• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জলকামান, লোহার তারের বেড়া, ১২টি মেট্রো স্টেশনে হাই অ্যালার্ড, চাক্কা জ্যাম রুখতে প্রস্তুত দিল্লি পুলিশ

কৃষকদের চাক্কা জ্যাম অশান্তি আঁচ করে আগে থেকেই সতর্ক দিল্লি পুলিশ। রাজধানীর সীমান্তে জলকামান, তারের বেড়া নিয়ে প্রস্তিতি সেরে রেখেছে তাঁরা। ইতিমধ্যেই দিল্লির ১২টি মেট্রো স্টেশনে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। গোটা দেশে কৃষি আইনের প্রতিবাদে চাক্কা জ্যাম কর্মসূচি পালন করবেন কৃষকরা। ট্রাক্টর ব়্যালির মতো ঘটনা যাতে না ঘটে সেদিকে সতর্ক রয়েছে দুই পক্ষই। তবে চাক্কা জ্যামকে কেন্দ্র করে যে অশান্তি হবেই তা নিয়ে নিশ্চিত দিল্লির পুলিশ প্রশাসন।

জলকামান, লোহার তারের বেড়া

ট্রাক্টর ব়্যালির ঘটনা যাতে আর না ঘটে সেকারণে তৎপর দিল্লি পুলিশ। আগে থেকেই প্রস্তুতি সেরে রেখেছেন তাঁরা। প্রায় ৫০,০০০০ পুলিশকর্মীকে মোতায়েন করা হয়েছে দিল্লি সীমান্তে। ১২টি মেট্রো স্টেশনে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। কৃষকদের বিক্ষোভ রুখতে রাস্তার দুধারে লোহার রড ও তার দেওয়া দিয়ে ব্যারিকেড করা হয়েছে। এছাড়াও প্রস্তুত রাখা হয়েছে জলকামান।

কৃষকদের ট্রাক্টর ব়্যালিকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়িয়েছিল রাজধানী দিল্লিতে। লালকেল্লায় এক প্রকার তাণ্ডব চালিয়েছিলেন কৃষকরা। তাই এবার আগে থেকেই সাবধান দিল্লি পুলিশ। সতর্কতা হিসেবে লালকেল্লায় আগে থেকেই নিরাপত্তা বাড়ানো হয়েছে। দিল্লির রাস্তা গুলিতেও বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। যদিও কৃষকরা দাবি করেছে শান্তিপূর্ণ আন্দোলন চালাবেন তাঁরা। কোনও রকম রাস্তা অবরোধ এবং চাক্কা জ্যাম কর্মসূচি রাজধানী দিল্লি, উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ডে হবে না বলে জানিয়েছেন তাঁরা।

সংযুক্ত কিষাণ মোর্চার নেতারা আজ প্রথম থেকেই বেশি করে সচেতন। তাঁরা কৃষকদের সচেতন হয়ে আন্দোলন করার বার্তা দিয়েছেন। দুপুর ১২টা থেকে বিকেল ৩টে পর্যন্ত চলবে চাক্কা জ্যাম কর্মসূচি। প্রায় ৭০ দিন ধরে কৃষকরা দিল্লি সীমান্তে আন্দোলন চালিয়ে যাচ্ছেন কৃষি আইন বাতিলের দাবিতে।এই নিয়ে বাজেট অধিবেশনে উত্তাল হয়েছে লোকসভা ও রাজ্য সভা। বিরোধীরা ওয়েলে নেমে বিক্ষোভ দেখিয়েছেন। দুই আপ সাসংসদকে সাসপেন্ড করেছেন স্পিকার। মার্শল প্রয়োগ করে তাঁদের বের করে দেওয়া হয়েছে সংসদ অধিবেশন কক্ষ থেকে। সংসদে কৃষক আন্দোলন নিয়ে আলোচনার দাবি মেনে অবশেষে কথা বলতে রাজি হয়েছে মোদী সরকার।

English summary
Delhi Police start ready with water cannon issued high alert at 12 Metro station for farmers Chakka Jam
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X