• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এগিয়ে বাংলা, বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে বললেন খোদ রাজ্যপাল

Google Oneindia Bengali News

বাংলায় দু'দিনের বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন শুরু হল বুধবার। নিউটাউনের কনভেনশনে সেন্টারে তার উদ্বোধন হল রাজ্যপাল জগদীপ ধনখড়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্র-সহ দেশ ও বিদেশের আড়াইশোরও বেশি অতিথি-অভ্যাগতদের উপস্থিতিতে। বাণিজ্য সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে রাজ্যপাল তাঁর ভাষণে বাংলায় উন্নয়নের দুয়ার খুলে দেওয়ার বার্তা দেন।

Recommended Video

বাংলার শিল্পায়নের যাত্রা শুরু, ঘোষণা মমতার

 মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এগিয়ে বাংলা, বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে বললেন খোদ রাজ্যপাল

এদিন রাজ্যপাল জগদীপ ধনখড় তাঁর ভাষণে বলেন, বাংলা আজ যা ভাবে, কাল তা ভাবে ভারত। গোপালকৃষ্ণ গোখলের সেই বাণী ধ্বনিত হল রাজ্যপাল জগদীপ ধনখড়ের মুখে। তিনি বলেন, গোপালকৃষ্ণ গোখলে যে কথা বলে গিয়েছিলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও তাই বলেন। সেই পথ ধরেই বাংলা এগিয়ে চলেছে।

এদিন বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে যে সমস্ত দেশ ও বিদেশের অভ্যাগতরা প্রতিনিধিত্ব করছেন, রাজ্যের সাংবিধানিক প্রধান হিসেবে স্বাগত জানান রাজ্যপাল জগদীপ ধনখড়। সবাইকে স্বাগত জানিয়ে তিনি বলেন, আশা করি আগামী দিনে উন্নয়নের পথ দেখাবে এই বাণিজ্য সম্মেলন। আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লুক ইস্ট, অ্যাক্ট ইস্ট নীতি নিয়েছেন। মোদী চান সকলের সুরক্ষা সকলের উন্নতি। বাংলাও মমতা বন্যোবিপাধ্যায়ের নেতৃত্বে উন্নয়নের নির্দিষ্ট দিকে এগিয়ে চলেছে।

রাজ্যপাল এদিন উদ্বোধনী ভাষণে বলেন, বাংলার ক্ষমতা আছে দেশের অর্থনৈতিক চিত্র বদলে দেওয়ার। বিনিয়োগের জন্য আদর্শ জায়গা হল বাংলা। বাংলায় দুর্গাপুজোকে ইউনেস্কোর হেরিটেজ তকমা। বাংলা ঐতিহ্য ও সংস্কৃতির ভূমি আর পূর্ব ভারতের ইকোনমিক হাব হল বাংলা। রাজ্যপাল বলেন, মানব সম্পদে এগিয়ে বাংলা। তাই আগামীদিনে উন্নয়নের পথ দেখাবে বাংলাই।

মুখ্যমন্ত্রী মমতা বন্যো দপাধ্যায় ও বাংলার প্রশংসায় পঞ্চমুখ হলেও খোঁচা দিতেও ছাড়লেন না রাজ্যপাল। দেশ ও বিদেশের অতিথি-অভ্যাগতদের সামনে বাংলারে আদর্শ হিসেবে তুলে ধরেছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন ভাবনা ও সদিচ্ছাকে অভিবাদন জানিয়েছেন। সেইসঙ্গে তিনি বলেন, গণতান্ত্রিক পদ্ধতিতে সবার মত মানা উচিত। সবাইকে গুরুত্ব দেওয়া উচিত।

ভারতের শিল্পপতিদের মধ্যে মুকেশ আম্বানি, গৌতম আদানিরাও এবার বিশ্ববঙ্গ সম্মেলনের মঞ্চে উপস্থিত থাকবেন। কুমারমঙ্গলম বিড়লা, সঞ্জীব মেহতা, সজ্জন জিন্দল-রা তো থাকছেনই, এছাড়াও থাকছেন আর বি মিত্তল, ওয়াই কে মোদি, নিরঞ্জন হিরানান্দানি, হর্ষবর্ধন নেওটিয়া, ওয়াই সি দেবেশ্বর, সঞ্জীব গোয়েঙ্কা, উমেশ চৌধুরী, পূর্ণেন্দু চট্টোপাধ্যায়, রুদ্র চট্টোপাধ্যায়, পুনীত ডালমিয়া-সহ আরও অনেক শিল্পপতি।

শুধু দেশের শিল্পপতিরাই নন, বিদেশ থেকে শিল্পপতি-বিনিয়োগকারীরা আসছেন বাংলার বিশ্ববঙ্গ সম্মেলনে যোগ দিতে। ৪৯ জন ব্রিটিশ লগ্নিকারী আসছেন। এছাড়া আমেরিকা, ইতালি, নেদারল্যান্ডস, দক্ষিণ কোরিয়া জার্মানি, বাংলাদেশ, ভুটান, অস্ট্রেলিয়া, নরওয়ে, ফিনল্যান্ড, জাপান, কেনিয়া-সহ ১৯টি দেশ প্রতিনিধিরা আসছেন মমতা বন্দ্যোপাধ্যায় আমন্ত্রিত হয়ে। মোট ২৫০ জন প্রতিনিধি উপস্থিত থাকবেন এদিনের বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে।

English summary
Governor Jagdeep Dhankhar praises CM Mamata Banerjee on stage of Bengal global Business summit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X