• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুখ্যমন্ত্রী পদে বসেই মাস্টারস্ট্রোক মমতার! রাজ্য সরকারি কর্মীদের জন্যে বড় ঘোষণা

আগামী পাঁচ বছরের জন্যে বাংলার মসনদে ফের মমতা বন্দ্যোপাধ্যায়ই। বুধবার রাজভবনে তৃতীয়বারের জন্যে মুখ্যমন্ত্রী পদে শপথ নেন তিনি। শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল যোগদীপ ধনখর। বাংলার মুখ্যমন্ত্রীর চেয়ারে বসেই একের পর এক কাজ করে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা পরিস্থিতিককে সামলাতে আরও কড়া লকডাউন ঘোষণা করছেন। এছাড়াও আরও একাধিক সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু তৃতীয় সরকারের দ্বিতীয় দিনেই কার্যত মাস্টারস্ট্রোক মারলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

উৎসব বোনাস ঘোষণা রাজ্য সরকারের, সরকারি কর্মচারীদের জন্য সুখবর
সরকারি কর্মচারীদের বড় সুখবর

সরকারি কর্মচারীদের বড় সুখবর

তৃতীয়বারের জন্য সরকারে ফিরেই রাজ্য সরকারি কর্মীদের নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অ্যাডহোক ঘোষণা করলেন তিনি। সামনেই ইদ। ইতিমধ্যে রমজান মাস চলছে। আর সেদিকে বিচার করেই অ্যাডহোক বোনাস ঘোষণা করল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এই সিদ্ধান্তে খুশি সরকারি কর্মীরা। ইতিমধ্যেই রাজ্য সরকারি কর্মীদের জন্য বোনাসের ঘোষণা করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেখানে বলা হয়েছে এই বোনাসের কথা। সেপ্টেম্বরে পুজোর আগে সরকারি কর্মীরা এই বোনাসের টাকা পাবেন। তবে সামনেই ইদ। আর তাঁর আগে সংখ্যালঘু কর্মীদের অ্যাকাউন্টে এই বোনাসের টাকা ঢুকে যাবে। এমনটাই সূত্রের খবর।

রাজ্য সরকারি কর্মীদের সাড়ে ৪,৫০০ টাকার বোনাস দেওয়া হবে

রাজ্য সরকারি কর্মীদের সাড়ে ৪,৫০০ টাকার বোনাস দেওয়া হবে

এই বোনাস তাঁরাই পাবেন যেসব সরকারি কর্মচারীদের পেনশন ৩১ হাজার টাকার নীচে। এর পাশাপাশি সেসব সরকারি কর্মীদের বেতন ৩৬ হাজার টাকার মধ্যে, তাঁদের ৪,৫০০ টাকার বোনাস দেওয়া হবে। এই বোনাস এককালীন এবং উৎসব বোনাস হিসেবে দেওয়া হবে। পাশাপাশি, যাদের মাসিক বেতন ৩৬ হাজার থেকে ৪৫ হাজার টাকা পর্যন্ত তাঁদের ক্ষেত্রে রাজ্য জানিয়েছে, সেসব কর্মচারীরা ১২ হাজার টাকা পর্যন্ত অগ্রিম বেতন নিতে পারবেন। এই অগ্রিম মাইনেও উৎসব উপলক্ষে নেওয়া যাবে। এই নিয়ে ইতিমধ্যেই নবান্নর তরফে বিজ্ঞপ্তি জারি করে দেওয়া হয়েছে।

বোনাস পাবেন অবসরপ্রাপ্ত কর্মীরাও

বোনাস পাবেন অবসরপ্রাপ্ত কর্মীরাও

শুধু কর্মরত কর্মীরাই নয়। রাজ্যের অবসরপ্রাপ্ত কর্মীরাও বোনাসের সুবিধা পাবেন। রাজ্য সরকারের তরফে এদিন যে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে তাতে অবসরপ্রাপ্ত কর্মচারীদের নামও আছে। বিজ্ঞপ্তি অনুযায়ী উৎসব উপলক্ষে ২,৫০০ টাকার এককালীন বোনাস পাবেন অবসরপ্রাপ্ত কর্মীরাও। পুজোর মাসের আগেই এই বোনাস সরকারি কর্মীদের অ্যাকাউন্টে পৌঁছে যাবে বলে মনে করা হচ্ছে।

আসছে তৃতীয় ঢেউ! করোনা মোকবিলায় অতীত অভিজ্ঞাতা থেকে শিক্ষা নিন, ফের 'সুপ্রিম' নির্দেশ কেন্দ্রকেআসছে তৃতীয় ঢেউ! করোনা মোকবিলায় অতীত অভিজ্ঞাতা থেকে শিক্ষা নিন, ফের 'সুপ্রিম' নির্দেশ কেন্দ্রকে

ভোটের আগে সরকারি কর্মীদের জন্য স্বস্তির খবর শুনিয়েছিলেন মমতা

ভোটের আগে সরকারি কর্মীদের জন্য স্বস্তির খবর শুনিয়েছিলেন মমতা

বিধানসভা নির্বাচনের আগে কল্পতরু হয়ে উঠেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারি কর্মীদের জন্যে বড় সিদ্ধান্ত নেয় নবান্ন। রাজ্য সরকারি কর্মচারীদের জন্য আবাসনের ব্যবস্থার ঘোষণা করে রাজ্য সরকার। পুর ও নগরোন্নয়ন দফতর এই বিষয়ে জারি করে বিজ্ঞপ্তি। বিজ্ঞপ্তি অনুযায়ী রাজ্য সরকারি কর্মীদের প্লট দেওয়ার সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের। জানা গিয়েছে, নিউ টাউনের অ্যাকশন এরিয়া-১, এরিয়া-২ ও এরিয়া-৩ মিলিয়ে মোট ৪০০টি প্লট বরাদ্দ করা হয়েছে। সমবায় ভিত্তিতে এই বাড়ি বানানো যাবে বলে সিদ্ধান্ত রাজ্য সরকারের। তবে এই প্লট সবাই পাবে না। রাজ্য সরকারি কর্মীদের একাংশ এই প্লট পাবে। অর্থাৎ মধ্যবিত্ত এবং উচ্চবিত্তদের এই প্লট দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাঁরা এখানে আবেদন করতে পারবেন, তাঁদের তিনটি ক্যাটেগরিতে ভাগ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, রাজারহাটে এই প্লটগুলি ৯৯ বছরের লিজে দেওয়া হবে। সমবায় ভিত্তিতে এগুলি তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই তিন ক্যাটেগরি ক্ষেত্রেই প্লটগুলির জন্যে আবেদন করা যাবে।

English summary
west bengal assembly election 2021 mamata banerjee announces ad hoc bonus for state govt employees
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X