• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভাঙা হবে টুইন টাওয়ার, বায়ু দূষণ মাপতে নিয়ে আসা হল স্পেশাল যন্ত্র

Google Oneindia Bengali News

হাজার হাজার কিলোগ্রাম বিস্ফোরক ব্যবহার করে বিস্ফোরণে আজ নয়ডায় সুপারটেক টুইন টাওয়ারগুলি ভেঙে ফেলার পরে ধুলো এবং দূষণের মাত্রা নিরীক্ষণের জন্য একটি বিশেষ ধুলো মেশিন ইনস্টল করা হয়েছে।

৩৭০০ কেজি বিস্ফোরক

৩৭০০ কেজি বিস্ফোরক


বিশাল টাওয়ারের স্তম্ভগুলিতে প্রায় ৩৭০০ কেজি বিস্ফোরক লাগানো হয়েছে এবং জলপ্রপাত ইমপ্লোশন কৌশল ব্যবহার করে নিচে নামানো হবে, যার মানে আক্ষরিক অর্থে ধ্বংসাবশেষ জলের মতো পড়ে যাবে। বিস্ফোরণটি দুপুর আড়াইটেয় শুরু করা হবে, একজন কর্মকর্তা এমনটাই জানিয়েছেন। এটি ধসে পড়তে নয় সেকেন্ড সময় লাগবে এবং ধুলো থিতু হতে প্রায় ১২ মিনিট সময় লাগবে। ধ্বংসের ফলে যে দূষণ হতে পারে তা নিয়ে উদ্বেগ রয়েছে।

বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে

বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে

জানা গিয়েছে যে দুটি পার্শ্ববর্তী বিল্ডিং থেকে ইতিমধ্যেই সমস্ত বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে। বেসরকারী নিরাপত্তা রক্ষীরা দুপুর ১টার মধ্যে চলে যাবে। ডেপুটি কমিশনার অফ পুলিশ (সেন্ট্রাল) রাজেশ এস এমনটাই বলেছেন। এছাড়াও, পর্যবেক্ষণের জন্য সাতটি নিরাপত্তা ক্যামেরা স্থাপন করা হয়েছে এবং দুটি জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ) দলকে স্ট্যান্ডবাইতে রাখা হয়েছে।

 প্রক্রিয়া

প্রক্রিয়া

পুলিশ টাওয়ারগুলি থেকে ৪৫০ মিটার দূরে একটি মিনি কন্ট্রোল রুম বসিছে। এক সিনিয়র অফিসার বলেছেন, ট্রাফিক ডাইভারশন পয়েন্টগুলি সকাল ৭টায় সক্রিয় করা হয়েছিল। বিল্ডিং আইন লঙ্ঘনের জন্য সুপ্রিম কোর্ট গত বছর টুইন টাওয়ার ভেঙে ফেলার নির্দেশ দেওয়া হয়েছিল। আজ তা ভেঙে ফেলে হবে। এদিন সকাল ৬:৩০ টা - ফ্ল্যাটে পাইপযুক্ত গ্যাস সরবরাহ বন্ধ করা হয়।

সকাল ৭:০০ টা - পান্না আদালত এবং পার্শ্ববর্তী এলাকার বাসিন্দারা ২৮ অগাস্ট আগস্ট সরিয়ে নেওয়া হয়৷ সকাল ৭:০০ টা- রবিবার উভয় টাওয়ারের চারপাশের রাস্তাগুলি সিল করা হয়েছে৷ সকাল ৯.০০ টা- রক্ষণাবেক্ষণ কর্মীরা এলাকা খালি করবে। সকাল ১১টা - নিরাপত্তা কর্মীরা ওই এলাকা ছেড়ে চলে যাবে।

আগের মুহূর্ত থেকে পরের কাজ

আগের মুহূর্ত থেকে পরের কাজ


দুপুর ১টা - টাস্ক ফোর্সের কর্মীরা সাইট পরিদর্শন করার পর আশেপাশের এলাকা ছেড়ে যাবে।
দুপুর পৌনে ২টো - সাইটটির একটি সম্পূর্ণ পরিদর্শন ধ্বংসের আধা ঘন্টা আগে শেষ হবে। দুপুর ২.১৫ - নয়ডা-গ্রেটার নয়ডা এক্সপ্রেসওয়ে বন্ধ থাকবে। দুপুর আড়াইটে - ধ্বংস প্রক্রিয়া শুরু হবে।
দুপুর পৌনে তিনটে - নয়ডা-গ্রেটার নয়ডা এক্সপ্রেসওয়ে আবার চালু হবে। বিকেল ৪টে - ফ্ল্যাটগুলিতে পাইপযুক্ত গ্যাস সরবরাহ পুনরুদ্ধার করা হবে৷ সম্পূর্ণ পুনরুদ্ধার করতে ৩-৪ ঘন্টা সময় লাগবে।
বিকেল সাড়ে ৫টা - বাসিন্দাদের ফিরে যেতে দেওয়া হবে। টুইন টাওয়ার ভেঙে ফেলার আগে, উপযুক্ত কর্তৃপক্ষের দ্বারা কিছু নির্দেশিকা জারি করা হয়েছে।

দুর্বিষহ সময় ভুলে উঠে দাঁড়িয়েছে ভূজ, ভূমিকম্পের স্মৃতিসৌধ স্থাপন করলেন নরেন্দ্র মোদী দুর্বিষহ সময় ভুলে উঠে দাঁড়িয়েছে ভূজ, ভূমিকম্পের স্মৃতিসৌধ স্থাপন করলেন নরেন্দ্র মোদী

English summary
special machine came to read pollution level for twin tower demolition work
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X