• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উদ্বোধনে আসছেন মুখ্যমন্ত্রী, তারই মাঝে বিদ্যাসাগরের গ্রামে অনুন্নয়ন ঘিরে সুর চড়ালেন গ্রামবাসীরা

  • |

আগামী ২৬ সেপ্টেম্বর, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের দু'শোতম জন্মদিনে তাঁর জন্ম ভূমি বীরসিংহ গ্রামে আসার কথা আছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তার জন্য প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে প্রশাসনিক এবং দলীয় স্তরে। কিন্তু এরই মাঝে নিজেদের বিভিন্ন দাবি নিয়ে সরব হয়েছেন এই গ্রামের বাসিন্দারা।

উদ্বোধনে আসছেন মুখ্যমন্ত্রী, তারই মাঝে বিদ্যাসাগরের গ্রামে অনুন্নয়ন ঘিরে সুর চড়ালেন গ্রামবাসীরা

দিন কয়েক আগে এলাকার তৃণমূল কংগ্রেস নেতৃত্ব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বীরসিংহ গ্রামে আসার নিয়ে বাসিন্দাদের সঙ্গে একটি বৈঠক করতে গিয়েছিলেন এই গ্রামে। কিন্তু এলাকার মানুষ নিজেদের বিভিন্ন দাবি নিয়ে সরব হওয়ায় ওই বৈঠক ভেস্তে যায়, ফিরে আসতে বাধ্য হন দলের নেতারা। পরে এলাকায় গিয়ে মানুষের ক্ষোভের আঁচ পেয়েছেন ঘাটালের মহকুমা শাসক অসীম পাল।

গ্রামের বাসিন্দারা জানান যে বিদ্যাসাগরের গ্রামে যতটা উন্নয়ন হবার কথা ছিল তা হয়নি। এই গ্রামকে আদর্শ গ্রাম হিসাবে গড়ে তোলার কথা বলা হলেও সেই কাজ নি। গ্রামের এক প্রান্তে বাস স্ট্যান্ড করা হলেও তা চালু হয়নি। আরো অনেক কিছু কাজ করা হয় নি। বীরসিংহ গ্রামের বাসিন্দারা জানান তারা চান , বিদ্যাসাগরের দুশ তম জন্মদিনে ঘটা করে অনুষ্ঠানের নামে অনেক টাকা অহেতুক খরচ না করে সেই টাকায় উন্নয়ন মূলক কাজ করা হোক, যা দিয়ে এই কর্মবীর মানুষ টিকে , যিনি শিক্ষার উন্নয়নে এবং নানা সামাজিক কাজ করে দেশ ও সমাজের জন্য কাজ করেছেন।

এলাকার মানুষ বলেছেন যে তারা গ্রামে বিদ্যাসাগরের জন্মদিন পালন করেন তার বাঙলা মতে জন্মদিন দেখে, সেই হিসাবে বীরসিংহ গ্রামে বিদ্যাসাগরের জন্মদিন পালন করা উচিত, এই বছর সেই দিন পড়েছে ৩০ সেপ্টেম্বর।

এর পাশাপাশি তারা অভিযোগ করেছেন যে বিদ্যাসাগরের পারিবারিক সম্পত্তি যা এই গ্রামে আছে তা চুরি হয়ে যাচ্ছে কিন্তু প্রশাসন কোন রকম ব্যবস্থা নিচ্ছে না। এই গ্রামে যে আই টি আই করা হয়েছে তার নাম বিদ্যাসাগরের নামে‌ করার দাবি তুলেছে তারা।

এলাকার তৃণমূল কংগ্রেসের বিধায়ক শঙ্কর দলুই বলেছেন যে তিনি গ্রামের বাসিন্দাদের দাবির কথা শুনেছেন এবং সেটা মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে দেবেন।

[আরও পড়ুন: জল নিকাশিকে কেন্দ্র করে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত পূর্ব মেদিনীপুর]

আর ঘাটালের মহকুমা শাসক বলেছেন যে মুখ্যমন্ত্রী আসার দিন তারা ঠিক করেন না। ২৬ তারিখ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এখানে আসতে পারেন সেটা ওপর মহলেই ঠিক হয়েছে।

[আরও পড়ন: ছিনতাইয়ে বাধা দেওয়ায় মহিলাকে চলন্ত ট্রেন থেকে ফেলল দুষ্কৃতী]

এরই সাথে জেলার প্রশাসন জানিয়েছে যে মুখ্যমন্ত্রী সড়ক পথেও আসতে পারেন, তাই তারা রাস্তার যে অনশ খারাপ হয়ে রয়েছে তা মেরামত করা শুরু করে দিয়েছেন।

English summary
No development in Vidyasagar village in Midnapore, local stage protest
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X