২৬/১১ এর মুম্বই হামলার সঙ্গে এক রহস্যময়ী মহিলার যোগ নিয়ে এক সময়ে ধন্ধে পড়েন তদন্তকারীরা

  • Posted By:
Subscribe to Oneindia News

২০০৮ সালের ২৬/১১ এর নৃশংস জঙ্গি হামলায় মুহুর্তে ছিন্নভিন্ন হয়ে গিয়েছিল মুম্বই। রক্তবন্যার একের পর এক ছবিতে আতঙ্কে কেঁপে উঠেছিল গোটা দেশ। সেই স্মৃতি আজও যতটা দগদগে ভারতীয়দের মনে, ততটাই ঘেন্না রয়েছে এই হামলার নেপথ্য নায়কদের প্রতি। ২৬/১১ মুম্বই হামলার তদন্তে নেমে কয়েকটি প্রাসঙ্গিক দিকের হদিশ পেয়েছিলেন তদন্তকারীরা। এমন কিছু বিষয় য়া নিরাপত্তার দিকের বড় ফাঁক ফোঁকড় হয়ে দাঁড়িয়েছিল।

২৬/১১ এর মুম্বই হামলার সঙ্গে এক রহস্যময় মহিলার যোগ নিয়ে ধন্ধে পড়েন তদন্তকারীরা

নিরপত্তার ফাঁক ফোঁকড়ের খোঁজ তল্লাশিতে প্রথমেই উঠে আসে এক রহস্যময়ী বোরখা পরিহিত মহিলার কথা। এক বিশেষ সূত্রের খবর , সেই মহিলাই জঙ্গিদের মুম্বইয়ের কামা হাসপাতাল পর্যন্ত নিয়ে গিয়েছিলেন। ওই মহিলাই নাকি মুম্বইতে জঙ্গিদের অনেক আগে থেকে আশ্রয় দিয়েছিলেন। এই মহিলার উল্লেখ ২৬/১১ তদন্তকারী কমিটি রাম প্রধান কমিটিতে তোলা হয়। এক প্রাক্তন র অফিসারে এমনটাই দাবি।

মূলত, অনেকেই মনে করেছিলেন যে সীমান্তের কড়া নজরদারি পেরিয়ে জলপথে ভারতে ঢোকা সম্ভব ছিল না জঙ্গিদের পক্ষে। ফলে তদন্তের অনেক কটি সূত্র ধরে সেই সময় ধারনা তৈরি হয় যে জঙ্গিরা কোনও মৎসজীবীদের কলোনিতে অনেকদিন ধরে ছিল , তারপর তাদের সেখান থেকে মুম্বইতে
ঢুকিয়ে দেন কোনও এক মহিলা। আর এই মহিলাই মুম্বইতে জঙ্গিদের আশ্রয় দেওয়ার ব্যবস্থা করে দেয়। তবে পরের দিকে তদন্তের রিপোর্ট অন্য কিছু জানালেও, শোনা যায় আজও ওই বোরখা পরিহিত মহিলাকে নিয়ে বেশ কিছুটা সংশয়, কৌতূহল রয়েছে অনেকের মনে।

English summary
Like several other cases, this one too has plenty of loop holes and secrets that were never revealed. For long there have been questions asked about the burqa clad lady who allegedly accompanied the terrorists to the Cama hospital in Mumbai. Questions have been raised about the diesel scam queen who gave shelter to the terrorists at Machimarnagar before the attack was launched.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.