• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সিএএ ও এনআরসি চালু'র দাবি শুভেন্দুর! চাইলেন জন্ম নিয়ন্ত্রণ বিলও

  • |
Google Oneindia Bengali News

গত কয়েকদিন ধরে রাজ্যে যে অশান্তির আবহ তৈরি হয়েছে, তার জন্য রাজ্য সরকারকে ফের একবার তোপ দাগলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, সবকিছু নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে। ভোটব্যাঙ্ক ধরে রাখতেই শাসক দল এই ধরনের রাজনীতি করছে বলেও মন্তব্য করেছেন তিনি।

জন্ম নিয়ন্ত্রণ বিল আনার পক্ষেও নন্দীগ্রামের বিধায়ক

পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। তাঁর দাবি, এই ঘটনায় মুখ্যমন্ত্রীর যা করা উচিত ছিল, তা তিনি করেননি। এই পরিস্থিতিতে শুভেন্দু সিএএ ও এনআরসি চালু করার দাবি জানিয়েছেন।

পুরুলিয়ার বলরামপুরের সরাই ময়দানের একটি জনসভা থেকে এমন বার্তাই দিয়েছেন শুভেন্দু।

বিরোধী দলনেতা দাবি করেছেন, তিন দিন ধরে অবরোধ- বিক্ষোভের জেরে যে অশান্তি চলছে, তাতে মুখ্যমন্ত্রী যথাযথ দায়িত্ব পালন করেননি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এভাবে বিঁধে জঙ্গলমহলের জনসভা থেকে সিএএ ও এনআরসি চালুর কথা বলেছেন নন্দীগ্রামের বিধায়ক।

শনিবার পুরুলিয়ার বলরামপুরের সরাই ময়দানের জনসভা থেকে তিনি বলেন, 'ক্ষুধার জ্বালা পরে মিটবে, মাথার ওপর ছাদ পরে হবে, শিক্ষিত বেকারের চাকরি পরে হবে। সবার আগে বাংলাকে বাঁচাতে হবে, পশ্চিমবঙ্গকে বাঁচাতে হবে, সিএএ চালু করতে হবে, এনআরসি চালু করতে হবে। এটা আমার ব্যক্তিগত মত। জন্ম নিয়ন্ত্রণ বিল আনতে হবে। এই দাবিতে আমাদের সবাইকে একজোট হতে হবে।'

রাজ্যের বিভিন্ন জায়গায় অবরোধ-বিক্ষোভের ঘটনায় প্রথমদিন থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনুরোধ করেছেন যাতে অবরোধ তুলে নেওয়া হয়। নবান্ন থেকে সেই বার্তা দিয়েছিলেন মমতা। শুভেন্দুর কথায়, মমতা হাতজোড় করেছেন আবার উস্কানিও দিয়েছেন। তাঁকে আক্রমণ করে বিরোধী দলনেতা উল্লেখ করেন, ভোটব্যাঙ্ক ধরে রাখতেই মমতা এই ধরনের রাজনীতি করেছেন, আর এই রাজনীতি করতে গিয়ে সরকারের দেউলিয়াপনাই প্রকাশ করে দিয়েছেন।

গত তিনদিন ধরে এই ঘটনার প্রেক্ষিতে বিজেপি কর্মীদের বলেন, 'মনে রাখতে হবে, প্রত্যেক ক্রিয়ার সমান ও বিপরীতমুখী প্রতিক্রিয়া আছে। এটা বুঝিয়ে দিতে হবে যে আমরা কেউ দুর্বল নই। আমরাও লড়াই করতে জানি।' অন্যদিকে ওই সভার মঞ্চ থেকেই সনাতনী সংস্কৃতিকে রক্ষা করার আহ্বান জানিয়েছেন শুভেন্দু।

পঞ্চায়েত নির্বাচনের আগে বুথে বুথে গেরুয়া ঝান্ডাকে আরও শক্ত করার বার্তাও দেন তিনি। পঞ্চায়েত নির্বাচনে লুঠ করে নেওয়া পুরুলিয়া জেলা পরিষদকে দখল করার ডাক দেন তিনি। এ দিনের সভায় ছিলেন দলের রাজ্য সাধারণ সম্পাদক তথা পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো, বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ, দলের পুরুলিয়া জেলা সভাপতি বিবেক রাঙ্গা প্রমুখ।

English summary
Suvendu Adhikari attacks Mamata Banerjee, demands CAA-NRC to be active soon in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X