Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ২৪ সেপ্টেম্বর : সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি একনজরে

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ২৪ সেপ্টেম্বর : প্রতিমুহূর্তে দেশের নানা প্রান্তে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে। একঝলকে সেই সব খবর দেখে নিন ছবিতে।

আজ কেরল সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

আজ কেরল সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী আজ দুদিনের ,সফরে কেরল যাচ্ছেন। কোঝিকোড়ে প্রধানমন্ত্রীর একটি জনসভায় অংশ নেবেন বলে জানা গিয়েছে। বিজেপি কর্মী সমর্থকদের পাশাপাশি সারা দেশবাসী মনে করছেন এই এই জনসভা থেকে আজ প্রধানমন্ত্রী উরি হামলা প্রসঙ্গে পাকিস্তানকে কড়া বার্তা দিতে পারেন।

ওয়াশিংটনে শপিং মলে বন্দুকবাজের হামলা

ওয়াশিংটনে শপিং মলে বন্দুকবাজের হামলা

ওয়াশিংটনের শপিংমলে বন্দুকবাজের অতর্কিতে হামলার ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে। একজন বন্দুকবাজ শপিংমলের ভিতরে ঢুকে এলোপাথারি গুলি চালাতে শুরু করে। ঘটনাস্থনের ৪ জনের মৃত্যু হয়েছে। বহু মানুষ এখনও শপিং মলের ভিতরে আটকে রয়েছেন বলে জানা। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি মোকাবিলা করার চেষ্টা করছেন।

পাকিস্তানকে সন্ত্রাসবাদী রাষ্ট্র হিসাবে ঘোষণার দাবি

পাকিস্তানকে সন্ত্রাসবাদী রাষ্ট্র হিসাবে ঘোষণার দাবি

মার্কিন কংগ্রেসে বিল পেশ হওয়ার পরেই ভারত-মার্কিন যৌথ উদ্যোগে হোয়াইট হাউসে আরও একটি পিটিশন দাখিল করা হয়েছে। সেখানেও পাকিস্তানকে সন্ত্রাসবাদী রাষ্ট্র হিসাবে ঘোষণা করার দাবি উঠেছে। ১০ লক্ষ স্বাক্ষর থাকলে তবেই মার্কিন প্রশাসন এই পিটিশনের প্রেক্ষিতে ব্যববস্থা নিতে পারবেন।

রাফায়েল চুক্তি

রাফায়েল চুক্তি

শুক্রবার ভারত-ফ্রান্সের মধ্যে রাফায়েল চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ভারত ফ্রান্সের কাছ থেকে ৩৬ টি অত্যাধুনিক যুদ্ধবিমান কিনতে চলেছে এই চুক্তি অনুযায়ী। এর ফলে ভারতীয় নৌবাহিনী আরও শক্তিশালী হবে। ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রীর মতে এই চুক্তি স্বাক্ষরিত হওয়ার ফলে দুদেশের কূটনৈতিক সম্পর্ক আরও মজবুত হবে।

আজ থেকে দ্বিতীয় হুগলি সেতুতে যান নিয়ন্ত্রণ

আজ থেকে দ্বিতীয় হুগলি সেতুতে যান নিয়ন্ত্রণ

ব্যস্ত দিনে যানজট এড়াতে বিদ্যাসাগর সেতুতে পণ্যবাহী যান চলাচলে আজ থেকেই রাশ টানছে পুলিশ। আর তাতেই মাথায় হাত ব্যবসায়ীদের। এর ফলে বন্দরের পণ্য পরিবহণে সরাসরি প্রভাব পড়বে বলে ব্যবসায়ী মহলের ধারণা।বড়সড় আর্থিক ক্ষতির আশঙ্কা মাথায় নিয়ে বন্দর কর্তৃপক্ষ ইতিমধ্যেই রাজ্য সরকারের দ্বারস্থ হয়েছে। মুখ্যসচিবকে চিঠি দিয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনার আবেদন জানিয়েছে তারা। মুখ্যমন্ত্রীরও দ্বারস্থ হচ্ছেন ব্যবসায়ী সংগঠনের নেতারা।

বোস পুকুরে দোতলা বাড়িতে আগুন

বোস পুকুরে দোতলা বাড়িতে আগুন

বোসপুকুরে দোতলা বাড়িতে ভয়াবহ আগুন। আগুন ছড়িয়ে পড়ে পাশের বাড়িতেও। ঘটনাস্থলে চারটি দমকল ইঞ্জিন। আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালানো হচ্ছে। কী কারণে আগুন তা এখনও পরিষ্কার নয়। আতঙ্কে বাসিন্দারা রাস্তায় নেমে এসেছেন।

হাওড়ায় চলন্ত ট্রেন থেকে পড়ে মৃত্যু কিশোরের

হাওড়ায় চলন্ত ট্রেন থেকে পড়ে মৃত্যু কিশোরের

হাওড়ার বামুনগাছিতে ট্রেন থেকে পড়ে মৃত্যু হল এক কিশোরের। মায়ের সঙ্গে চন্দননগরে দেশের বাড়িতে যাচ্ছিল সে। মৃতের নাম অরিত্র মিত্র চৌধুরী। সে আলিপুরের বাসিন্দা। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, থুতু ফেলার জন্য ট্রেনের বাইরে মুখ বের করতেই ধাক্কা লাগে পোস্টে। মৃতদেহ আনা হয় হাওড়া জিআরপি-তে।

 ঝালদা পুরসভাও তৃণমূলের দখলে

ঝালদা পুরসভাও তৃণমূলের দখলে


পুরুলিয়ার ঝালদা পুরসভাও কংগ্রেসের হাতছাড়া হল । কংগ্রেস ও বাম সদস্যরা দল ছাড়ায় এই পুরসভারও দখল নিল তৃণমূল। ১২ আসনবিশিষ্ট পুরসভায় তৃণমূলের দখলে একটি আসনও ছিল না। কংগ্রেসর পাঁচজন, বামেদের দু'জন ও এক নির্দল কাউন্সিলর তৃণমূলে যোগ দেন। অনাস্থায় কংগ্রেসকে হারিয়ে জয়ী হয় তৃণমূল।তাই ঝালদা পুরসভাও তৃণমূলের দখলে এল।

আবর্জনা ফেলাকে কেন্দ্র করে সংঘর্ষ আলিপুরদুয়ারে

আবর্জনা ফেলাকে কেন্দ্র করে সংঘর্ষ আলিপুরদুয়ারে

আলিপুরদুয়ারে জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ। ভাঙচুর এসডিপিও-র গাড়ি। ডিএসপি-র দেহরক্ষীকে আটকে বেধড়ক প্রহার। মাঝের ডাবরির ডাম্পিং গ্রাউন্ডে আবর্জনা ফেলা নিয়ে উত্তেজনা। তা থেকেই রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। জখম হন দুই গ্রামবাসীও।

পাকিস্তানকে সাহায্য করতে পারে চিন, খবরে প্রকাশ

পাকিস্তানকে সাহায্য করতে পারে চিন, খবরে প্রকাশ

কাশ্মীরের উরিতে হামলার পরে সারা বিশ্ব যখন পাকিস্তানের উপর থেকে সাহায্যের হাত সরিয়ে নিয়েছে, সেই সময়ে শোনা যাচ্ছে পাকিস্তানকে সব ধরনের সাহায্য করার জন্য প্রস্তুত আছে চিন। একটি বহুল প্রচারিত সংবাদ মাধ্যমে এই সম্ভাবনার খবর প্রকাশিত হতেই নতুন করে পরিস্থিতি আরও উত্তপ্ত হতে পারে বলে মনে করছে কূটনৈতিক মহল।

English summary
Latest News Update : September 24, 2016 in Pic
Please Wait while comments are loading...