• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টাটা এয়ারবাস প্রজেক্ট গুজরাতে যেতেই গর্জালেন আদিত্য! শিন্ডে সরকারকে খোলা বাক্সের সঙ্গে তুলনা

টাটা ও এয়ারবাস গুজরাতে ভারতীয় বিমানবাহিনীর জন্য বিশেষ বিমান তৈরি করার প্রকল্প গ্রহণ করেছে। এই প্রকল্পটির জন্য ২২,০০০ কোটি টাকা ব্যয় করা হবে বলে জানা গিয়েছে। সামনেই গুজরাত নির্বাচন। আর সেই নির্বাচনের আগে নিঃসন্দেহে বড় শিল
  • |
Google Oneindia Bengali News

টাটা ও এয়ারবাস গুজরাতে ভারতীয় বিমানবাহিনীর জন্য বিশেষ বিমান তৈরি করার প্রকল্প গ্রহণ করেছে। এই প্রকল্পটির জন্য ২২,০০০ কোটি টাকা ব্যয় করা হবে বলে জানা গিয়েছে। সামনেই গুজরাত নির্বাচন। আর সেই নির্বাচনের আগে নিঃসন্দেহে বড় শিল্পায়নের মুখ দেখল সে রাজ্য।

টাটা এয়ারবাস প্রজেক্ট গুজরাতে যেতেই গর্জালেন আদিত্য!

আর এরপরেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে এবং দেবেন্দ্র ফড়ণবীশকে কড়া ভাষায় আক্রমণ শানালেন আদিত্য ঠাকরে। সে রাজ্যের সরকারকে কার্যত খোলা বাক্সের সঙ্গে তুলনা করেন তিনি। বলেন, এই সরকারের প্রতি কোনও আস্থা নেই। ফলে মহারাষ্ট্রে শিল্প আসা নিয়ে রীতিমত শঙ্কা প্রকাশ করেছেন সে রাজ্যের প্রাক্তন এই মন্ত্রী।

এই বিষয়ে বর্তমান সরকারকে নিশানা করে একের পর এক ট্যুইট করেছেন আদিত্য। সেখানে তিনি লিখছেন, জুলাই থেকে এই বিষয়ে লাগাতার আবেদন জানিয়েছি। টাটা এয়ারবাস প্রজেক্ট যাতে মহারাষ্ট্রে আসে সে বিষয়ে আবেদন জানানো হয়েছিল। কিন্ত্য সেটাই হল... গত তিন মাস ধরে একের পর এক প্রকল্প কেন অন্য রাজ্যে চলে যাচ্ছে? সোশ্যাল মিডিয়াতে শিণ্ডে সরকারের উদ্দেশ্যে এমনই প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন আদিত্য।

পাশাপাশি কেন এজন্যে শিল্প মন্ত্রী পদত্যাগ করবেন না? তা নিয়েও প্রশ্ন তুলেছেন উদ্ভব ঠাকরে পুত্র। পাশাপাশি ডবল ইঞ্জিন সরকারকেও একহাত নেন তিনি। বলেন, রাজ্য সরকারের ইঞ্জিন ফেল হয়ে গিয়েছে। এমনকি বর্তমান মহারাষ্ট্র সরকার সম্পূর্ণ ভাবে মুখ থুবড়ে পড়েছে বলেও আক্রমণ আদিত্য ঠাকরের।

আরেকটি টুইতে তিনি লিখছেন, কোনও শিল্পই এখানে আসছে না। সরকারের উপর আস্থা নেই বলেই আক্রমণ তাঁর। বলে রাখা প্রয়োজন, প্রতিরক্ষা সচিব অজয় কুমার এক বিবৃতিতে জানিয়েছেন, এই প্রথম কোনও প্রকল্প নেওয়া হয়েছে, যেখানে সামরিক বিমান কোনও বেসরকারি সংস্থা তৈরি করবে। প্রকল্পটির জন্য মোট খরচ হবে ২১,৯৩৫ কোটি টাকা।

তবে তিনি জানিয়েছেন, সামরিক খাতে বিমান ব্যবহার করা হলেও বেসমারিক ক্ষেত্রেও এই বিমানগুলো ব্যবহার করা সম্ভব। এই প্রসঙ্গে আদিত্যের দাবি, "যখন আমরা রাজ্যের ক্ষমতায় ছিলাম সেই সময় ডাভোস থেকে ৮০,০০০ কোটি টাকা এবং কোভিডের সময়কালে 6.5 লক্ষ কোটি টাকা বিনিয়োগ আনার কথা জানিয়েছেন তিনি।

কিন্ত্য এই সরকার কেন কিছু করছে না তা নিয়ে প্রশ্ন তুলেছেন আদিত্য। শুধু তাই নয়, শিন্ডে সরকারের অন্যান্য কাজ নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। আর তা নিয়ে নতুন করে শিন্ডে -আদিত্যের সংঘাত তৈরি হল বলে মত রাজনৈতিকমহলের।

English summary
TATA got place for airbase project in Gujarat, aditya Thackeray attacks shinde government
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X