ে দিল নির্বাচন কমিশন।

সকাল ৯ টা ৫৩ মিনিট : নিজের কেন্দ্র নারায়ণগড়ের বুথে সূর্যকান্ত মিশ্রকে ঘিরে ভোটারদের একাংশের বিক্ষোভ। পোলিং এজেন্টকে ঢুকতে দেওয়া হচ্ছে না অভিযোগ পেয়ে বুথে যান সূর্যবাবু। সেখানেই বিক্ষোভকারীদের অভিযোগের মুখে পড়েন তিনি। ভোটারদের একাংশের অভিযোগ গত ৫ বছরে এলাকায় 'নিরুদ্দেশ' ছিলেন সূর্যকান্ত। যদিও সিপিএমের পাল্টা অভিযোগ, বিক্ষোভকারী ভোটাররা তৃণমূল সমর্থক ছিলেন।

(Live) নির্বাচন ২০১৬: ৩ টে পর্যন্ত ভোটের হার ৭১.৬১%, কেশপুরে বাম মহিলা এজেন্টকে নগ্ন করার হুমকি

সকাল ৯ টা ৪৩ মিনিট : নিজের ভোট দিতে লাইনে দাঁড়িয়ে নারায়ণগড়ের সিপিএম প্রার্থী তথা বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র।

সকাল ৯ টা ৩৪ মিনিট : প্রথম ২ ঘন্টায় কমিশনে জমা পড়ল মোট ৩৫০টি অভিযোগ। যার মধ্যে ১৯৪টি অভিযোগের সমাধান করা হয়েছে বলে জানিয়েছে কমিশন।

সকাল ৯ টা ৩৩ মিনিট : সবংয়ে ভোট দিয়ে ফেরার পথে কংগ্রেস কর্মীকে পা ভেঙে দেওয়া হল। পুলিশ অভিযোগ নিতে অস্বীকার করে বলে অভিযোগ।

সকাল ৯ টা ২৬ মিনিট : গড়বেতার ১৬৮ নম্বর বুথে ইভিএম বিভ্রাট। যে কোনও চিহ্নে ভোট দিলেই তা পড়ছে তৃণমূলে। অভিযোগ পেয়েই সরানো হল ইভিএম।

সকাল ৯ টা ১৭ মিনিট : কুলটির একটি বুথে ঢুকে ভোটারকে ভোট দিতে প্রভাবিত করার চিত্র ধরা পড়ল সংবাদমাধ্যমের ক্যামেরায়।

সকাল ৯ টা ১৬ মিনিট : বাঁকুড়ার বিষ্ণুপুরের কংগ্রেস প্রার্থী তুষার ভট্টাচার্যকে হেনস্থা। তাকে ধাক্কা দেওয়ার অভিযোগ। দেহরক্ষীর পিস্তল ছিনতাইয়ের অভিযোগ। হেনস্থার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

সকাল ৮ টা ৫৬ মিনিট : চন্দ্রকোণায় বিরোধী পোলিং এজেন্টদের মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।

সকাল ৮ টা ৫৫ মিনিট : পাণ্ডবেশ্বরে ২৩৪ নম্বর বুথে হৃদরোগে আক্রান্ত হয়ে পোলিং এজেন্টের মৃত্যু।

সকাল ৮ টা ৪২ মিনিট : নয়াবাদে সিপিএম কর্মীর বাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। পঞ্চসায়র থানায় অভিযোগ দায়ের সিপিএমের।

সকাল ৮ টা ৪০ মিনিট : গড়বেতার ৩টি বুথে বিকল ইভিএম, আপাতত বন্ধ ভোটগ্রহণ।

সকাল ৮ টা ৩৯ মিনিট : বাঁকুড়ার ১১৭ নম্বর বুথে ৪৫ মিনিট ভোট বন্ধ থাকায় ভোটারদের বিক্ষোভ।

সকাল ৮ টা ৩৩ মিনিট : জামুড়িয়ার বুথের নাকের ডগায় দুটি ব্যাগভর্তি বোমা উদ্ধার। বাইপাস রোডের বুথের ৩৫ নং বুথের ঘটনা। বোমা এনে ভোটারদের ভয় পাওয়ানোপ অভিযোগ। ভয়ে ভোটারদের একাংশ বুথ ছেড়ে পালিয়ে যান বলে অভিযোগ।

সকাল ৮ টা ১১ মিনিট :

সকাল ৭ টা ৪৮ মিনিট : "সন্ত্রাস হবেই, পায়ের তলার মাটি নেই বুঝে ভোটারদের ভোটাধিকারে বাধা দেবে তৃণমূল। এটা মেনে নিয়েই আমাদের ভোট প্রক্রিয়া চালিয়ে যেতে হবে। তবে এটা প্রমাণ হয়ে গিয়েছে হাজারো সন্ত্রাস, হুমকি হলেও মানুষ মাথা নিচু করে নিজের অধিকার ছেড়ে দেবে না। মানুষ বুঝেছে এ লড়াই তাদের বাঁচা মরার লড়াই।"- জানালেন সূর্যকান্ত মিশ্র।

সকাল ৭ টা ৪২ মিনিট : রানিগঞ্জে বুথের সামনে বাইক বাহিনীর দাপাদাপির অভিযোগ।

সকাল ৭ টা ৪১ মিনিট : বাঁকুড়ার কোতলপুর-সহ একাধিক ভোটকেন্দ্রের বাইরে কেন্দ্রীয় বাহিনীর দেখা পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ।

সকাল ৭ টা ৩৯ মিনিট : সকাল ৭ টা থেকে শুরু করে ভোটগ্রহণ ।

সকাল ৭ টা ৩৬ মিনিট : ফের সবংয়ে আক্রান্ত তৃণমূল। সবংয়ের ভেমুয়াতে ৩ তৃণমূল কর্মীকে মারধরের অভিযোগ।

সকাল ৭ টা ৩৪ মিনিট :

সকাল ৭ টা ২৬ মিনিট : একনজরে পশ্চিমবঙ্গের প্রথম দফার দ্বিতীয় পর্যায়ের ভোট

  • মোট জেলা - ৩টি
  • মোট বিধানসভা কেন্দ্র - ৩১টি
  • মোট প্রার্থী - ১৬৩ জন
  • মোট ভোটার - ৬৯.৯১ লক্ষ
  • মোট বুখসংখ্যা - ৮,৪৭৫
  • কেন্দ্রীয় বাহিনী - ৩৬,৫০০ কর্মী

সকাল ৭ টা ১৯ মিনিট : ঘাটালের বিভিন্ন বুথে এজেন্টদের ঢুকতে বাধা দেওয়া হচ্ছে বলে একের পর এক অভিযোগ আসতে শুরু করেছে।

সকাল ৭ টা ১৩ মিনিট : সিপিএম-কংগ্রেস জোট প্রার্থীদের এজেন্টরে মারধরের ঘটনায় ধৃত ১।

সকাল ৭ টা : শুরু হল ভোটগ্রহণ।

সকাল ৬ টা ৫৪ মিনিট :

সকাল ৬ টা ৪৯ মিনিট : বাঁকু়ার সোনামুখী কেন্দ্রে রবিবার রাত থেকেই দুষ্কৃতীদের দাপাদাপি দেখা যাচ্ছে। সোমবার সকালেও নির্বাচন শুরু কিছুক্ষণ আগে বোমা ও বন্দুক হাতে দুষ্কৃতীদের দেখা গিয়েছে।

সকাল ৬ টা ৪০ মিনিট : ভোটের শুরুতেই গণ্ডগোলের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। জামুড়িয়ার ৭৬ ও ৭৭ নম্বর বুথে সিপিএম-কংগ্রেস জোরপ্রার্থীর এজেন্টকে মারধরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

English summary
West Bengal Assembly Election 2016 1st Phase 2nd day Live Update
For Daily Alerts
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
We use cookies to ensure that we give you the best experience on our website. This includes cookies from third party social media websites and ad networks. Such third party cookies may track your use on Oneindia sites for better rendering. Our partners use cookies to ensure we show you advertising that is relevant to you. If you continue without changing your settings, we'll assume that you are happy to receive all cookies on Oneindia website. However, you can change your cookie settings at any time. Learn more