• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনটি হাতির মৃত্যুতে নড়ল টনক, রাজ্য প্রশাসন নিল বিশেষ ব্যবস্থা

  • By Koushik Dutta
  • |

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনটি হাতির মৃত্যুর পর ঝাড়গ্রাম জেলার বিভিন্ন এলাকায় ঝুলে থাকা হাইটেনশন বিদ্যুৎ লাইন উঁচু করার কাজ শুরু করেছে বিদ্যুৎ দফতর। বিনপুরের মালাবতী জঙ্গল‌ লাগোয়া সাতবাকিতে ঝুলে থাকা হাইটেনশন বিদ্যুতের তারের ছোঁয়া লেগে মঙ্গলবার রাতে মারা যায় তিনটি হাতি। যে এলাকা তে তার ঝুলে আছে সেই জায়গায় খুঁটি পোতার কাজও শুরু হয়েছে।

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনটি হাতির মৃত্যুতে টনক নড়ল প্রশাসনের

বিদ্যুৎ দফতর ঝুলে থাকা হাইটেনশন লাইনের তার খুঁটির ওপর তুলে দেওয়ার কাজ শুরু হয়েছে। যাতে ওই তার কারও গায়ে না লাগে, আর কারও ক্ষতি না হয়, সেদিকে দৃষ্টি দিয়েই লাইন সম্প্রসারণের কাজ হচ্ছে। ঝাড়গ্রামের বিদ্যুৎ দফতরের আধিকারিক কমল‌ মাইতি জানান, যে সব জায়গায় বিদ্যুতের তার ঝুলে আছে সেই সময় জায়গায় তার উঁচু করে দেওয়া হবে।

কোন কোন জায়গায় তার বিপজ্জনকভাবে ঝুলে আছে তা দেখা হচ্ছে। এলাকার বাসিন্দারা ‌জানান প্রায় চার মাস ধরে সাতবাকিতে ঝুলে ছিল তার। এই তার উঁচু করে দেওয়ার জন্য বারবার আবেদন জানিয়েছেন তাঁরা। এই কাজ যদি যদি আগে করা হত তাহলে এইভাবে তিনটি হাতিকে মরতে হত না।

মঙ্গলবার রাতে হাতির একটি দলকে ঝাড়খণ্ড রাজ্যের দিকে তাড়ানোর সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় তিনটি হাতির। ঝাড়গ্রামের বিভাগীয় বনাধিকারিক বাসব রাজ হেল্লাইচি বলেন, হাতির করিডরে কোথাও যাতে বিদ্যুতের তার ঝুলে না থাকে তার ব্যবস্থা করার জন্য ‌বিদ্যুৎ দফতরের ‌কাছে চিঠি দেওয়া হয়েছে।

English summary
Administration takes special step after three elephants electrocuted. Three elephants are died due to electrocuted.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X