• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গ্লেন ম্যাক্সওয়েল পা ভেঙে মাঠের বাইরে, ভারত সফর নিয়ে চিন্তা বাড়ল অস্ট্রেলিয়ার

  • |
Google Oneindia Bengali News

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার ক্ষেত্রে অস্ট্রেলিয়ার কাছে গুরুত্বপূর্ণ ভারত সফর। আগামী বছরের ফেব্রুয়ারিতে ভারত সফরে আসবে প্যাট কামিন্সের দল। কিন্তু তার আগে দলের অস্বস্তি বাড়ালেন অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। একটি জন্মদিনের পার্টিতে গিয়ে পা ভেঙে তিনি অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে চলে গেলেন।

গ্লেন ম্যাক্সওয়েল পা ভেঙে মাঠের বাইরে

মেলবোর্নে একটি জন্মদিনের পার্টিতে যোগ দিয়েছিলেন ম্যাক্সওয়েল। সেখানে উঠোনে দৌড়াতে গিয়ে পা পিছলে যায় ম্যাক্সওয়েলের। জানা গিয়েছে, যাঁর জন্মদিন ছিল তাঁর সঙ্গেই ছুটছিলেন ম্যাক্সওয়েল। দুজনের কেউই মদ্যপ ছিলেন না বলেও জানা গিয়েছে। এই দুর্ঘটনার জেরে ম্যাক্সওয়েলের ফিবুলা ভেঙেছে। গতকাল অস্ত্রোপচারও হয়। আপাতত ইংল্যান্ডের বিরুদ্ধে বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা একদিনের সিরিজ থেকে ছিটকে গিয়েছেন ম্য়াক্সওয়েল। তাঁর পরিবর্ত হিসেবে দলে নেওয়া হয়েছে সিন অ্যাবটকে।

বিগ ব্যাশে মেলবোর্ন স্টারসের হয়েও তিনি কবে মাঠে নামতে পারবেন তা নির্ভর করবে কত তাড়াতাড়ি তিনি আরোগ্য লাভ করছেন তার উপরেই। কয়েক সপ্তাহের মধ্যেই তা স্পষ্ট হতে পারে। ফেব্রুয়ারিতে ভারত সফরে তিনি আসতে পারবেন কিনা সে ব্যাপারে নিশ্চিত হতেও এখনও কিছু সময় লাগবে। শেফিল্ড শিল্ডেও খেলার কথা ছিল ম্যাক্সওয়েলের। এমনকী দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে অস্ট্রেলিয়া এ দলের হয়ে খেলার সম্ভাবনা কম বলেই মনে করা হচ্ছে। ভারত সফরেও তিনি যদি না আসতে পারেন তাহলে অস্ট্রেলিয়ার অস্বস্তি থাকবেই। কেন না, ভারতে খেলার বিপুল অভিজ্ঞতা রয়েছে ম্যাক্সওয়েলের। তাঁর স্পিন বোলিংও কার্যকরী হতে পারে ভারতের মাটিতে।

অস্ট্রেলিয়ার নির্বাচক জর্জ বেইলি জানিয়েছেন, গ্লেন ম্যাক্সওয়েল দুর্ভাগ্যজনক দুর্ঘটনার শিকার হয়েছেন। গত কয়েকটি ম্যাচে ভালো ছন্দে ছিলেন তিনি। সেই সময়ই এই চোট লাগায় তাঁর জন্য খারাপ লাগছে। সাদা বলের ক্রিকেটে গ্লেন আমাদের দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য। তাঁর আরোগ্যলাভের পথে, রিহ্যাব চলাকালীনও আমরা তাঁর সঙ্গেই আছি। পুরোদমে ফিট হয়ে ম্যাক্সওয়েল বিগ ব্যাশের পরের দিকের ম্য়াচগুলিতেও খেলতে পারবেন বলে আশাপ্রকাশ করেছেন স্টারসের জেনারেল ম্যানেজার ব্লেয়ার ক্রাউচ। ক্রিকেট মাঠের বাইরে পা পিছলে পা ভেঙে আন্তর্জাতিক ক্রিকেট থেকে ছিটকে যাওয়ার ঘটনা আগেও ঘটেছে। গলফ খেলতে গিয়ে ইংল্যান্ডের জনি বেয়ারস্টোর পা পিছলে গোড়ালি ভেঙে যায়। তিনি টি ২০ বিশ্বকাপ-সহ চলতি বছরে আর খেলতে পারবেন না। অস্ট্রেলিয়ার উইকেটকিপার জশ ইনগ্লিস টি ২০ বিশ্বকাপের আগে গলফ খেলতে গিয়ে হাত কেটে যাওয়ায় ছিটকে যান।

English summary
Australia's Glenn Maxwell Has Been Ruled Out Of Cricket For An Extended Period With Broken Leg. It Would Appear Touch And Go Whether He Will Have Recovered In Time For India Tour.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X