• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

স্বামী ও স্ত্রীর এক থালায় খাওয়া আদৌ কি শুভ? বাস্তু শাস্ত্র বলছে অন্য কথা

Google Oneindia Bengali News

বিশ্বের সবথেকে সুন্দর এবং মধুর সম্পর্ক হল স্বামী এবং স্ত্রীর সম্পর্ক। চিরাচরিত কাল ধরে এই সম্পর্কের উপর ভিত্তি করেই টিকে রয়েছে সমাজ ও সৃষ্টি। কারণ পৃথিবীতে নতুন প্রাণের সঞ্চার হয় এই সম্পর্কের উপর ভিত্তি করেই। তাই একজন স্বামীর সঙ্গে তাঁর স্ত্রীর সম্পর্ক চিরন্তন হিসেবেই বিবেচিত হয়ে থাকে। কিন্তু যুগ পাল্টানোর সঙ্গে সঙ্গেই বদলে গিয়েছে পরিবারের পরিসরও। যৌথ পরিবারের জায়গায় হয়েছে একক পরিবার বা নিউক্লিয়ার ফ্যামিলি। আর সেই সঙ্গে সকল মানুষের জীবনযাপনের পদ্ধতিতে এসেছে অনেক রকমের পরিবর্তন। কিন্তু তারই মধ্যে এরকম অনেক বিষয় রয়েছে যা আপাত দৃষ্টিতে দেখলে বা করলে মনে হয় তা ভাল, কিন্তু জ্যোতিষ বা বাস্তু শাস্ত্র মতে বাড়ি বা পারিবারিক সম্পর্কের জন্য সেই সব কাজ আদৌ খুব একটা শুভ বলে মনে করা হয় না। দেখে নেওয়া যাক এমন একটি কাজ যা করলে প্রেম বাড়ে বলে মনে করা হলেও তা আসলে বাড়ির জন্য খুব একটা শুভ নয়।

একই প্লেটে খাবার খাওয়া

একই প্লেটে খাবার খাওয়া

বাস্তু শাস্ত্র মতে ঘর বাড়ির বিভিন্ন দিক, আসবাবপত্র, এমনকি ঘরের রঙের শুভ বা অশুভ প্রভাব পড়ে সেই বাড়িতে বসবাসকারী ব্যক্তিদের উপর। তবে শুধুমাত্র তাই নয়, বাড়িতে করা সকল কাজের প্রভাবও সেই পরিবারের সদস্যদের জীবনের উপর পড়ে। আজকাল অনেক পরিবারে স্বামী স্ত্রী একই প্লেটে খাবার খান। স্বামী স্ত্রীর সম্পর্কের দৃষ্টিকোণ থেকে এটি সঠিক বলে মনে হতে পারে কারণ এটি করলে তাদের মধ্যে প্রেম বাড়বে বলে মনে করে থাকেন অনেকেই। এমনকি আমাদের দেশের অনেক জায়গায় এটি একটি প্রচলিত প্রথা হিসেবে মানা হয়ে থাকে। কিন্তু বাস্তুশাস্ত্রে এটি সঠিক বলে মনে করা হয় না।

মহাভারতের কথা

মহাভারতের কথা

ভারতের মহাকাব্য মহাভারতে জীবন দর্শন এবং সামাজিক তথা পারিবারিক নানা প্রথা বা নিয়ম সম্পর্কে খুব সুন্দর ভাবে বর্ণনা করা হয়েছে। সেই মতই যে কোনও ব্যক্তি তাঁর জীবনে নানা রকম সম্পর্ক তৈরি করেন এবং কোনও ব্যক্তির পরিবারের প্রতিটি সদস্যের প্রতি সকলেরই কিছু কর্তব্য রয়েছে। প্রত্যেক ব্যক্তির উচিত এই দায়িত্ব পালন করা। এ জন্য সবার সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক থাকা প্রয়োজন। স্বামী স্ত্রী যদি এক প্লেটে খাবার খান তাহলে স্ত্রীর প্রতি স্বামীর ভালোবাসা তাঁর পরিবারের অন্য সদস্যদের চেয়ে বেড়ে যায় আর যার ফলে সেই ব্যক্তিরা বাড়ির বাকি সদস্যদের উপেক্ষা করতে থাকেন। মনে করা হয় এ কারণে বাড়িতে ঝগড়া লেগেই থাকবে। তাই স্বামী ও স্ত্রীর এক থালায় খাবার খাওয়া পরিবারের জন্য ভাল না।

বেশি ভালোবাসা কলহের কারণ

বেশি ভালোবাসা কলহের কারণ

বাস্তু শাস্ত্র মতে বাড়িতে পরিবারের সকল সদস্য যদি শান্তিতে থাকেন তাহলে সেই বাড়িতে সুখ বিরাজ করে। কিন্তু একা স্ত্রীর প্রতি অত্যধিক ভালবাসা স্বামীর বুদ্ধিকে কলুষিত করতে পারে বলে মনে করা হয় এবং সেই ব্যক্তি ভাল মন্দের পার্থক্য হারিয়ে ফেলতে পারেন বলেও আশঙ্কা করা হয় এক্ষেত্রে। এ অবস্থা পরিবারের অন্যান্য সদস্যদের জন্য ভাল নয়। আর সেই কারণে বাস্তু মতে স্বামী স্ত্রীর একই প্লেটে খাবার না খাওয়াই ভালো।

খাবার খান একসঙ্গে

খাবার খান একসঙ্গে

বাস্তু শাস্ত্র মতে পুরো পরিবার একসঙ্গে বসে খাবার খাওয়া উচিত। এর ফলে পরিবারে ঐক্য ও ভালোবাসা বৃদ্ধি পায় এবং একে অপরের সঙ্গে সবার সম্পর্ক ভালো হয়। একে অপরের প্রতি অনুভূতি বাড়ে। এতে পরিবারে সুখ ও সমৃদ্ধি আসে।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ ও বাস্তু শাস্ত্রের উপর নির্ভরশীল)

কীভাবে শনি শ্রী কৃষ্ণকে খুশি করেছিলেন, বর্তমানে কারা সাড়ে সাতি ও ধাইয়ার কবলে রয়েছেন কীভাবে শনি শ্রী কৃষ্ণকে খুশি করেছিলেন, বর্তমানে কারা সাড়ে সাতি ও ধাইয়ার কবলে রয়েছেন

English summary
is it good for husband and wife to eat on the same plate on vastu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X