Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

তেল সংস্থাগুলির হুঁশিয়ারির জের, শুক্রবার তাদের প্রস্তাবিত ধর্মঘট তুলে নিলেন পেট্রোল পাম্প মালিকরা

  • By: OneindiaStaff
Subscribe to Oneindia News

শুক্রবার তাঁদের প্রস্তাবিত পাম্প ধর্মঘট তুলে নিলেন পেট্রোল পাম্প মালিকরা। বুধবার সিদ্ধান্তের কথা জানিয়েছেন তাঁরা। রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলির তরফে কনট্রাক্ট বাতিলসহ কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়ায় এই ধর্মঘট তুলে নেওয়া হয়েছে।

শুক্রবার প্রস্তাবিত ধর্মঘট তুলে নিলেন পেট্রোল পাম্প মালিকরা

বিভিন্ন দাবিতে শুক্রবার ১৩ অক্টোবর ২৪ ঘণ্টার এই ধর্মঘটের ডাক দিয়েছিলেন পাম্প মালিকদের বিভিন্ন সংগঠন। সম্প্রতি মার্কেটিং ডিসিপ্লিন গাইডলাইন চালু করে হয়েছে। যার মধ্যে কর্মীদের ন্যুনতম মজুরি না দিলে কড়া ব্যবস্থা নেওয়ার কথাও বলা রয়েছে। এরই বিরোধিতা করেছিলেন পাম্প মালিকরা।

অল ইন্ডিয়া পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট অজয় বনশাল জানিয়েছেন, রাষ্ট্রয়ত্ত তিন তেল সংস্থার তরফে ধর্মঘটে না যেতে আবেদন করা হয়েছিল। সেই প্রেক্ষিতেই ধর্মঘট তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইউনাইটেড পেট্রোলিয়াম ফ্রন্ট, অল ই্ন্ডিয়া পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশন এবং কনসর্টিয়াম অফ ইন্ডিয়ান পেট্রোলিয়াম ডিলার্স ২৭ অক্টোবর থেকে অনির্দিষ্টকালের জন্য তেল কেনা-বেচার বন্ধের ডাক দিয়েছিল।

তেল সংস্থাগুলির তরফে ধর্মঘটীদের কাছে আবেদন করা ছাড়াও, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দিয়েছিল। ডিলারশিপ কনট্রাক্ট বাতিল করার হুঁশিয়ারিও দেওয়া হয়েছিল।

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের চেয়ারম্যান মঙ্গলবার, পাম্প মালিকদের ডাকা এই ধর্মঘটকে সম্পূর্ণ অযৌক্তিক বলেছিলেন। কেননা তাঁর দাবি, কয়েক সপ্তাহ আগেই ডিলার কমিশন বাড়ানো সহ পাম্প মালিকদের অনেক দাবিই মেনে নেওয়া হয়েছিল। ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের চেয়ারম্যানের অভিযোগ, তেল কোম্পানিগুলি থেকে ন্যুনতম মজুরি দেওয়া হলেও, পাম্প মালিকরা তাদের কর্মীদের সেই টাকা দেন না। ডিলারদের মার্জিন প্রত্যেক বছরে পর্যালোচনা করা হবে। কিন্তু ছমাসে পর্যালোচনার প্রস্তাব ঠিক নয় বলে জানিয়েছেন তিনি।

English summary
Petrol pump dealers on Wednesday called off their proposed day-long strike on Friday after state owned oil firms warned them of strict action, including cancelling their contracts.
Please Wait while comments are loading...