এই ব্যাঙ্কে টাকা রাখলে সোমবার থেকেই ১.২৫ শতাংশ পর্যন্ত বেশি সুদ পেতে পারেন

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

অবসরপ্রাপ্ত, বয়স্ক নাগরিক কিংবা যাঁদের সংসার সুদের ওপর নির্ভরশীল, তাঁদের জন্য সুখবর। বছরের প্রথম দিন থেকে টার্ম ডিপোজিটে সুদের হার বৃদ্ধি করেছে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক। এই সুদের হার বৃদ্ধির পরিমাণ সর্বোচ্চ ১.২৫ শতাংশের মতো।

এই ব্যাঙ্কে টাকা রাখলে সোমবার থেকেই ১.২৫ শতাংশ পর্যন্ত বেশি সুদ পেতে পারেন

দেশের বিভিন্ন ব্যাঙ্ক যখন তাদের কাছে জমা থাকা টাকার ওপর সুদের হার কমাচ্ছে, সেই সময় সুদের হার বৃদ্ধির পথে হাঁটল পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক। পয়লা জানুয়ারি থেকে টার্ম ডিপোজিটে এই সুদ বৃদ্ধির হার কার্যকর হবে বলে জানানো হয়েছে ব্যাঙ্কের তরফে।

১০ কোটি টাকা পর্যন্ত বিভিন্ন সময়ের জন্য রাখা টাকার ওপর সর্বোচ্চ সুদ বৃদ্ধির পরিমাণ ১.২৫ শতাংশ। এককোটির নিচে ৭ থেকে ২৯ দিন সময়ের জন্য সুদের হার ৪ শতাংশ থেকে বেড়ে হচ্ছে ৫.২৫ শতাংশ। ৩০ থেকে ৪৫ দিন সময়ের জন্য মেয়াদি জমার ক্ষেত্রে সুদের হার ৪.৫০ শতাংশ থেকে বেড়ে হচ্ছে ৫.২৫ শতাংশ। ৪৬ থেকে ৯০ দিনের মেয়াদি জমার ক্ষেত্রে সুদের হার ৫.৫০ শতাংশ থেকে বেড়ে হচ্ছে ৬.২৫ শতাংশ। এক থেকে দশ কোটির পর্যন্ত ৭ থেকে ৪৫ দিনের মেয়াদি জমায় সুদের হার ৪ শতাংশ থেকে বেড়ে হচ্ছে ৪.৮ শতাংশ।

এই ব্যাঙ্কে টাকা রাখলে সোমবার থেকেই ১.২৫ শতাংশ পর্যন্ত বেশি সুদ পেতে পারেন

একইভাবে, ৪৬ থেকে ১৭৯ দিনের মেয়াদি জমার ক্ষেত্রে সুদের হার ৪ শতাংশ থেকে বেড়ে হচ্ছে ৪.৯০ শতাংশ। ১৮০ থেকে একবছরের কম সময়ের মেয়াদি জমার ক্ষেত্রে সুদের পরিমাণ ৪.২৫ শতাংশ থেকে বেড়ে হচ্ছে ৫ শতাংশ। এক বছরের মেয়াদি জমার ক্ষেত্রে সুদের হার ৫ শতাংশ থেকে বাড়িয়ে করা হয়েছে ৫.৭ শতাংশ। ১ থেকে ৩ বছরের মেয়াদি জমার ক্ষেত্রে সুদের হার সুদের হার ৫ শতাংশ থেকে বেড়ে হচ্ছে ৫.৫ শতাংশ। ৩ থেকে ১০ বছরের মেয়াদি জমার ক্ষেত্রে সুদের হার ৫ শতাংশ থেকে বাড়িয়ে করা হয়েছে ৫.২৫ শতাংশ।

English summary
Punjab National Bank Hikes Interest Rates on term Deposits. Interest rates hikes by pnb upto 1.25 percent.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.