• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পর্যাপ্ত পিপিই নেই, করোনা সংক্রমণে মৃত্যুর আগেই প্রধানমন্ত্রীকে সতর্ক করেছিলেন বাঙালি চিকিৎসক

করোনা ভাইরসে বিপর্যস্ত ব্রিটেনও। আক্রান্তের সংখ্যা ৭ হাজার ছাড়িয়েেছ। প্রধানমন্ত্রী বরিস জনসনও করোনা ভাইরাসে সংক্রামিত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। ব্রিটেনে করোনা সংক্রমণ যে ছড়াবে তা আগেই জানিয়েছিলেন বাংলাদেশি চিকিৎসক। তিনি বলেছিলেন পর্যাপ্ত পিপিই নেই স্বাস্থ্যকর্মীদের। যার জন্য করোনা ভাইরাসের সংক্রমণ ছড়াবে। যার জেরে চিকিৎসা করতে গিয়ে সেই বাংলাদেশি চিকিৎসক মারা গিয়েছেন।

বাঙালি চিকিৎসকের আর্জি উপেক্ষা

বাঙালি চিকিৎসকের আর্জি উপেক্ষা

ব্রিটেনে করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৫৩ বছরের বাংলাদেশি চিকিৎসক। ব্রিটেনের কুইন এলিজাবেথ হাসপাতালের চিকিৎসক ছিলেন আবদুল মামুদ চৌধুরি। তিনিই প্রথম ব্রিটেনের প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছিলেন সেখানে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের কাছে পর্যাপ্ত পিপিই নেই। সেটা না থাকার কারণে করোনা চিকিৎসা করতে গিয়ে সহজেই সংক্রামিত হবেন তাঁরা। বাংলাদেশি চিকিৎসক নিজেও সেভাবেই সংক্রামিত হয়ে মারা গিয়েছেন।

করোনা আক্রান্ত বরিস জনসন

করোনা আক্রান্ত বরিস জনসন

ব্রিটেনে করোনা থাবা জমিয়ে বসেছে। আক্রান্ত ৭০০০। পরিস্থিতি এতটা উদ্বেগজনক যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। দুদিন আইসিইউতে ছিলেন তিনি। আপাতত স্থিতিশীল রয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। করোনা সংক্রমণের কারণে আগামি ৩ মাস লকডাউন ঘোষণা করা হয়েছে সেখানে।

করোনায় সংক্রামিত হচ্ছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা

করোনায় সংক্রামিত হচ্ছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা

বাংলাদেশি চিকিৎসক জানিয়েছিলেন মাস্ক ছাড়াই কাজ করতে হচ্ছে ব্রিটেনের অধিকাংশ চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীদের। যার জন্য তাঁদের সংক্রমণের আশঙ্কা বাড়ছে। এতে আরও অনেক চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মী সংক্রামিত হবেন। অনেকে মৃত্যু পর্যন্ত হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন তিনি। সেই আশঙ্কা সত্যি করেই করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন সেই বাঙালি চিকিৎসক।

করোনা রুখতে রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ার ডায়েট চার্ট কী! কোয়ারেন্টাইন সেন্টারে কোন খাবার দেওয়া হচ্ছে

English summary
Bangladeshi doctor warns PM for not enough PPE for frontliner workers in cornavorus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X