• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'শিঘ্রই সেই রাজনৈতিক পরিবেশও তৈরি হয়ে যাবে', অনুপ্রবেশ নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য শাহের

Google Oneindia Bengali News

ফেন্সিং নয়, দেশের সুরক্ষা শুধুমাত্র বিএসএফ করতে পারে। শুধু তাই নয়, বিএসএফ সীমান্তে আছে বলেই দেশ সুরক্ষিত রয়েছে। ভারত-বাংলাদেশ সীমান্তে দাঁড়িয়ে এমনটাই মন্তব্য করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দুদিনের সফরে বাংলায় এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর এই সফরে একাধিক কর্মসূচি রয়েছে।

কলকাতা বিমানবন্দরে অমিত শাহ নামতেই পা ছুয়ে প্রণাম শুভেন্দুর

যেমন বেশ কয়েকটি সরকারি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে তেমনই জনসভায় বক্তব্য রাখার কথা রয়েছে শাহের। শুধু তাই নয়, সাংগঠনিক বৈঠকেও অংশ নেওয়ার কথা রয়েছে তাঁর। সবদিক থেকেই তঅমিত শাহের বাংলা সফর খুবই গুরুত্বপূর্ণ।

সমানে সজাগ বিএসএফ

সমানে সজাগ বিএসএফ

তবে বৃহস্পতিবার বাংলাতে নেমেই হরিদাসপুরে বিএসএফ ক্যাম্পের অনুষ্ঠানে যোগ দেন শাহ। একই সঙ্গে সীমান্ত সুরক্ষায় সীমান্তরক্ষী বাহিনীর হাতে অত্যাধুনিক যান তুলে দেন তিনি। অমিত শাহ বলেন, ভারতের সঙ্গে ভারত এবং বাংলাদেশ ও পাকিস্তানের লম্বা সীমান্ত রয়েছে। সেখানে সমানে সজাগ বিএসএফ। শুধু তাই নয়, এই লম্বা সীমান্ত সুরক্ষায় শুধুমাত্র ফেন্সিং নিরাপদ নয়, বিএসএফ আছে বলেই আমরা সুরক্ষিত রয়েছি। শুধুমাত্র নয়, রাতেও নিশ্চিন্তে ঘুমোতে পারি, মন্তব্য স্বরাষ্ট্রমন্ত্রীর।

ইঙ্গিতপূর্ণ মন্তব্য শাহের

ইঙ্গিতপূর্ণ মন্তব্য শাহের

তবে এদিন শাহ বলেন, ভারত-বাংলাদেশ সীমান্তে অনুপ্রবেশের একটা বড় সমস্যা রয়েছে। অনুপ্রবেশকারী বিভিন্ন কৌশল বদল করছে। ফলে তাঁদের রোখাটাই বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে বিএসএফের কাছে। আর সেদিকে তাকিয়ে আরও টহলদারি সীমান্তে বাড়ানোর কথাও এদিন বলেন অমিত শাহ। তবে এই বিষয়ে কথা বলতে গিয়েই তিনি বলেন, স্থানীয় প্রশাসনের সাহায্য ছাড়া পাচার এবং অনুপ্রবেশ রোখা খুবই কঠিন। স্থানীয় প্রশাসনের সাহায্য এক্ষেত্রে খুবই প্রয়োজন। খুব শিঘ্রই সে রাজনৈতিক পরিবেশও তৈরি হয়ে যাবে বলে মন্তব্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। প্রশাসনের সাহায্যও মিলবে বলে দাবি তাঁর।

 অত্যাধুনিক সিস্টেম জওয়ানকেও সুরক্ষিত রাখবে

অত্যাধুনিক সিস্টেম জওয়ানকেও সুরক্ষিত রাখবে

অন্যদিকে আজ উদ্বোধন হওয়া অত্যাধুনিক যানগুলির কথা উল্লেখ করেন তিনি। বলেন মেক ইন ইন্ডিয়াতে তৈরি যানগুলি একদিকে সীমান্তকে সুরক্ষিত করবে অন্যদিকে অত্যাধুনিক সিস্টেম জওয়ানকেও সুরক্ষিত রাখবে বলে দাবি শাহের।

একসঙ্গে দুপুরে খাওয়াও খেয়েছেন তিনি

একসঙ্গে দুপুরে খাওয়াও খেয়েছেন তিনি

বলে রাখা প্রয়োজন, আজ বৃহস্পতিবার হিঙ্গলগঞ্জে বিএসএফের জন্যে ছয়টি অত্যাধুনিক ভাসমান আউটপোস্টের উদ্বোধন করেন শাহ। এছাড়াও বোট অ্যাম্বুল্যান্সেরও উদ্বোধন করেন তিনি। আর সেখান থেকেই বনগাঁর হরিদাসপুরে বিএসএফের আউটপোস্টে পৌঁছে যান। সেখানে বিএসএফের সীমান্ত এলাকা ঘুরে দেখেন অমিত শাহ। শুধু তাই নয়, বিএসএফ জওয়ানদের সঙ্গে বসে একসঙ্গে দুপুরে খাওয়াও খেয়েছেন তিনি। তবে তাঁর আগে হরিদাসপুরে মৈত্রী সংগ্রহালয়ের শিলান্যাস করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

English summary
in west bengal on bsf program Amit Shah claims political ambiance will be built soon
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X