• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জকোভিচকে পাঁচ সেটের থ্রিলারে হারিয়ে ফরাসি ওপেনে নাদালের চ্যালেঞ্জার থিম

জকোভিচকে পাঁচ সেটের থ্রিলারে হারিয়ে ফরাসি ওপেনের ফাইনালে পৌঁছে গেলেন অস্ট্রিয়ার ডোমিনিক থিম। ফাইনালে তাঁর সামনে ১১ বারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। ২০১৮-র মতো ফের রোলা গাঁরোর লাল মাটিতে নাদাল বনাম থিম লড়াই দেখার জন্য মুখিয়ে আছে দর্শককূল। গতবার নাদালের কাছে উড়ে গেলেও ক্লে কোর্টে এবার চ্যালেঞ্জ জানাতে তৈরি থিম।

জকোভিচকে হারিয়ে ফরাসি ওপেনে নাদালের চ্যালেঞ্জার থিম

এবার ফাইনালে ওঠার পথে সেমিফাইনালে চির প্রতিদ্বন্দ্বী রজার ফেডেরারকে হারিয়েছিলেন নাদাল। আর থিম হারালেন এই মুহূর্তে বিশ্বের এক নম্বর নোভাক জকোভিচকে। রাফা-রজারের পর, ফাইনালে রাফা-জোকারের লড়াই দেখার আশায় যখন ছিলেন টেনিসপ্রেমীরা, তখনই থিম অসাধারণ টেনিস খেলে হারিয়ে গিলেন নোভাককে।

একইসঙ্গে বুঝিয়ে দিলেন এই মুহূর্তে ক্লে কোর্টে উঠতি তারকাদের মধ্যে তিনি কতটা এগিয়ে রয়েছে। এর আগে একাধিকবার ক্লে কোর্টে রাফায়েল নাদালকে হারিয়েছেন থিম। এবারও তিনি তৈরি শক্ত প্রতিদ্বন্দ্বিতা ছুড়ে দেওয়ার লক্ষ্যে। এদিন জকোভিচের বিরুদ্ধে খেলার প্রতি পদক্ষেপে সেই প্রত্যয় ফুটে উঠেছে থিমের খেলায়।

এদিন থিমের পক্ষে ম্যাচের ফল ৬-২, ৩-৬, ৭-৫, ৫-৭ ও ৭-৫। প্রথম সেটে থিম ৬-২ সেটে নোভাককে উড়িয়ে দেওয়ার পরপরের সেটেই খেলায় ফেরেন জোকার। তৃতীয় ও চতুর্থ সেটেও সেই একই ঘটনার পুনরাবৃত্তি।

আর শেষ তথা পঞ্চম সেটে খেলা বন্ধ হওয়ার আগে ৪-১ জকোভিচের সার্ভিস ভেঙে গেমে এগিয়ে থাকলেও, খেলা শুরুর পরই পাল্টা সার্ভিস ব্রেক করে খেলায় ফেরেন নোভাক। তবে শেষ রক্ষা হয়নি। শেষ গেমে জিতে ম্যাচ পকেটে পুরেন থিম। এবার সামনে নাদাল। গতবারের হারের জ্বালা জুড়িয়ে প্রথম গ্র্যান্ড স্ল্যাম পকেটে পোরার স্বপ্ন দেখছেন তিনি।

English summary
Dominick Thiem becomes challenger of Nadal defeating Novak Djokovic in France open. He reaches in final of grand slam again in Paris.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X