• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুম্বইতে নতুন করে করোনা নির্দেশিকা জারি, এক ঝলকে দেখে নিন নয়া কোভিড বিধি

মহারাষ্ট্রের পাশাপাশি মুম্বইতেও বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ। আগেই বিএমসি ঘোষণা করেছিল যে বাণিজ্য নগরীতে সংক্রমণ বৃদ্ধি পেলে শহরে ফের লকডাউন ঘোষণা করা হবে। তবে বৃহস্পতিবার বিএমসি নতুন করে কোভিড–১৯ নির্দেশিকা জারি করল শহরে।

বিধি ভঙ্গ করলে কড়া পদক্ষেপ

বিধি ভঙ্গ করলে কড়া পদক্ষেপ

নতুন এই কোভিড-১৯ নির্দেশিকা অনুসারে কেউ যদি এই বিধি ভাঙে তবে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হবে। মুম্বইয়ের কোনও বহুতলে পাঁচজনের বেশি কোভিড-১৯ সক্রিয় কেসের সন্ধান পাওয়া গেলে তা সিল করে দেওয়া হবে বলে জানিয়েছে বিএমসি।

 ৩০০ জন মার্শাল মোতায়েন

৩০০ জন মার্শাল মোতায়েন

হোম কোয়ারেন্টাইনে থাকা বাসিন্দাদের হাতে স্ট্যাম্প মেরে দেওয়া হবে। লোকাল ট্রেন পুনরায় চালু হওয়ার পর থেকেই শহরে কোভিড-১৯ রোগীর সংখ্যা বাড়তে শুরু করে দিয়েছে। তাই মাস্ক ছাড়া কেউ ঘুরছেন কিনা সেদিকে নজরদারি করতে শহরজুড়ে ৩০০ জন মার্শাল মোতায়েন করা হয়েছে এবং দরকার পড়লে নিয়ম ভঙ্গকারীকে জরিমানা করা হবে। জনবহুল এলাকায় মাস্ক ছাড়া কাউকে ঘুরতে দেখলে তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করা হবে।

বিধি নিষেধ সামাজিক অনুষ্ঠানে

বিধি নিষেধ সামাজিক অনুষ্ঠানে

বিভিন্ন ধরনের সামাজিক অনুষ্ঠানের ক্ষেত্রেও কোভিড নির্দেশিকা কড়াভাবে পালন করা হবে, তার জন্য বিএমসি বিয়ের স্থান, ইডিটোরিয়াম, রেস্তোরাঁ ও ক্লাবগুলিতে অভিযান চালাবে।

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাধ্যতামূলক

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাধ্যতামূলক

সাম্প্রতিকতম নির্দেশিকা অনুসারে, বাইরে থেকে মুম্বইতে আসা যাত্রীদের ক্ষেত্রে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। উচ্চ পজিটিভ জোনগুলিতে সরকার কোভিড টেস্ট বৃদ্ধি করেছে।

 দ্বিতীয়বার লকডাউন

দ্বিতীয়বার লকডাউন

মঙ্গলবার মুম্বইয়ের মেয়র কিশোরী পেদনেকার সতর্ক করে জানিযেছিলেন যে শহরে করোনা ভাইরাস বৃদ্ধির জেরে মহারাষ্ট্র সরকার দ্বিতীয়বার লকডাউন কার্যকরের কথা ঘোষণা করতে পারে। বৃহস্পতিবারও মুম্বইতে গত সাতদিনের মধ্যে সর্বোচ্চ ৭৩৬টি কোরনা কেস ধরা পড়েছে। এই নিয়ে মুম্বইতে মোট সংক্রমণের সংখ্যা ৩,১৬,৪৮৭। মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১,৪৩০ জন।

মাত্রা ছাড়া করোনা সংক্রমণ, ফের লকডাউন ঘোষণা এই রাজ্যে, কবে থেকে কার্যকর হচ্ছে জেনে নিন

English summary
New Covid-19 guidelines issued in Mumbai over coronavirus cases
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X