দিল্লিতে ১০ টাকায় মিলছে দুপুরের খাবার, কলকাতা পারবে কবে

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

দক্ষিণ দিল্লিতে চালু হল অটল জন আহার যোজনা। গরিবদের জন্য চালু হওয়া এই যোজনায় ১০ টাকার থালিতে থাকছে ভাত, ছোলা, পুরি, হালুয়া, দুপুরের খাবার হিসেবে।

দিল্লিতে ১০ টাকায় মিলছে দুপুরের খাবার, কলকাতা পারবে কবে

দুপুর ২টো। গ্রিনপার্ক মেট্রো স্টেশনের কাছের স্টলে বিশাল লাইন। দক্ষিণ দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশনের চালু করা অটল আহার যোজনার ১০ টাকার থালি পেতেই সেই লাইন। সেখানে রয়েছেন কর্পোরেট অফিসিয়াল থেকে মেকানিক, অটোরিক্সা ড্রাইভার, রিক্সাচালক। এমন কী এইমস-এ ভর্তি রোগীদের আত্মীয়রাও সেই লাইনে দাঁড়িয়েছেন।

অনেকে সস্তায় ভাল খাবার পাওয়া যাচ্ছে শুনে জড়ো হয়েছেন, আবার অনেকে ভিড় দেখে জড়ো হয়ে গিয়েছেন। উপহারে সিনেমার কাছেই গ্যারাজে কাজ করা প্রতীক কুমার দাঁড়িয়েছেন তাঁর বন্ধুদের সঙ্গে। তিনি জানালেন, খবরের কাগজ থেকেই তাঁরা জেনেছেন, দক্ষিণ দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশন ১০ টাকায় থালি দেবে। সেই জন্য দুপুরের খাবারে ৩০ টাকা খরচ না করে সেই ১০ টাকার থালির জন্যই দাঁড়িয়ে পড়েছেন। খাবার বেশ ভাল। ১০ টাকায় মিলছে ভাত, ছোলা, পুরি, হালুয়া।

দিল্লিতে ১০ টাকায় মিলছে দুপুরের খাবার, কলকাতা পারবে কবে

বিজেপি নেত্রী মীনাক্ষী লেখি প্রকল্পের উদ্বোধন করেছেন সোমবার। খাবার মান ভাল। ভবিষ্যতে খাবারের মান বজায় থাকলেই ভাল। এমনটাই জানাচ্ছেন লাইনে দাঁড়িয়ে থাকা লোকজন।

গ্রিনপার্ক ছাড়াও এসডিএমসি এই প্রকল্প চালু করেছে আরও চারটি জায়গায়। যার মধ্যে রয়েছে, ওখলা মান্ডি, মাটিয়ালা চক, রঘুবীর নগরের গোদেওয়ালা মন্দির এবং কাকরাউলা মোড়। পাইলট বেসিসে প্রোজেক্ট লঞ্চ করা হয়েছে। সকাল ১১ টা থেকে ৩ টের মধ্যে এই খাবার পাওয়া যাবে।

স্থানীয় শ্রমিকরা জানাচ্ছেন, দিল্লির কোথাও ১০ টাকায় এই মানের খাবার পাওয়া যায় না। খাবারের মান বজায় রাখতে তাঁরা ২০ টাকা খরচ করতেও প্রস্তুত বলেও জানিয়েছেন তাঁরা।

English summary
Rs 10 thali as a part of Atal jan Aahar Yojana launched by South Delhi Municipal Corporation.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.