• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'নোংরা রাজনীতিকে কিছুতেই প্রশ্রয় দেওয়া হবে না' পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই বার্তা ভগবন্ত মানের

Google Oneindia Bengali News

অবশেষে পাঞ্জােবর ২৫ তম মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন ভগবন্ত মান। নিজের গ্রামে আম আদমি পার্টির নেতা হিসেবেই সকলকে সাক্ষী রেখে মুখ্যমন্ত্রী পদে শপথ নেন তিনি। নিজের গ্রাম খাতকার কালানে আয়োজন করা হয়েছিল তাঁর শপথ গ্রহন অনুষ্ঠান। পাঞ্জাবের মত বড় রাজ্যের মানুষ তাঁকে নির্বাচিত করেছেন তাই কোনও ভাবেই তাঁদের নিরাশ করবেন না তিনি। প্রতিশ্রুতি দিয়ে ভগবন্ত মান বলেছেন নোংরা রাজনীতিকে কোনও ভাবেই প্রশ্রয় দেওয়া হবে না। এমনকী নতুন নির্বাচিত সাংসদদেও উদ্ধত আচরণ না করার পরামর্শ গিয়েছেন ভগবন্ত মান।

মুখ্যমন্ত্রী পদে শপথ ভগবন্ত মানের

মুখ্যমন্ত্রী পদে শপথ ভগবন্ত মানের

অবশেষে পাঞ্জাবের ২৫ তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন কমেডিয়ান ভগবন্ত মান। কমডিয়ান থেকে মুখ্যমন্ত্রী হওয়ার সফরটা নেহাত সহজ ছিল না। অনেক উত্থান পতনের মধ্যে দিয়েই সাদামাটা জীবন যাপনে বিশ্বাসী ভগবন্ত মানকে মুখ্যমন্ত্রী পদে বসিয়েছে পাঞ্জাব বাসী। ৭০ বছর পর পাঞ্জাবে পরিবর্তন ঘটাতে সক্ষম হয়েছে আম আদমি পার্টি। কংগ্রেস আর শিরোমণি অকালি দলকে ফিরিয়ে দিয়েছেন পাঞ্জাবের মানুষ। আস্থা রেখেছেন ভগবন্ত মানের নেতৃত্বের উপরে। নিজের গ্রামেই মুখ্যমন্ত্রী পদে শপথ নেন তিনি।

পাঞ্জাববাসীকে কী প্রতিশ্রুতি দিলেন নতুন মুখ্যমন্ত্রী

পাঞ্জাববাসীকে কী প্রতিশ্রুতি দিলেন নতুন মুখ্যমন্ত্রী

শপথ নিয়েই পাঞ্জাব বাসী একের পর এক প্রতিশ্রুতি দিয়েছেন ভগবন্ত মান। দুপুর সাড়ে ১২টা থেকে শুরু হয়েছিল অনুষ্ঠান। শপথ গ্রহণ শুরু হতে বেশ কিছুটা সময় লেগে যায়। মঞ্চে রাজ্যপাল ছাড়াও ছিলেন আম আদমি পার্টি সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। গতকালই তিনি পৌঁছে গিয়েছিলেন পাঞ্জাবে। মুখ্যমন্ত্রীর শপথ গ্রহনের কয়েকদিন আগেই অমৃতসরে বিজয় মিছিল করেছেন তাঁরা। মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই পাঞ্জাবের বাসিন্দাদের উন্নয়নের প্রতিশ্রুতি দিয়েছেন ভগবন্ত মান। তিনি বলেছেন কৃষকদের সমস্যা থেকে শুরু কর্মসংস্থান সব দিকটাই সমান গুরুত্ব দিয়ে বিবেচনা করবেন তিনি। আমআদমি পার্টি পাঞ্জাবের উন্নয়নের সবটাই ঠিক করে করবে।

নতুন বিধায়কদের বার্তা

নতুন বিধায়কদের বার্তা

পাঞ্জাবের উন্নয়নের প্রতিশ্রুতি দেওয়ার পাশাপাশা আম আদমি পার্টি নতুন বিধায়কদের শান্ত এবং মার্জিত থাকার বার্তা দিয়েছেন। তিনি বলেছেন জয়ের আনন্দে কেউ উদ্ধত আচরণ করবেন না। যাঁরা আমাদের ভোট দেননি সকলকে সমান সম্মান দিতে হবে। কোনও ভাবেই নোংরা রাজনীতিকে প্রশ্রয় দেওয়া হবে না বলেও বার্তা দিেয়ছেন তিনি। আম আদমি পার্টি আম জনতার কথা ভেবেই কাজ করবেন বলে জানিয়েছেন।

৭০ বছর পর পাঞ্জাবে পরিবর্তন

৭০ বছর পর পাঞ্জাবে পরিবর্তন

৭০ বছর পর পাঞ্জাবে পরিবর্তন ঘটাতে সক্ষম হয়েছে আম আদমি পার্টি। জনতার রায় নিয়েই ভগবন্ত মানকে মুখ্যমন্ত্রী মুখ করেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। সেই সঙ্গে কর্মসংস্থান থেকে পানীয় জন, বিদ্যুৎ এই সব ক্ষেত্রে উন্নয়নের প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি। সেই আম আদমি পার্টির কথাতেই বিশ্বাস করেছেন পাঞ্জাবের মানুষ। কংগ্রেসের হেভিওয়েট নেতারা কাউ জিততে পারেননি। এমনকী একজন সাফাইকর্মীর ছেলের কাছে হার স্বীকার করতে হয়েছে পাঞ্জাবের কংগ্রেসের মুখ্যমন্ত্রীর মুখ চান্নিকে।

Recommended Video

গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন ফেরত পড়ুয়াদের পাশে বাংলা, মুশকিল আসানের ভূমিকায় মমতাযুদ্ধবিধ্বস্ত ইউক্রেন ফেরত পড়ুয়াদের পাশে বাংলা, মুশকিল আসানের ভূমিকায় মমতা

English summary
Punjab new CM takes oath
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X